scorecardresearch
 

Lemon Coriander Soup : করোনাকে কাছে ঘেঁষতে দেবে না, এক্ষুণি ট্রাই করুন

করোনাকে কাছে ঘেঁষতে দেবে না লেমন-কোরিয়েন্ডার সুপ। এক্ষুণি ট্রাই করুন, শরীরকে করে তুলবে সুপার ইমিউনেটর। বাড়িতে থাকা কিছু সাধারণ সব্জিই বাঁচাতে পারে আপনাকে।

করোনাকে দূরে রাখুন করোনাকে দূরে রাখুন
হাইলাইটস
  • করোনাকে দূরে রাখতে খেতেই হবে এই সুপ
  • লেমন-কোরিয়েন্ডার সুপ বাড়িতেই বানান
  • শরীরকে করে তুলবে সুপার ইমিউনেটর

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রকোপ দেশে দ্রুততার সঙ্গে ছড়াচ্ছে। এর মধ্যে নিজেকে সুস্থ রাখতে গেলে পৌষ্টিক খাবার খাওয়া অত্যন্ত জরুরি। এর মধ্যে আপনি যদি ইমিউনিটি মজবুত করতে চান, তাহলে লেবু দিয়ে ভেজিটেবিল স্যুপ খেতে হবে। যাঁরা নিরামিষ খান, তাঁদের জন্য এটা অত্যন্ত ফলপ্রসূ। ট্রাই করতে পারেন লেমন-কোরিয়েন্ডার ভেজিটেবল সুপ। এটি যেমন সুস্বাদু হয়, তেমনই এর পুষ্টিগুণ অত্যন্ত বেশি। এর স্বাদ বাচ্চা থেকে বড় সবার জন্যই অত্যন্ত পছন্দের।

এই স্যুপের লেবুর সঙ্গে এবং গাজর এবং বেশ কিছু পৌষ্টিক সবজি যেমন থাকে, তেমনই লেবুতে বাড়তি মাত্রায় ভিটামিন থাকে। শীতকালে এটি পোস্ট করতে লেবুর অত্যন্ত বেশি ওজন কম করার জন্য লেবু অত্যন্ত ভাল বিকল্প। পাশাপাশি ফোনে কথা বলতে গেলে এটি শরীরের ডাইজেশন হজম শক্তি ঠিক রাখে। এই দুটি মিলিয়ে ঠান্ডার মধ্যে পারফেক্ট সুপ বানানো যেতে পারে।

লেমন-কোরিয়েন্ডার ভেজিটেবল স্যুপের সামগ্রী

১ কাপ সবুজ ধনে পাতা

১ কাপ ভেজিটেবলস স্টক

একটা লেবু 

আধ কাপ মটর সিদ্ধ

১ চামচ সবুজ লঙ্কা কুচনো

আধ কাপ লেবুর রস

আধ কাপ পেঁয়াজকলি কুচি

আধ কাপ বাঁধাকপি কুচনো

আধ কাপ সুইটকর্ন

আধ কাপ কুচনো গাজর

১ চা চামচ রসুনের কুচি

১ চা চামচ আদা কুচি

স্বাদমতো গোলমরিচের পাউডার

লেমন-কোরিয়েন্ডার ভেজিটেবল সুপ বানানোর প্রক্রিয়া

গরম জল বসিয়ে নিতে হবে আগে। গরম হওয়ার পর তার মধ্যে এক চামচ তেল দিয়ে প্যানটিকে গরম করতে হবে। এখন গরম তেলে রসুন দিয়ে কিছুক্ষণ পর সেটিকে নাড়াতে হবে। এর মধ্যে ধনে পাতা, বাঁধাকপি এবং গাজর দিয়ে মেলাতে হবে। সবজি গুলো যখন ভালো করে তৈরি হয়ে যাবে এর উপর লেবুর রস এবং ভেজিটেবলস স্টক এর পাশাপাশি মটর ও পেঁয়াজকলি দিয়ে মেলাতে হবে। সার্ভ করার আগে এর মধ্যে নুন এবং ধনেপাতা ছিটিয়ে পরিবেশন করতে পারেন।

 
; ; ;