scorecardresearch
 

How To Live 100 Years: ১০০ বছর বাঁচার রহস্যের খোলসা, এই জিনিসটি খেলেই পাবেন দীর্ঘজীবন

How To Live 100 Years: ১০০ বছর বাঁচার রহস্যের খোলসা, এই জিনিসটি খেলেই পাবেন দীর্ঘজীবন। কীভাবে কাজ করে এটি, কীভাবেই বা খাবেন, গোটা বিষয়টি নজরে রাখুন।

Advertisement
বিনস খেয়েই দীর্ঘজীবন বিনস খেয়েই দীর্ঘজীবন
হাইলাইটস
  • এই জিনিসটি খেলেই পাবেন দীর্ঘজীবন
  • ১০০ বছর বাঁচার রহস্যের খোলসা
  • বিনসে রয়েছে দারুণ গুণ

Food For Healthy And Long Life : লম্বা জীবন বাঁচতে আমরা সবাই চাই। কিন্তু তার জন্য যা যা করা দরকার, তা আমরা অধিকাংশই করি না। কিছু ক্ষেত্রে কিছু জিনিস আমাদের হাতে থাকে না। কিছু ক্ষেত্রে আমরা নিজেরাই নিজেদের বদভ্যাসের কারণে জীবনযাত্রাকে দুর্বিষহ করে তুলি। জীবনে লম্বা সময় বাঁচতে হলে ভালো খাওয়া-দাওয়া এবং স্বাস্থ্যকর জিনিস গ্রহণ করা উচিত। গবেষকরা জানিয়েছেন যে খাওয়া-দাওয়া ঠিকমতো করতে পারলে মৃত্যুর সম্ভাবনা ১৭ শতাংশ কমিয়ে দেওয়া যায় আর হৃদযন্ত্র জনিত রোগে মৃত্যুর সম্ভাবনা ২৮ শতাংশ কমিয়ে দেওয়া যায়। গবেষকরা জানিয়েছেন এবং একটি বিশেষ খাবারের মধ্যে জোরদার এবং মজবুত সম্পর্ক রয়েছে। এমন একটি খাবার রয়েছে, যা আমরা দেখি, কিন্তু তার গুরুত্ব সম্পর্কে জানি না এবং সেটা কে সঠিকভাবে সেবন করার পদ্ধতিও জানি না। বাঁচার একটা রহস্য তার মধ্যে লুকিয়ে রয়েছে।

লম্বা জীবনের রহস্য লুকিয়ে আছে কীসে?

গবেষকরা জানিয়েছেন, পৃথিবীর Blue Zone অংশগুলির স্টাডি করা হয়েছে।  Blue Zone হল সেই ক্ষেত্র, যেখানে লোকেরা কমসে কম একশো বছর পর্যন্ত বেঁচে থাকেন। বিভিন্ন রকম পার্থক্য থাকলেও আবার মিল পাওয়া গিয়েছে। একটা কমন জিনিস হল বিন্স (Beans) আমেরিকান জার্নাল অফ লাইফস্টাইল মেডিসিন (American Journal Of ) অনুসারে ডায়েট (Diet) করা ছাড়াও এক্ষেত্রে লোকেরা বেশি কাজকর্ম করা (Work Out), চলাফেরার অভ্যাস, টার্গেট ঠিক করে কাজ করা এবং সামান্য মাত্রায় মদ্যপানের (Wine) অভ্যাস রয়েছে।এই লোকেরা ফল ও সবজি খাওয়ার বিষয় বেশি অভ্যস্ত।

বিনস (Beans) কেন এত জরুরি?

Blue Zone-এ গবেষণা করে গবেষকরা পেয়েছেন যে লম্বা জীবন বাঁচার জন্য সমস্ত লোকেরা প্রতিদিন প্রায় এক কাপ বিনস অবশ্যই খান। প্রোটিন এবং ফাইবারে ভরপুর থাকে এটি। এর মধ্যে কোন ফ্যাট থাকে না। সেরোলজিক্যাল সোসাইটি অফ আমেরিকা অনুসারে ফাইবারের পর্যাপ্ত লম্বা এবং স্বাস্থ্যকর জীবন এর সঙ্গে জড়িত এটি। ডিপ্রেশন (Depression), হাইপারটেনশন (Hypertension), ডায়াবেটিস (Diabetes) রোগ থেকে আমাদের মুক্ত রাখে। এতে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট (Anti-Occident) রয়েছে, যা স্বাস্থ্য ঠিক রাখা এবং বয়স বাড়তে শুরু করলে শরীরের ভারসাম্য বজায় রাখার দিকে মনোযোগ দেয়। anti-diabetic হওয়ার সঙ্গে এবং হার্টের রোগের ভয় কম করে।

Advertisement

এইভাবে খান বিনস

বিনস বিভিন্ন প্রকারের হয়। সবুজ ছাড়াও, কালো এবং লাল রাজমা রূপে পাওয়া যায়ষ। সিমও বিনসের মধ্যেই পড়ে। বেশি প্রোটিন ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট এর জন্য আপনার ডায়েটে নিশ্চয়ই রাখতে হবে এটি। আপনি নিশ্চিত রূপে লম্বা জীবন পাবেন। এটি আপনি সবজি, সালাড অথবা স্মুদির মত করে নিয়ে খেতে পারেন।

 

Advertisement