scorecardresearch
 

New Year 2023 Gifts: নিউ ইয়ারে প্রিয়জনের হাতে তুলে দিন নতুনত্ব- 'বাজেট ফ্রেন্ডলি' উপহার, রইল টিপস

New Year 2023 Best Gift Ideas: শুভ কামনা করে একে অপরকে উপহার দেওয়ার প্রথা রয়েছে নববর্ষে। জানুন ২০২৩ সাল উপলক্ষে পরিবার- পরিজন বা আপনজনকে কী উপহার দিতে পারেন আপনি।   

Advertisement
নিউ ইয়ারে প্রিয়জনের হাতে তুলে দিন উপহার নিউ ইয়ারে প্রিয়জনের হাতে তুলে দিন উপহার

আসছে নতুন বছর।  নতুন বছর থেকে অনেক প্রত্যাশা থাকে সকলের। পুরনো না-পাওয়া, খারাপ সময়টা কাটিয়ে শুভ সময় আগমনের প্রার্থনা করেন বেশীরভাগ মানুষ। শুভ কামনা করে একে অপরকে উপহার দেওয়ার প্রথা রয়েছে নববর্ষে। জানুন ২০২৩ সাল উপলক্ষে পরিবার- পরিজন বা আপনজনকে কী উপহার দিতে পারেন আপনি।   

* গাছ (Plant)

একঘেয়ে জিনিসের থেকে বেড়িয়ে, প্রিয়জনের হাতে তুলে দিন গাছের চারা। সৌভাগ্য বয়ে নিয়ে আসে এরকম বিশেষ কোনও গাছ যেমন মানি প্ল্যান্ট, চাইনিজ ব্যাম্বু ও আরও নানাবিধ ছোট গাছ উপহারের কোনও বিকল্প নেই। সেই গাছের টবও বেছে নিতে পারেন সুন্দর কোনও ডিজাইনের। 

* পোষ্য (Pet)

আপনার বাজেট যদি একটু বেশি হয়, আর আপনারা যদি পশুপ্রেমী হন, তাহলে এই উপহার সেরা হতে পারে। আদরের কুকুর, বিড়াল কিংবা অন্য কোনও ছানা আপনার উপহার দিন। এতে যেমন তার মন ভাল থাকবে, তেমনই প্রিয়জনের সঙ্গে আপনার ভালোবাসায় বাড়বে গভীরতা। 

 New Year 2023 Gift Ideas bengali

* সুগন্ধী মোম (Scented Candle) 

ভাল গন্ধ সকলেরই পছন্দ। তার সঙ্গে মোমের হলুদ আলো অনেকেরই প্রিয়। নিউ ইয়ারে উপহার দিতে পারেন সুগন্ধী মোম। সুগন্ধ ও আলোর মিশেলে যাকে উপহার দেবেন, তার মন হয়ে উঠবে আনন্দময়। 

* ডিফিউজার (Diffuser)

সুগন্ধী মোম দিতে আপত্তি থাকলে, উপহার দিতে পারেন ডিফিউজার। চারিদিকের সুগন্ধতে মনও থাকবে ভাল। আর এসেন্সিয়াল ওয়েল শেষ হলেও চিন্তা নেই। পড়ে নতুন কোনও মন পসন্দ ফ্লেবারের তেল কিনে নিতে পারেন সহজেই।

* বাড়িতে তৈরি চকোলেট (Homemade Chocolate)

যে কোনও শুভ দিন মানেই মিষ্টিমুখ। আর বিশেষ দিনগুলি চকোলেট ছাড়া যেন ভাবাই যায় না। তাছাড়া চকলেট পছন্দ করেন না, এরকম মানুষ খুবই বিরল। তাই এই বছরের শুরুতে বাজার চলতি খুব খুব সাধারণ কোনও চকোলেট না কিনে, প্রিয় মানুষকে উপহার দিন বাড়িতে তৈরি চকোলেট। বিভিন্ন অ্যাপের মাধ্যমে একটু খোঁজ করলে আপনি সহজেই পেয়ে  যাবেন। এটি যেমন স্বাদে অতুলনীয় হয়, তেমনি স্বাস্থ্যের ক্ষয়ক্ষতির সম্ভাবনাও কম।

