scorecardresearch
 

Durga Puja 2022 Shopping : পুজোর শপিংয়ে মাথায় রাখুন এই ৪ বিষয়, প্যান্ডেলে আপনিই হয়ে উঠবেন সবার সেরা

জমে উঠেছে পুজোর শপিং। আর শুধু নিজের জন্যই নয়, পরিবার পরিজনদের জন্যও এই সময় পোশাক কেনেন মানুষ। তবে সমস্ত জামাকাপড় কেনার সময় খেয়াল রাখতে হবে কয়েকটি বিষয়। তবেই উৎসবের দিনগুলিতে আপনি হয়ে উঠবেন সকলের চেয়ে আলাদা। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই টিপসগুলি যা পোশাক কেনার সময় আপনাকে মনে রাখতেই হবে। 

Advertisement
পুজোর শপিং পুজোর শপিং
হাইলাইটস
  • সামনেই দুর্গাপুজো
  • চলছে কেনাকাটা
  • রইল কিছু শপিং টিপস

এসে গিয়েছে দুর্গাপুজো (Durga Puja 2022)। জমে উঠেছে শপিং (Puja Sopping In Kolkata)। আর শুধু নিজের জন্যই নয়, পরিবার পরিজনদের জন্যও এই সময় পোশাক কেনেন মানুষ। তবে সমস্ত জামাকাপড় (Pujo Shopping) কেনার সময় খেয়াল রাখতে হবে কয়েকটি বিষয়। তবেই উৎসবের দিনগুলিতে আপনি হয়ে উঠবেন সকলের চেয়ে আলাদা। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই টিপসগুলি যা পোশাক কেনার সময় আপনাকে মনে রাখতেই হবে। 

পোশাকের গুণমান
কেনাকাটার সময় অনেকেই কম দামের পোশাক খোঁজেন। কিন্তু দেখা যায় কিছুদিনের মধ্যেই সেইসব পোশাক ছিঁড়ে যায় বা রং চটে যায়। তাই পোশাক কেনার আগে সবসময় তার গুণমান ভাল করে দেখুন। পোশাকের কাপড়টি কেমন সেটিও দেখবেন। আর অনলাইনে কেনাকাটার সময় বাজেটের মধ্যেই বিশ্বস্ত ব্র্যান্ডের পোশাক কেনার চেষ্টা করুন।

লন্ড্রি টিপস
কেউ জামাকাপড় হাতে কাচেন। কেউ আবার ওয়াশিং মেশিন ব্যবহার করেন। ব্যবহার করা হয় ডিটারজেন্ট। তবে যেভাবেই কাচুন না কেন, আগে পোশাকের গায়ে থাকা লেবেলে ধোওয়ার নিময় দেখে নিন। তাতে পোশাক বেশিদিন টিকবে। সেক্ষেত্রে এমন পোশাক কিনুন যেখানে লেবেলে ধোওয়ার নিয়ম দেওয়া রয়েছে।

কী জন্য কিনছেন মাথায় রাখুন
দুর্গাপুজো মূলত ৫ দিনের। এই ৫ দিনেরই রয়েছে বিশেষ বিশেষ গুরুত্ব। সেক্ষেত্রে অষ্টমির অঞ্জলির পোশাক নিশ্চয় নবমীর রাতের প্যান্ডেল হপিংয়ের মতো হবে না। আার ষষ্ঠী আর দশমীর পোশাক নিশ্চয় এক ধরণের নয়। তাই পোশাকটি কোনদিন পরবেন, সেই কথা মাথায় রেখে কিনুন ও সেভাবেই রং নির্বাচন করুন।

তারিখ খতিয়ে দেখুন
ভাল মানের পোশাক মোটামুটি ৭-৮ বছর পরা যায়। তাই পোশাক কেনার সময় সেটির উৎপাদনের দিন দেখে নিন। বিশেষত সেল বা ডিসকাউন্ট প্রোডাক্টের ক্ষেত্রে এই বিইষয়টি অবশ্যই মাথায় রাখবেন। তাহলে ঠকে যাওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যাবে। 

Advertisement

আরও পড়ুনএই ৪ কারণে বেশি কামড়ায় মশা, ডেঙ্গি থেকে বাঁচতে জেনে রাখা জরুরি


 

Advertisement