scorecardresearch
 

Hing With Milk Benefits : হেঁচকি থেকে পাইলস, সেরে যাবে চুটকিতে, দুধে মেশান এই জিনিস

দুধে হিং মিশিয়ে পান করলে অনেক উপকার পাওয়া যায়। দুধ এবং হিং উভয়ই পুষ্টিগুণে ভরপুর। তাই দুধে হিং মিশিয়ে পান করার উপকারিতা জানতে আপনিও আর অপেক্ষা করবেন না। তাহলে চলুন জেনে নেওয়া যাক দুধ ও হিং-এর কম্বিনেশনের উপকারিতা। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • দুধে দিন হিং
  • রয়েছে অনেক উপকার
  • জেনে নিন

হিং সব কিছুরই স্বাদ ও গন্ধ বাড়ায়। বিভিন্ন সবজি ও খাবার তৈরিতে ব্যবহার করা হয় হিং। তবে শুধু সবজি নয়, হিং-এর ব্যবহার আরও নানাভাবে করা যায়। এই বিষয়ে একটা কথা অবশ্যই মাথায় রাখতে হবে, হিং শুধু স্বাদে গন্ধেই অতুলনীয় নয়, এতে প্রচুর পরিমানে পুষ্টিগুণও রয়েছে। আর তাই দুধে হিং মিশিয়ে পান করলে অনেক উপকার পাওয়া যায়। দুধ এবং হিং উভয়ই পুষ্টিগুণে ভরপুর। তাই দুধে হিং মিশিয়ে পান করার উপকারিতা জানতে আপনিও আর অপেক্ষা করবেন না। তাহলে চলুন জেনে নেওয়া যাক দুধ ও হিং-এর কম্বিনেশনের উপকারিতা। 

হজমে উপকারী - হিং ও দুধ হজমের জন্য খুবই উপকারী। হিং খেলে কোষ্ঠকাঠিন্য, অ্যাসিডিটি, গ্যাস ও বদহজমের মতো সমস্যা দূর হয়। তাই যদি হজম সংক্রান্ত কোনও সমস্যা থাকে, তাহলে এই দুধ খাওয়া খুবই উপকারী হিসেবে প্রমাণিত হতে পারে।

হেঁচকি থামায় - একবার হেঁচকি শুরু হলে থামানো কঠিন। যদি ঘন ঘন হেঁচকির সমস্যায় ভোগেন, তাহলে হিং দুধ পান করলে উপকার মিলতে পারে। দুধ ও হিং মিশিয়ে পান করলে হেঁচকির সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

পাইলসে আরাম দেয় - পাইলস রোগে হিং দুধ উপকারী। তাই এই দুধ পান করলে পাইলসের ব্যথায় আরাম পাওয়া যায়। এটি শক্ত মলকে নরম করতে কাজ করে, যা ব্যথাও উপশমেও কাজ করে।

লিভার ভার রাখে - হিং ও দুধের কম্বিনেশন লিভারের জন্যও উপকারী। এই দুধ পান করলে লিভার সংক্রান্ত সমস্যা দূর হয়। হিং দুধ গোটা শরীরকে সক্রিয় করতে কার্যকরী ভূমিকা পালন করে।

কানের ব্যথা উপশম - দুধ ও হিং মিশিয়ে কানে লাগালে ব্যথা দূর হয়। ছাগলের দুধে হিং মেশালে সেটা ইয়ার ড্রপ হিসেবে কাজ করে। এই ড্রপ সারারাত কানে রেখে সকালে পরিষ্কার করে ফেলুন। উপকার পাবেন। 

Advertisement

আরও পড়ুন - ছোট্ট পানিফল কমায় অনেকটা ওজন, জানতেন ?

 

Advertisement