scorecardresearch
 

টাকা কামাতে চান? বুদ্ধি কাজে লাগিয়ে এই ৩ বিষয় মাথায় রাখুন

টাকা কামাতে হলে বুদ্ধি কাজে লাগান আর তিনটি বিষয় মাথায় রাখুন। আর স্বপ্ন দেখুন, আর তা পূরণ করতে এই কাজটি করুন।

পয়সা কামাতে হলে বুদ্ধি কাজে লাগান আর তিনটি বিষয় মাথায় রাখুন পয়সা কামাতে হলে বুদ্ধি কাজে লাগান আর তিনটি বিষয় মাথায় রাখুন
হাইলাইটস
  • টাকা কামাতে হলে বুদ্ধি কাজে লাগান
  • তিনটি বিষয় মাথায় রাখুন
  • আর স্বপ্ন দেখুন, আর তা পূরণ করুন

শুধু স্বপ্ন দেখলে কেউ লাখপতি বা কোটিপতি হয়ে যায় না। কেউ প্রচুর টাকা রোজগার করতে পারে না। সাকসেসফুল হওয়ার জন্য বুদ্ধির অত্যন্ত জরুরি। সামান্য ব্রেইন স্টর্মিং করলে কিন্তু অনেক কিছু আদায় হতে পারে। এক্সপার্টরা মনে করছেন যে শুধুমাত্র বড় স্বপ্ন দেখলেই পয়সা কামানো যাবে না। পয়সা কামানোর জন্য মাথা খাটিয়ে করতে হবে।

টাকা কামানোর সঠিক উপায়

পয়সা কামাতে চাইলে এই বিষয়ে মাথায় রাখুন। স্বপ্ন দেখা খুব সহজ। স্বপ্ন সবাই দেখে। কিন্তু স্বপ্ন পূরণ করার জন্য সঠিক উপায়ে বুদ্ধি লাগাতে হবে এবং সাফল্যের পথে এগোতে হবে। এমনি এমনি তা হবে না।

তিনটি বিষয়ের মাথায় রাখুন

১) পয়সা কামাতে যদি চান, তাহলে তিনটি বিষয় মাথায় রাখুন। স্বপ্ন দেখার জিনিস। স্বপ্ন সবাই দেখে। কিন্তু স্বপ্ন পূরণ করার জন্য যে ব্যক্তি সঠিকভাবে বুদ্ধি খরচ করেন, তিনি সফলতা লাভ করেন।

২) এক্সপার্টদের বক্তব্য যে স্বপ্ন দেখা এবং প্রগ্রেসের মধ্যে কোনও রকম ভারসাম্য নেই। এর মানে হল ইমাজিনেশন করা বা তাঁরা জানান যে জীবনে কিছু করতে গেলে বুদ্ধির দরকার। কিন্তু তারপরও কীভাবে করবেন এর বিষয় মানুষের চিন্তা-ভাবনা করেন না।

৩) লোকেরা প্রায়ই মনে করেন যে স্বপ্ন দেখলে তা সফল হয়ে যাবে। কিন্তু নিজের ভিতরে কখনও উঁকি মেরে দেখেন না। যে তিনি কোনও কাজের জন্য সবচেয়ে ভালো। কেউ অভিনেতা হতে চান, কেউ হেনস্থা আর কেউ বড় ব্যবসায়ী বা কেউ খেলোয়াড়। কিন্তু আদৌ তার মধ্যে এই গুণ রয়েছে কি না, তা তিনি জানেন না। আমরা পয়সার বিষয়ে চিন্তা করি কিন্তু তা নিজের ক্যাপাসিটি অনুযায়ী ব্যবহার করতে পারি না। এ বিষয়ে মানুষ প্রায় চিন্তা করেন না বললেই চলে।

তাঁর বক্তব্য যে স্বপ্ন দেখা খারাপ নয়। কিন্তু কোন জিনিসের সব বিষয়ে চিন্তা-ভাবনা করলে তা ভাবতে হবে যে, আমি কি? আমি কোন জিনিসের জন্য তৈরি? আমার মধ্যে কোন দক্ষতা লুকিয়ে আছে? এ জন্য জীবনে সফলতা এবং পয়সা কামানোর জন্য মাথা ঠিকমতো ব্যবহার করতে হবে।

 

 
; ; ;