scorecardresearch
 

Home Made Bleach: গ্রীষ্মেও গ্ল্যামার ফেটে পড়বে, এই মশলা দিয়েই বানাতে পারেন ন্যাচারাল ব্লিচ

Home Made Bleach: আজ আমরা এমন একটি প্রাকৃতিক ব্লিচ সম্পর্কে জানব যা বাড়িতে তৈরি করা যায়। এর জন্য আপনার কী কী উপকরণ লাগবে তা এখানে বলা হল।

Advertisement
 এই ব্লিচ লাগালে চোখের নীচের কালো দাগও দূর হবে,  ব্রণের সমস্যাও থাকবে না এই ব্লিচ লাগালে চোখের নীচের কালো দাগও দূর হবে, ব্রণের সমস্যাও থাকবে না

Natural Bleach: কিছু লোকের মুখে প্রচুর লোম থাকে, যার কারণে তারা সময়ে সময়ে পার্লারে গিয়ে ব্লিচ করেন বা লেজার ট্রিটমেন্টের মাধ্যমে অবাঞ্ছিত লোম তুলে নেন। এই সমস্ত বিউটি ট্রিটমেন্ট ব্যয়বহুল যার কারণে সবাই তার খরচ বহন করতে পারে না। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে এমন একটি প্রাকৃতিক ব্লিচ সম্পর্কে বলতে যাচ্ছি যা বাড়িতে তৈরি করা যেতে পারে। এর জন্য আপনার কী কী উপকরণ লাগবে তা এখানে বলা হল।

কীভাবে প্রাকৃতিক ব্লিচ তৈরি করবেন
উপাদান

  • ১ চা চামচ চন্দন গুঁড়ো
  • হলুদ গুঁড়া আধা চা চামচ
  • ৩ চামচ টমেটো রস

তৈরি করার পদ্ধতি
এই তিনটি উপাদান একসাথে মিশিয়ে মুখে পাতলা লেয়ার লাগান ও  হালকা হাতে ম্যাসাজ করুন। এর পরে এই মিশ্রণের আরেকটি পাতলা স্তর মুখে লাগান এবং ২৫ মিনিটের জন্য রাখুন। এরপর হাত দিয়ে ম্যাসাজ করার পর পরিষ্কার জল  দিয়ে মুখ ধুয়ে ফেলুন। তারপর কিছু জেল ভিত্তিক ময়েশ্চারাইজার মুখে লাগিয়ে রেখে দিন। এতে করে মুখ সোনায় মত উজ্জ্বলতা ফুটে উঠবে। 

এটি লাগালে ব্রণর সমস্যাও দূর হবে এবং  চোখের নীচের কালো দাগ থেকেও মুক্তি মিলবে। এতে আপনার ত্বক হবে একদম ফ্রেশ। তাই দ্রুত এই ব্লিচ তৈরি করুন এবং আপনার সৌন্দর্য বাড়ান।

Disclaimer: এই বিষয়বস্তু শুধুমাত্র পরামর্শ সহ সাধারণ তথ্য প্রদান করে। এটা কোনোভাবেই যোগ্য চিকিৎসা মতামতের বিকল্প নয়। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। আজতক বাংলা  এই তথ্যের দায় স্বীকার করে না।

Advertisement