scorecardresearch
 

Cayenne Pepper Benefits: Heart Attack থেকে বাঁচার মোক্ষম দাওয়াই লঙ্কার গুঁড়ো, কীভাবে ব্যবহার করবেন?

Cayenne Pepper Benefits: হার্ট অ্যাটাক যেকোনও সময়ে হতে পারে। এই সময়ে রোগীর আশেপাশে থাকা লোকজনকে আতঙ্কিত না হয়ে বুদ্ধিমানের সঙ্গে কাজ করা উচিত। সম্ভবত আপনি জানেন না যে এমন একটি প্রতিকার আছে যা এক মিনিটের মধ্যে রোগীর জীবন বাঁচাতে পারে।

Advertisement
 লাল লঙ্কা/ প্রতীকী ছবি লাল লঙ্কা/ প্রতীকী ছবি
হাইলাইটস
  • হার্ট অ্যাটাক যেকোনও সময়ে হতে পারে
  • লাল লঙ্কার গুঁড়ো (Cayenne Pepper) হার্ট অ্যাটাক প্রতিরোধে তাৎক্ষণিক উপকার দেয়
  • লাল লঙ্কার গুঁড়ো প্রত্যেকের রান্নাঘরেই পাওয়া যায়

Cayenne Pepper Benefits: হার্ট অ্যাটাক যেকোনও সময়ে হতে পারে। এই সময়ে রোগীর আশেপাশে থাকা লোকজনকে আতঙ্কিত না হয়ে বুদ্ধিমানের সঙ্গে কাজ করা উচিত। সম্ভবত আপনি জানেন না যে এমন একটি প্রতিকার আছে যা এক মিনিটের মধ্যে রোগীর জীবন বাঁচাতে পারে। সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে, লাল লঙ্কার গুঁড়ো (Cayenne Pepper) হার্ট অ্যাটাক প্রতিরোধে তাৎক্ষণিক উপকার দেয়।

হাসপাতালে নেওয়ার আগে যা করবেন  

গত কয়েক বছরে হার্ট অ্যাটাকের প্রবণতা ব্যাপকভাবে বেড়েছে। হার্ট অ্যাটাক হলে রোগীর অবস্থা দেখে অনেকেই ভয় পেয়ে যায়। এই আতঙ্কের মাঝে রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার চিন্তা মাথায় আসে। কিন্তু রোগীর অবস্থার অবনতির কারণে কিছু ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। যাতে হাসপাতালে পৌঁছানোর আগেই রোগীর জীবন বাঁচানো যায়। এক মিনিটে হার্ট অ্যাটাক থেকে একজন রোগীর জীবন বাঁচাতে পারে লাল লঙ্কা।

লাল লঙ্কার গুঁড়ো প্রাথমিক চিকিৎসায় ব্যবহার করুন

লাল লঙ্কার গুঁড়ো প্রত্যেকের রান্নাঘরেই পাওয়া যায়। কারও হার্ট অ্যাটাক হয়ে থাকলে, তাহলে লাল লঙ্কার গুঁড়ো এক মিনিটে জীবন বাঁচানোর সহজ ও কার্যকর উপায় রয়েছে।

লাল লঙ্কার বিশেষ বৈশিষ্ট্যের কারণে এটি নিয়ে অনেক গবেষণা হয়েছে। একজন বিখ্যাত ভেষজ প্রতিকারের চিকিৎসক স্বীকার করেছেন, তাঁর ৩৫ বছরের কর্মজীবনে আসা সমস্ত হার্ট অ্যাটাক রোগীদের লাল লঙ্কার গুঁড়ো ব্যবহার করে কার্যকর ফল পেয়েছেন।

কীভাবে করবেন এর ব্যবহার?

কারও হার্ট অ্যাটাক হলে এক গ্লাস জলে এক চামচ লাল লঙ্কার গুঁড়ো গুলে রোগীকে দিন। এক মিনিটের মধ্যে রোগীর অবস্থার উন্নতি হবে। তবে রোগীর চেতনা থাকলেই হবে, জ্ঞান হারালে অন্যান্য ব্যবস্থা গ্রহণ করা খুবই গুরুত্বপূর্ণ। লাল লঙ্কার রস তৈরি করে কয়েক ফোঁটা রোগীর জিভের নীচে দিলে তার অবস্থার দ্রুত উন্নতি হয়।

Advertisement

এর প্রভাব এমনই

লাল লঙ্কার একটি শক্তিশালী উদ্দীপক রয়েছে। যে কারণে এটির ব্যবহার হৃদস্পন্দন বৃদ্ধি করে। এছাড়া শরীরের প্রতিটি অংশে রক্ত ​​চলাচল শুরু হয়। এটির হেমোস্ট্যাটিক প্রভাব রয়েছে যা অবিলম্বে রক্তপাত বন্ধ করে। লাল লঙ্কার প্রভাবের কারণে এটি হার্ট অ্যাটাকের সময় রোগীকে সুস্থ হতে সাহায্য করে।

Advertisement