scorecardresearch
 

Korean Beauty Secrets: কোরিয়ানদের ত্বক এত উজ্জ্বল কেন? স্কিনকেয়ার রুটিনে এই জিনিসগুলি যোগ করুন

Korean Skincare Care: কোরিয়ানরা সব সময় নতুন কৌশল অনুসন্ধান করতে থাকে, যাতে তাদের ত্বকের যত্নের রুটিনে অন্তর্ভুক্ত করা যায়। এই স্কিনকেয়ার রুটিনে, স্বাস্থ্যকর ডায়েটের মাধ্যমেও ত্বকের যত্ন নেওয়া হয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

কোরিয়ান বিউটি রুটিন গত কয়েক বছরে বেশ বিখ্যাত হয়ে উঠেছে। শীট মাস্ক, ডিউ মেকআপ, গ্লাস স্কিন কোরিয়ান ত্বকের যত্নের রুটিনকে একটি নতুন স্তরে নিয়ে গেছে এবং এখন এটি ভারতেও বেশ বিখ্যাত হয়ে উঠছে। কোরিয়ানরা সব সময় নতুন কৌশল অনুসন্ধান করতে থাকে, যাতে তাদের ত্বকের যত্নের রুটিনে অন্তর্ভুক্ত করা যায়। এই স্কিনকেয়ার রুটিনে, স্বাস্থ্যকর ডায়েটের মাধ্যমেও ত্বকের যত্ন নেওয়া হয়। জানুন কোরিয়ানরা উজ্জ্বল ত্বকের জন্য তাদের রুটিনে কোন মৌলিক জিনিসগুলি অন্তর্ভুক্ত করে।

ডবল ক্লিনজিং

কোরিয়ান সৌন্দর্যের সবচেয়ে বিশেষ বিষয় হল তারা ডবল ক্লিনজিং করে যাতে ত্বক দু'বার ধোয়া হয়। প্রথমবার তেল ভিত্তিক ক্লিনজার দিয়ে টক্সিন দূর করতে এবং দ্বিতীয়বার মেকআপ ও সানস্ক্রিন অপসারণের জন্য ওয়াটার ভিত্তিক ক্লিনজার দিয়ে। এই ডুয়াল ক্লিনজিং কৌশল ত্বককে হাইড্রেটেড রাখে।

হাইড্রেশন

কোরিয়ান সৌন্দর্যের সবচেয়ে বড় রহস্য হল তারা সবসময় হাইড্রেটেড থাকে। জল পান ছাড়াও নানাভাবে ত্বককে হাইড্রেটেড রাখে। হালকা ক্লিনজার দিয়ে ত্বক পরিষ্কার করে, টোনার এবং সিরাম ব্যবহার করেন। গভীর আর্দ্রতা সরবরাহ করতে হায়ালুরোনিক অ্যাসিড ধারণকারী একটি হালকা ময়শ্চারাইজার ব্যবহার করে।

অ্যান্টিঅক্সিডেন্ট

ফ্রি র‌্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করতে এবং ত্বকের স্বাস্থ্যের উন্নতির জন্য, তারা খাদ্যতালিকায় গ্রিন টি এবং ভিটামিন সি-র মতো অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ উপাদান অন্তর্ভুক্ত করে। এগুলি ফ্রি র‌্যাডিকেল থেকে রক্ষা করে এবং অকাল বার্ধক্য প্রতিরোধ করে।

সানস্ক্রিন

কোরিয়ান সৌন্দর্যে প্রতিদিন সানস্ক্রিন ব্যবহার করা হয়। এটি শুধুমাত্র অতিবেগুনী রশ্মি থেকে সুরক্ষা প্রদান করে না, অকাল বার্ধক্য রোধ করতে এবং ত্বককে স্বাস্থ্যকর করতে সহায়তা করে। এজন্য তারা প্রতিদিন সানস্ক্রিন লাগান।

Advertisement

 শীট মাস্ক

কোরিয়ান বিউটি রুটিনে শীট মাস্কের অনেক গুরুত্ব রয়েছে। তারা ত্বকের গভীর পরিষ্কারের জন্য শীট মাস্ক লাগান। এটিতে সিরাম রয়েছে যা ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করে, হাইড্রেশন বাড়ায় এবং উজ্জ্বলতা যোগ করে।

 

Advertisement