scorecardresearch
 

Happy Shivratri 2024 Wishes: হর হর মহাদেব, মহাশিবরাত্রিতে সকলকে পাঠান এই উইশবার্তা

Shivratri 2024: তারকেশ্বর সহ দেশের ভিন্ন প্রান্তে ভোলেবাবার মাথায় জল ঢালতে ভক্তদের সমাগম হয়। প্রায় এক মাস আগে থেকে চলে প্রস্তুতি। পরিবার- পরিজনকে শুভেচ্ছা জানান এই শিবরাত্রিতে। পাঠান এই শুভেচ্ছা বার্তা। 

Advertisement
শিবরাত্রির শুভেচ্ছা শিবরাত্রির শুভেচ্ছা

মাঘ মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে শিবরাত্রি পালন করা হয়। 'শিবরাত্রি' কথাটা দুটি শব্দ থেকে এসেছে। 'শিব' ও 'রাত্রি', যার অর্থ শিবের জন্য রাত্রী। দেবাদিদেব মহাদেবের আরাধনা করার সর্বশ্রেষ্ঠ দিন মহাশিবরাত্রি। এদিন ভক্তি মনে পুজো করলে বাবা ভোলেনাথের ভক্তদের মনবাঞ্ছা পূরণ হয়।

তারকেশ্বর সহ দেশের ভিন্ন প্রান্তে ভোলেবাবার মাথায় জল ঢালতে ভক্তদের সমাগম হয়। প্রায় এক মাস আগে থেকে চলে প্রস্তুতি। পরিবার- পরিজনকে শুভেচ্ছা জানান এই শিবরাত্রিতে। পাঠান এই শুভেচ্ছা বার্তা।

 

Happy Shivratri

মহাশিবরাত্রির মেসেজ (Maha Shivratri Special Message) 

* হর হর মহাদেব! মহাশিবরাত্রির শুভেচ্ছা সকলকে।  

* ওম নমঃ শিবায়! মহাদেব রক্ষা করুক সকল বিপদ থেকে। 

* ভগবান শিবের আশীর্বাদ সর্বদা থাকুক আপনার উপর পরিবর্তিত হোক আপনার ভাগ্য জীবনের সেই লক্ষ্য অর্জন করুন যা আজ অবধি কেউ পায়নি শুভ মহাশিবরাত্রি।

* শিবের ভক্তি সবার জীবনে আনে উজ্জ্বলতা, প্রত্যেকের মনে আনে শান্তি, হৃদয় থেকে মহেশ্বরের নাম নিলে, সেই ভক্ত অবশ্যই পাবে তাঁর আশির্বাদ। জয় বাবা ভোলেনাথ!

 

Happy Shivratri

* ওম নমোঃ শিবায়!মহাশিবরাত্রির শুভেচ্ছা। 

* শিব সত্য, শিব অসীম, শিব চিরন্তন, শিব ব্রহ্ম, শিব বর্তমান, শিব ভবিষ্যৎ শিব শক্তি, শিব ভক্তি, সবাইকে জানাই শুভ মহাশিবরাত্রির শুভেচ্ছা! 

* শিব চতুর্দশীর মহাতিথিতে আপনার পরিবারের সকল জরা-ব্যাধি, বিপদ কেটে নেমে আসুক আনন্দ। 

* ভগবান শিব আপনার পরিবারের উপর আশীর্বাদ বর্ষণ করুক। এই শিবরাত্রি প্রত্যেকের জীবনের সমস্ত কুফল মুছে আনন্দ বয়ে নিয়ে আসুক। শুভ মহাশিবরাত্রি। 

Advertisement

* ভোলে বাবার জয় হোক! মঙ্গল হোক সকলের।  

 

Happy Shivratri

মহাশিবরাত্রিতে মূলত স্বামীর মঙ্গল কামনায় উপবাস করে থাকেন মহিলারা। তবে শুধু বিবাহিত মহিলা নয়, অবিবাহিত মহিলা এবং অনেক পুরুষও এই ব্রত পালন করেন নিষ্ঠা করে। প্রচলিত কথা অনুয়ায়ী বলা হয়, অবিবাহিত মেয়েরা এই ব্রত পালন করেন, যাতে তাঁরা শিবের মতো বর পান, যাকে তাঁরা আদর্শ পুরুষ হিসাবে মনে করেন। 

 

Happy Shivratri

শিবরাত্রির দিনক্ষণ (Shivratri 2024 Date & Time) 

সাধারণত ফেব্রুয়ারি বা মার্চ মাসে শিবরাত্রির তিথি পড়ে। এই বছর ৮ ফেব্রুয়ারি, শুক্রবার পড়েছে মহাশিবরাত্রির তিথি। ৮ ফেব্রুয়ারি রাত ৭/৫৮/৮৬ মিনিট থেকে ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৫/৪১/৫৫ মিনিট পর্যন্ত থাকবে শিব চতুর্দশীর তিথি। 


 

Advertisement