scorecardresearch
 

Foreign Tour : বিদেশ ভ্রমণের ইচ্ছে, হাতে সময় কম? মাত্র ৫ ঘণ্টায় এই ৮ দেশে পৌঁছনো যায়

জীবনে একবার বিদেশ ভ্রমণের ইচ্ছা প্রায় সবারই থাকে। কিন্তু দীর্ঘ যাত্রা এবং বিশাল খরচ, অনেক সময়ই স্বপ্নকে বাস্তবায়িত হতে দেয় না। তবে এখানে এমন ৮টি গন্তব্যের বিদেশি গন্তব্যের ঠিকানা দেওয়া হল যেখানে ভারত থেকে পৌঁছান যায় মাত্র ৫ ঘণ্টার মধ্যে। চলুন সেই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • অনেকেরই থাকে বিদেশ ভ্রমণের ইচ্ছা
  • সময় ও অর্থের অভাবে সম্ভব হয় না
  • এখানে রইল অল্প সময়ে পৌঁছানোর কিছু বিদেশি গন্তব্য

হানিমুন বা একা, জীবনে একবার বিদেশ ভ্রমণের ইচ্ছা প্রায় সবারই থাকে। কিন্তু দীর্ঘ যাত্রা এবং বিশাল খরচ, অনেক সময়ই স্বপ্নকে বাস্তবায়িত হতে দেয় না। তবে এখানে এমন ৮টি গন্তব্যের বিদেশি গন্তব্যের ঠিকানা দেওয়া হল যেখানে ভারত থেকে পৌঁছান যায় মাত্র ৫ ঘণ্টার মধ্যে। চলুন সেই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

নেপাল - শুধুমাত্র ভারতের নিকটতম দেশই নয়, এটি বিদেশ ভ্রমণের জন্য একটি সাশ্রয়ী গন্তব্য। তুষারাবৃত পাহাড়ের চূড়া এবং সবুজ অরণ্য নেপালকে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলেছে। কলকাতা থেকে নেপালে বিমানে পৌঁছান যায় ২ ঘণ্টার মধ্যে। 

ভুটান - পর্যটকদের কাছে আরও এক পছন্দের গন্তব্য হল ভুটান। এখানকার পাহাড় ঘেরা নিরিবিলি পরিবেশ পর্যটকদের মন উদাস করে তোলে। কলকাতা থেকে বিমানে ভুটানে পৌঁছতে সময় লাগে দেড় ঘণ্টারও কম। 

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দুবাই - একজন পর্যটক যা যা খোঁজেন, তার সবটাই পাওয়া যাবে দুবাইতে। শহরটি আরও এক বিলাশবহুল শহর লাসভেগাসের মতো। এখানকার ডেজার্ট সাফারি, প্রাইভেট আইল্যান্ড এবং মিশেলিন স্টার রেস্তোরাঁর মতো অভিজ্ঞতা হয়ত আপনি আগে পাননি। ভারতে থেকে বিমানে কম-বেশি সাড়ে ৩ ঘণ্টায় পৌঁছান যায় দুবাই। 

মালদ্বীপ - ভারতীয় হানিমুন কাপলদের কাছে সবচেয়ে পছন্দের আন্তর্জাতিক গন্তব্য হল মালদ্বীপ। সম্প্রতি, অনেক বলিউড সেলিব্রিটিও সোশ্যাল মিডিয়ায় মালদ্বীপে তাঁদের মজদার ছুটির অভিজ্ঞতা শেয়ার করেছেন। যাঁরা সমুদ্র সৈকতে এবং দ্বীপে রোমান্টিক মুহূর্ত উপভোগ করতে চান, তাঁদের কাছে এই জায়গাটি খুবই পছন্দ। এদেশ থেকে বিমানে কমবেশি ৪ ঘণ্টায় পৌঁছান যায় মালদ্বীপে। 

সিঙ্গাপুর - সিঙ্গাপুরের মনোরম সুন্দর দৃশ্য পর্যটকদের অবাক করে। অ্যাডভেঞ্চার প্রেমী, ফটোগ্রাফার এবং শিল্পীদের কাছে সিঙ্গাপুর খুবই পছন্দের জায়গা। অন্যান্য আন্তর্জাতিক গন্তব্যের তুলনায় সিঙ্গাপুর ভ্রমণ তুলনামূলকভাবে সস্তাও। তাই, চাইলে আপনিও সিঙ্গাপুরে ভ্রমণের প্ল্যান করতে পারে। ভারত থেকে সিঙ্গাপুর পৌঁছে বিমানে সময় লাগে মাত্র সাড়ে ৪ ঘণ্টা। 

Advertisement

সেশেলস - সুন্দর সমুদ্র সৈকত, মন কাড়া কোরাল রিফ এবং প্রকৃতির সৌন্দর্য মানেই সেশেলস। এটি এমন একটি গন্তব্যস্থল যা সমগ্র বিশ্বের পর্যটকদের আকর্ষণ করে। ভারত থেকে ফ্লাইটে মাত্র সাড়ে চার ঘণ্টায় সেশেলসে পৌঁছানো যায়।

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

থাইল্যান্ড - থাইল্যান্ড বরাবরই পর্যটকদের কাছে প্রিয়। এখানকার অপূর্ব প্রাকৃতিক শোভা আপনাকে চোখ ফেরাতে দেবে না। ভারতীয়রাও থাইল্যান্ড খুব পছন্দ করেন। তাই প্রতি বছর প্রচুর সংখ্যক মানুষ এখানে বেড়াতে যান। ভারত থেকে বিমানে থেকে মাত্র কয়েক ঘণ্টায় পৌঁছানো যায় থাইল্যান্ডে। 

ওমান - ওমানের সালতানাতে প্রত্যেক পর্যটকের জন্য একটি চমক লুকিয়ে রয়েছে। এখানকার সুন্দর দৃশ্য, নির্মল পরিবেশ এবং বিশ্বমানের রিসর্ট দেখলে চমকে যাবেন। পাশাপাশি ওমানের মিসফাত আল আব্রেইনের ঐতিহ্যবাহী পাহাড়ি গ্রাম, জেবেলে হাইকিং, মাস্কাটের জাদুঘর, এবং অন্যান্য বিখ্যাত স্থানগুলি দেখতে ভুলবেন না। এদেশ থেকে বিমানে মাত্র সাড়ে ৩ ঘণ্টায় পৌঁছানো যায় ওমান।

আরও পড়ুনঘামাচি সারবে দু'দিনে, রইল ৫ ঘরোয়া উপায়

 

Advertisement