scorecardresearch
 

Coconut Water for Men: শক্তি বাড়ায়, পুরুষদের এই ৫ বিশেষ কারণে রোজ খাওয়া উচিত ডাবের জল

Coconut Water for Men: গরমে হাইড্রেটেড থাকতে ডাব খাওয়া খুবই জরুরি। ডাবের জলের অফুরন্ত উপকার। গরমের হাত থেকে নিস্তার পেতে শরীরেরও প্রয়োজন ডাবের জল। শরীরে শক্তি বাড়াতে  ডাবের জল খুবই উপকারী বলে মনে করা হয়।  ডাবের জল পান করলে ডিহাইড্রেশনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement
ডাবের জল পুরুষদের জন্য কেন উপকারী/ প্রতীকী ছবি- ফাইল ডাবের জল পুরুষদের জন্য কেন উপকারী/ প্রতীকী ছবি- ফাইল
হাইলাইটস
  • গরমে হাইড্রেটেড থাকতে ডাব খাওয়া খুবই জরুরি
  • ডাবের জল খেলে শরীরে সতেজতা বজায় থাকে
  • প্রতিদিন ডাবের জল খেলে বিশেষত পুরুষরা অনেকভাবে উপকার পান

Coconut Water for Men: গরমে হাইড্রেটেড থাকতে ডাব খাওয়া খুবই জরুরি। ডাবের জলের (Coconut water) অফুরন্ত উপকার। গরমের হাত থেকে নিস্তার পেতে শরীরেরও প্রয়োজন ডাবের জল। শরীরে শক্তি বাড়াতে  ডাবের জল খুবই উপকারী বলে মনে করা হয়।  ডাবের জল পান করলে ডিহাইড্রেশনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

ডাবের জল খেলে শরীরে সতেজতা বজায় থাকে। ডাবের জলে অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যামাইনো অ্যাসিড, ভিটামিন সি সহ অনেক পুষ্টি উপাদান রয়েছে। পটাসিয়াম, সোডিয়াম এবং ম্যাগনেসিয়ামের মতো ইলেক্ট্রোলাইটের প্রাকৃতিক উৎস। এবং এতে ক্যালোরি এবং কার্বোহাইড্রেট কম।

পুরুষদের মেলে বিশেষ ফায়দা (Coconut water benefits for men)
প্রতিদিন ডাবের জল খেলে বিশেষত পুরুষরা অনেকভাবে উপকার পান। ডাবের জল খেলে পুরুষদের রক্ত ​​চলাচল বৃদ্ধি পায়, যা যৌন স্বাস্থ্যের উন্নতি ঘটায়। এর পাশাপাশি এটি পান করলে ইউটিআই এবং প্রোস্টেট সমস্যার ঝুঁকিও কম থাকে। ডাবের জলে পটাশিয়াম এবং ম্যাগনেসিয়াম সহ অনেক পুষ্টি রয়েছে যা পেশীর ক্র্যাম্প প্রতিরোধে সাহায্য করে।

ডাবের জল শক্তির খুব ভাল উৎস। এতে কার্বোহাইড্রেট থাকে। পাশাপাশি এতে ইলেক্ট্রোলাইট থাকে। যে কারণে ওয়ার্কআউটের পরে সেরা ডাবের জল খেলে শরীর তরতাজা থাকে। ডাবের জল উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে। যে কারণে হৃদরোগ দূরে থাকে।

ডাবের জল খাওয়ার সঠিক সময় (Correct Time to drink Coconut Water)
যে কোনও সময় নারকেল জল খেতে পারেন। দিনে বা এমনকি রাতে পান করতে পারেন। কিন্তু নির্দিষ্ট সময়ে এটি পান করলে এর উপকারিতা দ্বিগুণ হয়। সকালে ঘুম থেকে উঠে খালি পেটে এটি খেলে অনেক উপকার পাওয়া যায়। এতে লরিক অ্যাসিড পাওয়া যায়, যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, মেটাবলিজম বাড়ায় এবং ওজন কমাতেও সাহায্য করে। গর্ভবতী মহিলাদের জন্যও খুব উপকারী। 
 

Advertisement

Advertisement