scorecardresearch
 

ক্রিসমাস, বর্ষশেষের ছোট ছুটি, মাত্র ৫ হাজার টাকায় ঘুরে নিন বাংলার এই জায়গাগুলি

এবছর ২৪ ডিসেম্বর অর্থাৎ ক্রিসমাস ইভ (Christmas Eve) পড়েছে শুক্রবার। শনিবার বড়দিন (Christmas) এবং ২৬ ডিসেম্বর ররিবার। আবার ঠিক একইভাবে ৩১ তারিখ শুক্রবার, নতুন বছরের প্রথম দিনটা অর্থাৎ পয়লা জানুয়ারি (News Year 2022) শনিবার এবং ২ জানুয়ারি রবিবার। সেইদিক থেকে দেখতে গেলে শর্ট ট্রিপের জন্য ছুটিও পেয়ে যাবেন ভ্রমণ পিপাসুরা।

Advertisement
ঘুরে আসুন কম খরচে ঘুরে আসুন কম খরচে
হাইলাইটস
  • সামনেই বড়দিনের ছুটি
  • তারপরেই নতুন বছর
  • ঘুরে আসতে পারেন এই জায়গাগুলি

শীতটা বেশ জাঁকিয়েই পড়েছে। তাই মনটাও বেশ ঘুরু ঘুরু। এরমধ্যেই দোরগোড়ায় চলে এসেছে ক্রিসমাস, তারপরেই নতুন বছর। এবছর ২৪ ডিসেম্বর অর্থাৎ ক্রিসমাস ইভ (Christmas Eve) পড়েছে শুক্রবার। শনিবার বড়দিন (Christmas) এবং ২৬ ডিসেম্বর ররিবার। আবার ঠিক একইভাবে ৩১ তারিখ শুক্রবার, নতুন বছরের প্রথম দিনটা অর্থাৎ পয়লা জানুয়ারি (News Year 2022) শনিবার এবং ২ জানুয়ারি রবিবার। সেইদিক থেকে দেখতে গেলে শর্ট ট্রিপের জন্য ছুটিও পেয়ে যাবেন ভ্রমণ পিপাসুরা। দেখে নেওয়া যাক জনপ্রতি ৫-৭ হাজার টাকার মধ্যে বাংলার কোন কোন জায়গায় ঘুরে নিতে পারেন আপনারা। 

দিঘা, মন্দারমণি, তাজপুর - বড়দিনের সন্ধ্যেটা বা নতুন বছরের সকালটা যদি সমুদ্রের পাড়ে কাটাতে চান তাহলে অনায়াসেই বেছে নিতে পারেন দিঘা, মন্দারমণি বা তাজপুরের সমুদ্র সৈকত। বাসে বা ট্রেন খুব সহজেই পৌঁছে যাওয়া যায় দিঘা। তবে এই সময় পিক সিজন থাকায় হোটেল পাওয়াটা একটু সমস্যার হতে পারে। আবার পেলেও তার ভাড়া হতে পারে খানিকটা বেশিই। তবে একটু দরাদরি করে হোটেল বুক করতে পারলে আপনার ছুটিটা হয়ে উঠতে পারে স্মরণীয়। 

বড়ন্তি - পাহাড়ের কোলে এবং লেকের ধারে কি ক্রিসমাস বা নতুন বছরের শুরুটা কাটাতে চাইছেন? তাহলে অবশ্যই আপনার গন্তব্য হয়ে উঠতে পারে পুরুলিয়ার বড়ন্তি। এখানে রয়েছে বেশকিছু সাজানো গোছানো রিসর্ট। কয়েকটি আবার ওয়াচ টাওয়ারও রয়েছে। তাই সেই ওয়াচ টাওয়ারে বসে নতুন বছরের প্রথম সূর্যোদয় দেখতে আপনার ভালোই লাগবে। আর রিসর্টের ভাড়াও মোটামুটি আপনার সাধ্যের মধ্যেই। 

অযোধ্যা পাহাড় - পুরুলিয়ার আরও এক জনপ্রিয় ট্যুরিস্ট স্পট অযোধ্যা পাহাড়। পুরুলিয়া শহর থেকে ঘণ্টাখানেকের দূরত্বে অবস্থিত এই পর্যটন স্থল। এখানকার অল্পবিস্তর জঙ্গল ঘেরা হিল টপে আপনার ছোট ছুটি কাটানোর পাশাপাশি আশেপাশের বেশকিছু সাইট সিনও আপনি করে নিতে পারবেন। 

Advertisement

বোলপুর, শান্তিনিকেতন - লালমাটির দেশে ২ দিনের ছুটি কাটাবেন নাকি? আর যদি সঙ্গে থাকে বাউলের গান? তাহলে চলে যেতে পারেন কবিগুরুর স্মৃতিবিজড়িত বোলপুর-শান্তিনিকেতনে। হোটেল বা লজের ভাড়াও এখানে খুব বেশি পড়বে না। 

বাঁকুড়া, বিষ্ণুপুর - রাঢ়বঙ্গের আরও এক জনপ্রিয় পর্যটন স্থল বাকুড়া ও বিষ্ণুপুর। এখানকার ট্যুরিস্ট স্পটগুলি, বিশেষত বিষ্ণুপুরে টেরাকোটার মন্দির পর্যটকদের কাছে বারবরই আকর্ষণীয়। তাছাড়া এখানকার পোড়ামাটির শিল্পও তাক লাগিয়ে দেয় পর্যটকদের।

 

Advertisement