Advertisement

 

 New Year 2023 Gift Ideas bengali

* রুপোর লক্ষ্মী- গণেশ (Silver Lakshmi Ganesh)

লক্ষ্মী- গণেশ সব সময়ই শুভ। আর রুপোর লক্ষ্মী- গণেশে সংসারে মঙ্গল হয়। তাই নববর্ষে এই উপহার পেলে সকলেই খুশি হবেন নিঃসন্দেহে।  

* অ্যাপ্লায়েন্স (Appliance) 

যদি আপনার বাজেট একটু বেশি থাকে, তাহলে নিউ ইয়ারে উপহার দিতে পারেন প্রয়োজনীয় কোনও অ্যাপ্লায়েন্স।  

* গিফট হ্যাম্পার (Gift Hamper) 

কী উপহার দেবেন সেউ সিদ্ধান্ত না নিতে পারলে কিংবা কেনাকাটার সময় না থাকলে, নিশ্চিন্তে প্রিয়জনের হাতে তুলে দিন কোনও গিফট হ্যাম্পার। 

 * মেকআপের সামগ্রী (Cosmetics)

মেয়েরা যে নিজেদের সুন্দর করে গুছিয়ে রাখতে ভালোবাসেন তা সকলেরই বোধ হয় জানা। বেশির ভাগ মেয়েরাই কম- বেশি মেকআপ পছন্দ করেন। যাকে দেবেন তিনি যদি মহিলা হোন এবং তার রুচি জানলে, আপনার সাধ্য মতো কিনে ফেলুন কোনও মেকআপের সামগ্রী।

 New Year 2023 Gift Ideas bengali

* কিট ব্যাগ (Kit Bag)

ছেলে-মেয়ে নির্বিশেষে সকলের প্রয়োজন হয় ট্রাভেল কিট ব্যাগ। বাজারে কিংবা অনলাইনে নিত্যনতুন রকমারি এই ধরণের ব্যাগ এখন পাওয়া যায়। যেখানে প্রয়োজনীয় এবং পছন্দসই জিনিস আপনি সহজেই গুছিয়ে রাখতে পারেন। এই জিনিসটি যেমন হবে কাজের, তেমনই সব সময় কাছে থাকবে এই উপহার। 

* হেডফোন (Headphone)

যাকে উপহার দেবেন, তিনি যদি গান শুনতে ভালোবাসেন বা খুব বেশী ফোন ব্যবহার করেন, তাহলে তাকে দিতে পারেন ব্লুটুথ কিংবা স্মার্ট হেডফোন। গান শোনা ছাড়াও এটা এমন একটা জিনিস যা, সব সময় কাজে লাগে। 

* স্মার্ট ওয়াচ (Smart Watch) 

যারা গ্যাজেট ভালোবাসেন, তাদের জন্য স্মার্ট ওয়াচ খুব ভাল উপহার। প্রয়োজন ছাড়া এটা বর্তমানে ফ্যাশন অ্যাক্সেসরি হিসাবেও ব্যবহার করা হয়।  

 New Year 2023 Gift Ideas bengali

* রান্না (Cooking)

নিজের হাতে তৈরি করা কোনও পদ প্রিয়জনকে খাওয়াতে পারেন নিউ ইয়ারে। এটি তার কাছে দারুণ উপহার হবে। যদি রান্না করে পাঠাতে চান, তাহলে সুন্দর বাক্সতে করে, সাজিয়ে গুছিয়ে দিন। 

* কেক  বেক করুন (Bake a Cake)

সারপ্রাইজ দিতে বানাতে পারেন, তার পছন্দের ফ্লেবারের কেক। বাড়িতে কেক বেক করলে তিনিও যেমন খুশি হবেন, সে সঙ্গে সেটি কম ক্ষতিকারক হবে স্বাস্থ্যের জন্য।  

 

Advertisement