scorecardresearch
 

Weight Loss: হুড়মুড়িয়ে কমবে ওজন, ডায়েটে রাখুন এই এক সবজি

শরীরের চর্বি গলাতে পারে এই সবজি। ওজন কমানোর জন্য অনেকেই নানা ধরনের উপায় ব্যবহার করেন। তবে সব ক্ষেত্রে যে কাজ হয় তেমনটা নয়। আদা (Ginger) শুধু একটা সাধারণ মশলা নয়, নানা রোগে ভেষজ ও ঘরোয়া প্রতিকার হিসেবে ব্যবহার করা হয় আদা। তবে প্রাকৃতিক ভাবে ওজন কমানোর জন্য আদা দারুণভাবে ব্যবহার করা হয়।

Advertisement
ওজন কমানোর টিপস ওজন কমানোর টিপস

Ginger For Weight Loss: শরীরের চর্বি গলাতে পারে এই সবজি। ওজন কমানোর জন্য অনেকেই নানা ধরনের উপায় ব্যবহার করেন। তবে সব ক্ষেত্রে যে কাজ হয় তেমনটা নয়। আদা (Ginger) শুধু একটা সাধারণ মশলা নয়, নানা রোগে ভেষজ ও ঘরোয়া প্রতিকার হিসেবে ব্যবহার করা হয় আদা। তবে প্রাকৃতিক ভাবে ওজন কমানোর জন্য আদা দারুণভাবে ব্যবহার করা হয়।


ডায়েটে কীভাবে আদা ব্যবহার করলে ওজন কমানোর ক্ষেত্রে লাভ পাওয়া যায়? সকালে এক গ্লাস জলে কয়েকফোঁটা আদার রস মিশিয়ে পান করলে চর্বি অনেকটা গলে যায়। চাইলে আপনিও ব্যবহার করতে পারেন। আদার গুঁড়োরও অনেক গুন রয়েছে। আদার গুঁড়ো সরাসরি খেলে বা জলের সঙ্গে মিশিয়ে খেলে উপকার পাওয়া যায়।  

আদা
আদা

আদা চা
অনেকেই বাড়িতে সকাল-সন্ধ্যায় আদা দেওয়া চা খান। আপনিও খেতে পারেন। তাতে উপকার হবে।

আরও পড়ুন

আদা চা
আদা চা

আদা লেমনেড
অনেকেই মনে করেন, আদা ও লেবু একসঙ্গে মিশিয়ে খেলে শরীরের ওজন অনেকটাই কমে যায়।
 

ডিটক্স ড্রিঙ্ক 
এক গ্লাস গরম জলে ১ চামচ আদা গ্রেট করে নিন। এর সঙ্গে লেবুর রস যোগ করুন। সারা দিন চুমুক দিয়ে এই পানীয় খেতে থাকুন। এর সঙ্গে মিষ্টি যোগ করতে চাইলে কয়েক ফোঁটা মধু যোগ করে দিতে পারেন। তা হলে বেশ কিছুটা সুস্বাদু হবে আপনার এই ড্রিঙ্ক।
 

আদার ক্যান্ডি
আদার টুকরো নিন, এর সঙ্গে লেবুর রস নিন। এর সঙ্গে যোগ করুন গোল মরিচের গুঁড়ো, সঙ্গে যোগ করতে পারেন আমচুর ও পরিমান মতো লবণ। এরপর ভালো করে এইগুলি মিশিয়ে নিন। এই মিশ্রন মিশিয়ে বেশ কিছুক্ষণ রেখে দিন। রোদে শুকিয়ে তৈরি করে ফেলুন এই ক্যান্ডি। তবে বেশি পরিমানে আদা খেলে পেটের সমস্যা দেখা দিতে পারে। তাই নিয়মিত আদা খাওয়ার আগে বিষেশজ্ঞের পরামর্শ নেওয়া খুবই জরুরী।

Advertisement

Advertisement