scorecardresearch
 

পিৎজা, টাকিলা, সসেজ রোল খেয়েই বহাল তবিয়তে ১০২ বছরের বৃদ্ধা, কীভাবে?

পিৎজা, টাকিলা, সসেজ রোল খেয়েই বহাল তবিয়তে ১০২ বছরের বৃদ্ধা। করেন না শরীর চর্চাও। দেদার পার্টি করেন। দিব্যি চলছে জীবন। কিন্তু কীভাবে? আসুন জেনে নিই।

Advertisement
পিৎজা, টাকিলা, সসেজ রোল খেয়েও দিব্যি ১০২ বছর বহাল তবিয়তে পিৎজা, টাকিলা, সসেজ রোল খেয়েও দিব্যি ১০২ বছর বহাল তবিয়তে
হাইলাইটস
  • পিৎজা, টাকিলা, সসেজ রোল খেয়ে চলেছেন
  • বহাল তবিয়তে ১০২ বছরের বৃদ্ধা
  • শরীর চর্চাও করেন না, তাহলে সিক্রেট কী?

লম্বা এবং সুস্থ জীবন সবাই বাঁচতে চায়। কিন্তু আজকাল খাওয়া-দাওয়ার বদ অভ্যাস এবং খাবারের ভেজালের কারণে আমরা অনেক সময়ই পারি না। আগেকার সময়ে খাওয়া-দাওয়া অনেক ভাল ছিল এবং বাজারে ভেজাল কম ছিল। মহামারীর বা অন্য কোনও দুর্যোগ ছাড়া সেই কারণে লোক প্রায় ১০০ বছর আরামে বেঁচে যেত। আজকাল ৪০ এর মধ্যেই মানুষের ব্লাড প্রেসার, হার্ট-অ্যাটাক, ডায়াবেটিসের এবং ক্যান্সারের মতো মারণ রোগ এসে শরীরে বাসা বাঁধছে। যার কারণে মানুষেরা অটোমেটিক্যালি কম বয়স পর্যন্ত আসতে শুরু করেছেন। কিন্তু আজ আমরা এমন একটা মহিলার কথা জানব, যার বয়স ১০২ বছর এবং তিনি এখন সম্পূর্ণ সুস্থ। এই মহিলা নিজের লম্বা সময় পর্যন্ত বেঁচে থাকা এবং সুস্থ থাকার গোপন তথ্য শেয়ার করেছেনয আসুন আমরাও জেনে নেই বলছেন তিনি।

বিস্ময়ের নাম লিলি বুলেন

ইংল্যান্ডের একটি শহর ব্রাম্সগ্রোভ  শহরের বাসিন্দা লিলি বুলেন। সম্প্রতি নিজের ১০২ বছর জন্মদিন সেলিব্রেট করেছেন। লিলির জন্মদিন পার্টিতে তিনি তার বন্ধু এবং পরিবারের সঙ্গে যোগ দিয়েছেন। পার্টির সময় লিলি সেখানে মজুত থাকা লোকেদের কিছু কথা বলেছেন। এই পার্টিতে তিনি তার তিন বাচ্চা, তার বন্ধু, তার পরিবারের সঙ্গে শামিল হন। ৫ নাতি এবং ৪ প্রপৌত্র-প্রপৌত্রীর সঙ্গে যোগ দেন। ১০২ বছরের লিলির বক্তব্য যে আমরা জীবনকে সবসময় হাসিখুশিতে দিন কাটাতে পারি, তাহলে কিন্তু অনেক রোগজীবাণু আমাদের দূরে থাকবে এবং বাঁচার ইচ্ছে এবং ভালো জীবন কাটানোর সদিচ্ছা থাকতে হবে। জীবনকে পজেটিভ অর্থাৎ ইতিবাচকভাবে নিতে হবে। এটা অত্যন্ত জরুরি কালকে চিন্তা না করেই, আমি এত দিন কাটিয়েছি, তাই আমি খুশি এবং আমার মধ্যে যারা কম রয়েছে।

লিলির লম্বা বাঁচার পিছনের কারণ

নিজের লম্বা বয়স পর্যন্ত বাঁচার পেছনে লিলি জানিয়েছেন টাকিলা শট। সসেজ রোল,এবং domino's পিৎজা তার লম্বা জীবনের পেছনে অন্যতম কারণ। লিলির নাতনি হোলি জানিয়েছেন যে, সবচেয়ে ভালো টাইমপাস তার প্রপৌত্রদের খেলতে দেখা। লিলির স্বামী ১৯৮৮ সালে ৬৮ বছর বয়সে মারা যান। হোলি জানিয়েছেন, লিলি সময়ে কোন নতুন জিনিস ট্রাই করতে একদম ভাবতেন না।

Advertisement

দিলদরিয়া লিলি সব সময় নতুন

হোলি জানিয়েছেন যে ৯৯ বছর বয়সের লিলির আইস স্কেটিং ও ট্রাই করেছেন। সেখানে তিনি ১০০ তম জন্মদিনে লিলি টাকিলা শট পান করেন। ২০১৩ সালে তিনি বিয়ের অনুষ্ঠানেও টাকিলা খেয়েছেন। হোলি জানিয়েছেন যে করোনা মহামারীর সময় তিনি খারাপ সময় দেখেছেন।

 

Advertisement