scorecardresearch
 

Bathing Tips For Freshness: স্নানের সময় এই ৫টি জিনিস জলে মিশিয়ে নিন, সারাদিন তরতাজা থাকবেন

স্নান (Bath) আমাদের দৈনন্দিন কাজের একটি অংশ। শরীরের পরিচ্ছন্নতা ও সতেজতা পেতে এই কাজটি খুবই জরুরি। এতে আমরা ময়লাজনিত রোগ থেকে বাঁচি এবং সারাদিন তরতাজা থাকি।

Advertisement
স্নানের সময় এই ৫টি জিনিস জলে মিশিয়ে নিন, সারাদিন তরতাজা থাকবেন স্নানের সময় এই ৫টি জিনিস জলে মিশিয়ে নিন, সারাদিন তরতাজা থাকবেন
হাইলাইটস
  • স্নানের জলে লেবুর রস ছেঁকে নিন
  • জলে গ্রিন টি মিশিয়ে স্নান করলে ঘামের গন্ধ চলে যাবে

স্নান (Bath) আমাদের দৈনন্দিন কাজের একটি অংশ। শরীরের পরিচ্ছন্নতা ও সতেজতা পেতে এই কাজটি খুবই জরুরি। এতে আমরা ময়লাজনিত রোগ থেকে বাঁচি এবং সারাদিন তরতাজা থাকি। প্রত্যেকের স্নানের পদ্ধতি আলাদা, কেউ বালতিতে জল ভরে স্নান করেন, কেউ শাওয়ারে, আবার কেউ বাথটাবের সাহায্য নেন। আসুন, আজ আমরা জানাব কোন ৫টি জিনিস স্নানের জলে মেশাতে হবে, যাতে সারাদিন সতেজতা বজায় থাকে।

লেবু (Lemon) আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। স্নানের জলে লেবুর রস ছেঁকে নিন। এটি ঘামের কারণে সৃষ্ট দুর্গন্ধ এবং ব্যাকটেরিয়াকে মেরে ফেলে। আপনি সারাদিন সতেজতা অনুভব করবেন।

গ্রিন টি (Green Tea) এর নাম শুনে আপনি নিশ্চয়ই চমকে গেছেন, হ্যাঁ স্নান করার সময় ব্যবহার করতে পারেন। জলে গ্রিন টি মিশিয়ে স্নান করলে ঘামের গন্ধ চলে যাবে।

অ্যান্টি-ব্যাকটেরিয়াল গুণাগুণ থাকায় ফটকিরিকে (Alum) ত্বকের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। বালতি বা টবে ফটকিরি মিশিয়ে নিলে শরীরের রক্ত ​​সঞ্চালন ভাল হয়।

অনেক সময় আমাদের শরীরে প্রচণ্ড গন্ধ হয়, তাই প্রথমে স্নানের জল হালকা গরম করে তাতে সৈন্ধব লবণ (Rock Salt) মিশিয়ে নিন। এতে করে আপনি দুর্গন্ধ থেকে মুক্তি পাবেন এবং দিনের বেলা সতেজ বোধ করবেন।

নিম পাতায় (Neem Leaf) রয়েছে অনেক ঔষধি গুণ, যা আমাদের ত্বককে রোগ থেকে রক্ষা করে। নিম পাতা সিদ্ধ করে সেই জল ছেঁকে নিয়ে স্নানের জলে মিশিয়ে নিন। এতে ত্বকের ইনফেকশন, চুলকানি ও ময়লা দূর হবে।

Advertisement