scorecardresearch
 

Camphor Vastu Tips: এক টুকরো কর্পূরের মহিমা জানেন? সংসারে আনে সুখ-শান্তি, খোলে ভাগ্যও

বাস্তুশাস্ত্র অনুযায়ী, যে কোনও বাড়িতে বাস্তু দোষ থাকলে সুখ, শান্তি এবং পারিবারিক উন্নতিতে বাধা সৃষ্টি করে। বাস্তু দোষের কারণে উদ্ভূত নেতিবাচক শক্তি ব্যক্তির ভাগ্যে খারাপ প্রভাব ফেলে। এর পাশাপাশি নানা ধরনের সমস্যার সম্মুখীন হয় বাড়ির লোকজনকে। বাস্তুশাস্ত্র অনুসারে, কর্পূরকে ঘরের দোষ-ত্রুটি দূর করতে গুরুত্বপূর্ণ ও কার্যকরী বলে মনে করা হয়। কর্পূরের এমন কিছু প্রতিকার রয়েছে, যা বাস্তু দোষ দূর করতে সাহায্য করে।

Advertisement
কর্পূর কর্পূর
হাইলাইটস
  • বাস্তুশাস্ত্র অনুসারে, কর্পূরকে ঘরের দোষ-ত্রুটি দূর করতে গুরুত্বপূর্ণ ও কার্যকরী বলে মনে করা হয়
  • কর্পূরের এমন কিছু প্রতিকার রয়েছে, যা বাস্তু দোষ দূর করতে সাহায্য করে
  • প্রতিদিন সকাল-সন্ধ্যা কর্পূর জ্বালিয়ে তা দেশী ঘিতে ডুবিয়ে ঘরের চারপাশে ঘুরিয়ে দিন

বাস্তুশাস্ত্র অনুযায়ী, যে কোনও বাড়িতে বাস্তু দোষ থাকলে সুখ, শান্তি এবং পারিবারিক উন্নতিতে বাধা সৃষ্টি করে। বাস্তু দোষের কারণে উদ্ভূত নেতিবাচক শক্তি ব্যক্তির ভাগ্যে খারাপ প্রভাব ফেলে। এর পাশাপাশি নানা ধরনের সমস্যার সম্মুখীন হয় বাড়ির লোকজনকে।

বাস্তুশাস্ত্র অনুসারে, কর্পূরকে (Camphor) ঘরের দোষ-ত্রুটি দূর করতে গুরুত্বপূর্ণ ও কার্যকরী বলে মনে করা হয়। কর্পূরের এমন কিছু প্রতিকার রয়েছে, যা বাস্তু দোষ দূর করতে সাহায্য করে।

কর্পূরের প্রতিকার

  • বাড়িতে বাস্তু দোষ (Vastu) থাকলে সব ঘরের কোণে কর্পূরের একটি করে টুকরো রাখুন। সেগুলি শেষ হয়ে গেলে আবার রাখুন। এর ফলে বাড়িতে বসবাসকারী সদস্যদের ওপর বাস্তু দোষের কোনও প্রভাব পড়বে না।
  • প্রতিদিন সকাল-সন্ধ্যা কর্পূর জ্বালিয়ে তা দেশী ঘিতে (Ghee) ডুবিয়ে ঘরের চারপাশে ঘুরিয়ে দিন। এর ফলে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। সেই সঙ্গে ঘরে সুখ শান্তি বজায় থাকে।
  • রাতে রান্নাঘরের কাজ শেষ হওয়ার পর একটি পরিষ্কার পাত্রে লবঙ্গ ও কর্পূর পুড়িয়ে দিলে উপকার পাওয়া যায়। এতে পরিবারের আশীর্বাদের পাশাপাশি ব্যবসায় দোকান থাকলে তা সবসময় ভরপুর থাকবে।

আরও পড়ুন, ধনী করে, স্বামী-স্ত্রীর প্রেম বাড়ায়, তবে বাঁশ গাছ লাগানোর আগে যা মাথায় রাখা জরুরি 

  • অনেক সময় পরিশ্রম করার পরও সফলতা পাওয়া যায় না বা কাজ শেষ হওয়ার মাঝেই থেমে যায়। এমন অবস্থায়, বাস্তু অনুসারে, একটি পাত্রে নিয়মিত লবঙ্গ এবং কর্পূর জ্বালিয়ে সারা ঘরে ঘোরান। এতে বাধা দূর হবে এবং আটকে থাকা কাজও শুরু হবে।
  • স্নানের জলে কয়েক ফোঁটা কর্পূর তেল (Camphor Oil) দিলে শরীরে চনমনে ভাব ও প্রাণশক্তি আসে। বাস্তু মতে, এটি করলে ভাগ্যও খোলে।
  • ঘরে ইতিবাচক শক্তির জন্য, প্রতিদিন সকালে বা সন্ধ্যায় প্রতিটি কোণে কর্পূর জ্বালিয়ে দিতে হবে।
  • প্রতিদিন সন্ধ্যায় বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে কর্পূর জ্বালিয়ে রাখলে ধন-সম্পদ বৃদ্ধির পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধি বজায় থাকে।

Advertisement

Advertisement