scorecardresearch
 

How to lose weight fast: এই ৩ বীজ খেলে ভুঁড়ি হুড়ুহুড় করে কমবে আজ থেকেই

পেটের চর্বি এবং কোমরের চারপাশের চর্বি দেখতে যেমন খারাপ, তেমনি স্বাস্থ্যের জন্যও ক্ষতিকর। সবাই সবসময় নিজেকে স্লিম ট্রিম রাখতে চায়, কিন্তু জাঙ্ক ফুড বা ভাজা খাবার এবং ব্যায়ামের অভাবে পেটের ফ্যাট দ্রুত বাড়ে।

Advertisement
এই তিন বীজ খেলেই ভুঁড়ি কমবে হু হু করে এই তিন বীজ খেলেই ভুঁড়ি কমবে হু হু করে
হাইলাইটস
  • এই বীজগুলি শুধু স্বাস্থ্যের জন্যই উপকারী নয়
  • কয়েকদিনের মধ্যেই এগুলো আপনার পেটের মেদও কমিয়ে দেবে

পেটের চর্বি এবং কোমরের চারপাশের চর্বি দেখতে যেমন খারাপ, তেমনি স্বাস্থ্যের জন্যও ক্ষতিকর। সবাই সবসময় নিজেকে স্লিম ট্রিম রাখতে চায়, কিন্তু জাঙ্ক ফুড বা ভাজা খাবার এবং ব্যায়ামের অভাবে পেটের ফ্যাট দ্রুত বাড়ে। এমন পরিস্থিতিতে আপনি যদি আপনার সন্ধ্যার টিফিনে বিশেষ কিছুর বীজ খান, তাহলে তা পেটের মেদ কমাতে সাহায্য করবে। হ্যাঁ, এই বীজগুলি শুধু স্বাস্থ্যের জন্যই উপকারী নয়, কয়েকদিনের মধ্যেই এগুলো আপনার পেটের মেদও কমিয়ে দেবে। চলুন জেনে নেওয়া যাক ওজন কমানোর জন্য ডায়েটে কোন বীজ অন্তর্ভুক্ত করা উপকারী।

দ্রুত ওজন কমানোর জন্য এই বীজগুলি আপনার ডায়েটে রাখুন

শণ বীজ

আরও পড়ুন

আয়ুর্বেদে তিসির বীজকে অনেক গুরুত্ব দেওয়া হয়েছে। তিসিতে শরীরের জন্য অনেক পুষ্টি উপাদান রয়েছে। এর ভিতরে পাওয়া ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড শরীরের অতিরিক্ত চর্বি গলিয়ে তা বের করে দেয়। এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টের পাশাপাশি প্রচুর পরিমাণে ফাইবার, আয়রন এবং প্রোটিন রয়েছে। আপনি তিসির বীজ সবজি, দই, পরোটার পাশাপাশি স্মুদি এবং পানীয় ইত্যাদিতে ব্যবহার করতে পারেন।

সূর্যমুখী বীজ

ওজন নিয়ন্ত্রণের ক্ষেত্রে সূর্যমুখীর বীজ সেরা বিকল্প হতে পারে। সূর্যমুখীর বীজ শরীরের চর্বি পুড়িয়ে ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে। এই কারণে, অন্ত্র ভাল পরিষ্কার হয় এবং হজম প্রক্রিয়া মসৃণ হয়। সূর্যমুখী বীজ পিষে স্যুপ, চা, পানীয় ইত্যাদিতে ব্যবহার করা যেতে পারে।

চিয়া বীজ

চিয়া বীজে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে। আপনি যদি এটি সকালের নাস্তায় খান, তাহলে আপনার পেট অনেকক্ষণ ভরা থাকবে। ঘনঘন ক্ষিদে পাবে না। চিয়া বীজের পাচনতন্ত্রকে মসৃণ করার বৈশিষ্ট্য রয়েছে এবং তারা বিপাককেও গতি দেয়। চিয়া বীজ উচ্চ ক্যালোরি পোড়াতে অনেক সাহায্য করে।

Advertisement

Advertisement