scorecardresearch
 

Summer Cool Tea Tips: গরমে চায়ের সঙ্গে মেশান এই ৩ জিনিস, শরীর থাকবে চাঙ্গা, মিলবে এনার্জি

Summer Cool Tea Tips: গরমে আমরা নাজেহাল থাকি। আবার প্রচণ্ড গরমে অনেকেই ধোঁয়া ওঠা চায়ে চুমুক দেওয়ার চেয়ে ঠান্ডা পানীয় খেতেই বেশি পছন্দ করেন। তবে এই গরমেও শরীর ঠান্ডা রাখতে চায়ের উপর ভরসা রাখা যায়। তার জন্য সাধারণ চা পাতার সঙ্গে মেশাতে হবে ৩টি উপাদান। এই ৩টি উপাদান চায়ের সঙ্গে মিশিয়ে খেতে পারলে গরমেও শরীর থাকবে সুস্থ, সতেজ।

Advertisement
গরমে চায়ের সঙ্গে মেশান এই ৩ জিনিস, শরীর থাকবে চাঙ্গা, মিলবে এনার্জি গরমে চায়ের সঙ্গে মেশান এই ৩ জিনিস, শরীর থাকবে চাঙ্গা, মিলবে এনার্জি
হাইলাইটস
  • গরমে চায়ের সঙ্গে মেশান এই ৩ জিনিস
  • শরীর থাকবে চাঙ্গা, মিলবে এনার্জি

Summer Cool Tea Tips: অনেকেই আছেন, কনকনে শীত হোক বা প্যাচপেচে গরম, চা ছাড়া চলে না। অনেকে বলে গরমে গরম কাটে। তাই চা খান। তা যাই হোক না কেন চা আমাদের চাই। তবে এটা ঠিক, চা যে কোনও সময়েই কিছুটা এনার্জি তো দেয়ই। কিন্তু গরমে আমরা নাজেহাল থাকি। আবার প্রচণ্ড গরমে অনেকেই ধোঁয়া ওঠা চায়ে চুমুক দেওয়ার চেয়ে ঠান্ডা পানীয় খেতেই বেশি পছন্দ করেন। তবে এই গরমেও শরীর ঠান্ডা রাখতে চায়ের উপর ভরসা রাখা যায়। তার জন্য সাধারণ চা পাতার সঙ্গে মেশাতে হবে ৩টি উপাদান। এই ৩টি উপাদান চায়ের সঙ্গে মিশিয়ে খেতে পারলে গরমেও শরীর থাকবে সুস্থ, সতেজ।

আরও পড়ুনঃ  লেবুর সঙ্গে এই খাবারগুলি একদম নয়, খেলেই বিপদ

আরও পড়ুনঃ ল্যাংড়া, ফজলি, গুটি; আমের এমন অদ্ভুত নাম এল কীভাবে? আসুন জেনে নিই Photos

 মিলবে এনার্জি

১. এলাচ চা (Cardamom)

প্রচণ্ড গরমে হজমের নানা সমস্যা মাথা চাড়া দেয়। অম্বল, বুক জ্বালার মতো একাধিক সমস্যা নিয়ন্ত্রণে রাখতে এলাচ দিয়ে ফুটিয়ে চা খান। ২ কাপ চায়ের জন্য ২টি এলাচ দিলেই চলবে। গরমে এলাচ চা খেয়ে দেখুন, উপকার পাবেন।

গরমে চায়ের সঙ্গে মেশান

২ মৌরি চা (Fenugreek)

শরীর ঠান্ডা রাখতে মৌরি অত্যন্ত কার্যকরী একটি মশলা। হজমের নানা সমস্যা বা কোষ্ঠকাঠিন্যের সমস্যা কাটাতেও সাহায্য করে মৌরি। ২ কাপ চায়ের জন্য ১ চামচ মৌরি নিন। চায়ের ফুটন্ত জলের মধ্যে এই ১ চামচ মৌরি দিয়ে ভাল করে ফুটিয়ে নিন। এই চা প্রতিদিন অন্তত একবার খেতে পারলে ফল পাবেন হাতে নাতে।আরও পড়ুন: এটি বিশ্বের সবচেয়ে দামি চা পাতা! ১০০ গ্রামের দাম ১ কোটি ৫০ লক্ষ টাকা!

Advertisement
গরমে চায়ের সঙ্গে মেশান এই ৩ জিনিস, শরীর থাকবে চাঙ্গা, মিলবে এনার্জি

৩. হলুদ চা (Turmeric)

এই গরমে রোদে পুড়ে ত্বক তার ঔজ্জ্বল্য হারাতে পারে। তাই শরীর সুস্থ রেখে, ত্বকের সঠিক পরিচর্যায় চায়ের সঙ্গে হলুদ মেশান। হলুদ রক্ত পরিষ্কার রাখতে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এক কাপ চায়ের জন্য এক চিমটে হলুদই যথেষ্ট। গরমে হলুদ মেশানো চা খেয়ে দেখুন, ফল পাবেন হাতে নাতে।

 

Advertisement