scorecardresearch
 

Makeup Tips: কীভাবে মেকআপ করলে অন্তত ১০ বছর কম দেখাবে বয়স? রইল টিপস

Best Makeup Tips: জনপ্রিয় মেকআপ আর্টিস্টরা বলেন যে, মেকআপ করার সময় যদি কিছু বিষয় মাথায় রাখা হয়, তাহলে মহিলারা তাদের আসল বয়সের চেয়ে কম বয়সী দেখাতে পারবেন নিজেকে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

বলিরেখার সমস্যায় ভোগেন বহু মহিলা। ত্বক থেকে শুরু করে চুলের যত্ন এবং কসমেটিক চিকিৎসার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে। তবে খুব বেশি ব্যয় না করেই, আসল বয়সের চেয়ে কম বয়সী দেখানো সম্ভব নিজেকে। জনপ্রিয় মেকআপ আর্টিস্টরা বলেন যে, মেকআপ করার সময় যদি কিছু বিষয় মাথায় রাখা হয়, তাহলে মহিলারা তাদের আসল বয়সের চেয়ে কম বয়সী দেখাতে পারবেন নিজেকে। রইল মেকআপের বিশেষ কিছু হ্যাকস ও টিপস। 

হাইড্রেশন গুরুত্বপূর্ণ

অ্যান্টি-এজিং মেকআপের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ত্বককে হাইড্রেটেড রাখা। ত্বককে কোমল এবং হাইড্রেটেড রাখতে হাইলুরোনিক অ্যাসিডযুক্ত সিরাম দিয়ে শুরু করুন। এরপর পছন্দের ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

এই ফাউন্ডেশনে 'না' 

অত্যধিক কভারেজ আছে বা খুব ম্যাট ফাউন্ডেশন এড়িয়ে চলুন। কারণ এটি সূক্ষ্ম রেখা স্পষ্ট করতে পারে। এর পরিবর্তে ত্বককে উজ্জ্বল করতে একটি টিন্টেড ময়েশ্চারাইজার হালকা ফাউন্ডেশন বেছে নিন।

লিক্যুইড প্রোডাক্ট ব্যবহার করুন

পাউডারের পরিবর্তে লিক্যুইড প্রোডাক্ট ব্যবহার করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। একটি ছোট ব্রাশে লিক্যুইড কনসিলার লাগিয়ে সাবধানে চোখের ভেতরের অংশে লাগান। এর ফলে চোখ দেখতে ভাল লাগে। চোখের ভিতরের অংশে নীল রং নিরপেক্ষ করতে একটি পীচ-টোনড কনসিলার বেছে নিন। এটি খুব বেশি লাগাবেন না। ব্লাশার এবং হাইলাইটারের জন্য ক্রিম এবং লিক্যুইড প্রোডাক্ট বেছে নিন। 

ক্রিম হাইলাইটার

ক্রিম হাইলাইটার লাগালে বেশি ভাল হবে। এটি ত্বককে উজ্জ্বল করে। গালের হাড় এবং ভ্রুর উপরের অংশে হাইলাইটার লাগাবেন।

গাঢ় ভ্রু

নিজেকে কমবয়সী দেখানো সম্ভব ভ্রু-এর সাহায্য। ভ্রু -এর উপর গাঢ় রঙের পেন্সিল ব্যবহার করুন। আইব্রো জেলও ব্যবহার করতে পারেন।

Advertisement

আইলাইনার এবং আইল্যাশ

চোখ বড় দেখাতে ল্যাশ লাইনে ব্রাউন লাইনার লাগান। চোখে ভারী লুক দিতে গাঢ় বাদামী রঙের আইশ্যাডো লাগান।

ঠোঁটের রং

ঠোঁটের রং একটু এক্সপেরিমেন্টাল হতে পারে। ন্যাচারাল লুকের জন্য, আপনার ঠোঁটের একই রকমের শেড লাগান। আপনি যদি বোল্ড ঠোঁট পছন্দ করেন, তাহলে পীচ রং ব্যবহার করুন। গ্রীষ্মে কমলা রং এবং শীতে বেরি রং বেছে নিন।

সূর্যের এক্সপোজার এড়ান

আপনি যদি সূর্যের আলোতে যান তবে মুখের কোষগুলি ক্ষতিগ্রস্ত হতে পারে এবং আপনি যতই মেকআপ লাগান না কেন, এটি সেই ত্রুটিটি আড়াল করতে সক্ষম হবে না।


 

Advertisement