scorecardresearch
 

Healthy Hair Before Durga Puja 2022 : পুজোর আগেই মেঘের মতো ঘন চুল, কাজে লাগান এই ঘরোয়া টিপস

Healthy Hair Before Durga Puja 2022: কোনও বিশেষ অনুষ্ঠানে আপনাকে কেমন দেখাবে বা লুকস কেমন হবে, তা অনেকটাই নির্ভর করে আপনার চুল কেমন তার ওপর। চুল যদি সুন্দর হয়, তাহলে আপনার গড়পড়তা চেহারার কাটও আকর্ষণীয় দেখাতে শুরু করে।

Advertisement
চুলের যত্ন নেওয়ার ঘরোয়া টিপস (প্রতীকী ছবি) চুলের যত্ন নেওয়ার ঘরোয়া টিপস (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • কোনও বিশেষ অনুষ্ঠানে আপনাকে কেমন দেখাবে বা লুকস কেমন হবে, তা অনেকটাই নির্ভর করে আপনার চুল কেমন তার ওপর
  • কিন্তু চুল সিল্কি, চকচকে এবং মখমল করার একমাত্র উপায় কী?
  • আমরা আপনাদের জন্য এমনই দারুণ টিপস নিয়ে এসেছি

Healthy Hair Before Durga Puja 2022: কোনও বিশেষ অনুষ্ঠানে আপনাকে কেমন দেখাবে বা লুকস কেমন হবে, তা অনেকটাই নির্ভর করে আপনার চুল কেমন তার ওপর। চুল যদি সুন্দর হয়, তাহলে আপনার গড়পড়তা চেহারার কাটও আকর্ষণীয় দেখাতে শুরু করে। কিন্তু চুল সিল্কি, চকচকে এবং মখমল করার একমাত্র উপায় কী? তেল মালিশ না। আমরা আপনাদের জন্য এমনই দারুণ টিপস নিয়ে এসেছি। যেগুলো চেষ্টা করেই আপনি হয়ে উঠতে পারেন সুন্দর চুলের মালিক। পুজো আসছে। তার আগে ট্রাই করুন। 

মধু এবং কলা
কলার পেস্ট বানিয়ে তাতে এক চামচ মধু মিশিয়ে নিন। এই পেস্টটি চুলে লাগান এবং ৩০ থেকে ৪০ মিনিট পর হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। আপনি সপ্তাহে একবার এটি করতে পারেন। এটি আপনার চুলকে চকচকে এবং স্বাস্থ্যকর দেখাবে।

ওটস এবং দুধ
দুধ ও ওটস খেলে যেমন স্বাস্থ্যের উপকার হয়, ঠিক তেমনই ওটস ও দুধ চুলে লাগালে চুলও সুস্থ থাকে। চুল মাঝখান থেকে ফেটে যাওয়া হোক বা চিরে যাক, ওটস এবং দুধের পেস্ট চুলে ম্যাজিকের মতো কাজ করে। এই পেস্টটি পুরো চুলে লাগান এবং ৩০ মিনিট পর হালকা গরম জল এবং হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

ডিম এবং দই
যদি চুলে খুশকি থাকে এবং লাখ চেষ্টা করেও খুশকি দূর না হয়, তাহলে একটি ডিমের সাদা অংশ নিয়ে তাতে দুই চামচ দই মিশিয়ে চুলে লাগান। এতে করে চুল থেকে খুশকি দূর হওয়ার পাশাপাশি চুলও হবে নরম।

পেঁয়াজ
চুল পড়া বা চুলের বৃদ্ধি বন্ধ হয়ে গেছে। তখন সেই সমস্যার সমাদানে পেঁয়াজের রস কাজে লাগে। তা লাগালে এই সব সমস্যা দূর করা যায়। পেঁয়াজের রস বের করে চুলের গোড়ায় লাগান। ২ থেকে ৩ ঘণ্টা রাখার পর ধুয়ে ফেলুন। চুলের স্বাস্থ্য ও দৈর্ঘ্য বাড়াতে সপ্তাহে দুবার এটি করুন।

Advertisement

মেথি বীজ
এটি চুল থেকে খুশকি পরিষ্কার করতে সহায়ক। এর ব্যবহারেও চুলের ভলিউম বাড়ে। মেথি দানা সারারাত ভিজিয়ে রাখুন এবং সকালে ভেজানো মেথি দানা পিষে নিন। তারপর চুলে লাগিয়ে কয়েক ঘণ্টা পর ধুয়ে ফেলুন। দেখবেন আপনার চুল আগের থেকে অনেক সুন্দর লাগছে।

 

Advertisement