scorecardresearch
 

রাজকীয় বিনোদন, বাংলার গঙ্গাপাড়ের ঐতিহ্য ছুঁয়ে দেখবে IRCTC Cruise!

এ বার দুই রাত, তিন দিন ধরে গঙ্গাবক্ষে ভেসে বেড়ানোর সুযোগ করে দিচ্ছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC)। জলপথ পরিবহণে মনোরঞ্জন বাড়াতে নভেম্বর থেকে নতুন পরিষেবা চালু করতে চলেছে IRCTC।

IRCTC Cruise IRCTC Cruise
হাইলাইটস
  • এ বার দুই রাত, তিন দিন ধরে গঙ্গাবক্ষে ভেসে বেড়ানোর সুযোগ করে দিচ্ছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC)।
  • জলপথ পরিবহণে মনোরঞ্জন বাড়াতে নভেম্বর থেকে নতুন পরিষেবা চালু করতে চলেছে IRCTC।
  • আইআরসিটিসির এই ক্রুজে ২৬টি ডিলাক্স কেবিন আর দু’টি স্যুইট রয়েছে।

রাজ্য পরিবহণ নিগমের উদ্যোগে গঙ্গাবক্ষে ভ্রমণ ও ঘণ্টা খানেকের আমোদ-প্রমোদের সুযোগ আগেও পেয়েছে বাঙালি। তবে এ বার দুই রাত, তিন দিন ধরে গঙ্গাবক্ষে ভেসে বেড়ানোর সুযোগ করে দিচ্ছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC)। জলপথ পরিবহণে মনোরঞ্জন বাড়াতে নভেম্বর থেকে নতুন পরিষেবা চালু করতে চলেছে IRCTC।

রীতিমতো পাঁচতারা হোটেলের মতো আয়োগন, আতিথেয়তায় দুই রাত, তিন দিন ধরে গঙ্গাবক্ষে রাজকীয় আমোদ-প্রমোদের আয়োজন করেছে আইআরসিটিসি। দু’ রাত এবং তিনদিনের এই ক্রুজ প্যাকেজ চালু হতে চলেছে আগামী ২৬ নভেম্বর থেকে। ক্রুজ ছাড়বে হাওড়ার বটানিক্যাল জেটি থেকে। সেখান থেকে ফুলিয়া, বাঁশবেড়িয়া, চন্দননগরের ঐতিহাসিক স্থান ও বাংলার ঐতিহ্যকে ছুঁয়ে শহর লাগোয়া গঙ্গার ঘাটে ফিরবে আইআরসিটিসির ক্রুজ।

আইআরসিটিসির এই ক্রুজে ২৬টি ডিলাক্স কেবিন আর দু’টি স্যুইট রয়েছে। একসঙ্গে মোট ৫৮ জন যাত্রী এই ক্রুজে সফর করতে পারবেন। নানা স্বাদের পানীয় আর সুস্বাদু খাবারের বিপুল সম্ভারের পাশাপাশি অতিথিদের মনোরঞ্জনের জন্য নানা রকম খেলা, গান-বাজনার আয়োজন থাকবে এই ক্রুজে।

২৬ নভেম্বরে থেকে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত প্রতিমাসে দু’বার করে গঙ্গায় যাত্রীদের নিয়ে ভাসবে এই ক্রুজ। ১৭ ডিসেম্বর এবং ২৪ ডিসেম্বর এই ক্রুজের পরবর্তী সফরের তারিখ। দুই রাত, তিন দিন ধরে গঙ্গাবক্ষে থাকা, রাজকীয় আমোদ-প্রমোদের মাথাপিছু খরচ ৩১ হাজার ৫০০ টাকা। এই ক্রুজ সফর সম্পর্কে আরও সবিস্তারে জানা যাবে www.irtcttourism.com সাইটে ক্লিক করে। এখান থেকেই বুক করা যাবে ক্রুজের আসন।