scorecardresearch
 

Foods to Increase Eyesight: দৃষ্টিশক্তি প্রখর করে এই খাবারগুলি, একমাসের মধ্যেই হয়তো চশমাও লাগবে না

আমাদের শরীরের সবচেয়ে নরম অংশ হল চোখ। যা আমাদের ভাল করে যত্ন নেওয়া উচিত। বর্তমান সময়ে মানুষ মোবাইল, টিভি ও ল্যাপটপে বেশি সময় ব্যয় করে, যা আমাদের চোখের ক্ষতি করে।

Advertisement
দৃষ্টিশক্তি বাড়ানোর খাবার দৃষ্টিশক্তি বাড়ানোর খাবার
হাইলাইটস
  • দৃষ্টিশক্তি দুর্বল হলে কিছু উপসর্গ দেখা দিতে শুরু করে
  • তার মধ্যে রয়েছে চোখ দিয়ে জল পড়া, চোখে ব্যথা ইত্যাদি

আমাদের শরীরের সবচেয়ে নরম অংশ হল চোখ। যা আমাদের ভাল করে যত্ন নেওয়া উচিত। বর্তমান সময়ে মানুষ মোবাইল, টিভি ও ল্যাপটপে বেশি সময় ব্যয় করে, যা আমাদের চোখের ক্ষতি করে। এটি দৃষ্টিশক্তিকেও প্রভাবিত করে। দৃষ্টিশক্তি দুর্বল হলে কিছু উপসর্গ দেখা দিতে শুরু করে। চোখ দিয়ে জল পড়া, ব্যথা, জ্বালা, দৃষ্টিশক্তি কমে যাওয়া, ঝাপসা দেখা, মাথাব্যথার মতো বিষয় রয়েছে। আপনি যদি এই লক্ষণগুলির মধ্যে কোনওটি অনুভব করেন, তবে আপনাকে অবশ্যই আপনার চোখ পরীক্ষা করাতে হবে।

দৃষ্টিশক্তি বাড়াতে খাবারে কিছু জিনিস রাখতে পারেন। প্রাকৃতিক উপায়ে দৃষ্টিশক্তি বাড়াতে এই জিনিসগুলো কাজ করে। আসুন জেনে নিই সেই খাবারগুলো সম্পর্কে, যা আপনার দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করে।

দৃষ্টিশক্তি বাড়াতে যা খাবেন

বাদাম এবং মিষ্টি আলু

চোখের দৃষ্টিশক্তি বাড়াতে সকালে খালি পেটে ভেজানো বাদাম খেতে হবে। যেখানে মিষ্টি আলু সন্ধ্যায় খেতে হবে। এই দুটি জিনিস খেলে চোখের দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করতে পারে।

কমলা লেবু এবং গাজরের রস

দৃষ্টিশক্তি বাড়াতে কমলা লেবু ও গাজরের রসও খেতে পারেন। ১টা কমলা লেবু এবং গাজরের রস দৃষ্টিশক্তি বাড়াতে সহায়তা করে।

মেথি

সকালে খালি পেটে মেথি খাওয়া বা এর জল খাওয়াও চোখের জন্য উপকারী হতে পারে। এ জন্য রাতে মেথি জলে ভিজিয়ে রাখুন এবং সকালে খালি পেটে খান।

পালং শাক

পালং শাক এমন অনেক গুণে পরিপূর্ণ, যা আমাদের সার্বিক স্বাস্থ্যের জন্য উপকারী। এতে রয়েছে আয়রন, জিঙ্ক, ভিটামিন এ এবং ই যা দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করে। এছাড়াও আপনি পালং শাক, স্যুপ বা এর রস খেতে পারেন।

Advertisement

Advertisement