scorecardresearch
 

Mole Removal Home Remedies: মুখের তিল-আঁচিল থেকে মুক্তি দেবে আপেল সিডার ভিনেগার, পদ্ধতিও খুব সহজ

Mole Removal Remedies: আঁচিল দূর করতে তুলোর ওপর একটু আপেল সিডার ভিনেগার নিন, তারপর আঁচিলের ওপর একটু একটু করে লাগান। এরপর আপেল সিডার ভিনেগার লাগিয়ে এক ঘণ্টা রেখে দিন।

Advertisement
 আঁচিল দূর করার ঘরোয়া উপায় আঁচিল দূর করার ঘরোয়া উপায়
হাইলাইটস
  • আঁচিল কখনো মুখের সৌন্দর্য বাড়ায় আবার কখনো সৌন্দর্য কমিয়ে দেয়
  • তিল ঠিক জায়গায় থাকলে তা সরানোর দরকার নেই
  • কিন্তু যদি তা মুখের ভুল জায়গায় থাকে, তাহলে আপনি নিজের চেহারা নিয়ে অস্বস্তি বোধ করতে পারেন

Mole Removal Remedies: আঁচিল কখনো মুখের সৌন্দর্য বাড়ায় আবার কখনো সৌন্দর্য কমিয়ে দেয়। তিল ঠিক জায়গায় থাকলে তা সরানোর দরকার নেই। কিন্তু যদি তা মুখের ভুল জায়গায় থাকে, তাহলে আপনি নিজের চেহারা নিয়ে  অস্বস্তি বোধ করতে পারেন, কারণ সবার মনোযোগ আপনার তিলের দিকে যায়। সেই সঙ্গে  মুখে এক বা দুটি তিল থাকলে তা দেখতে ঠিকই থাকে, কিন্তু মুখে প্রচুর তিল থাকলে মুখ অনেক সময় খুব কুৎসিত দেখাতে শুরু করে। আজ আমরা  কিছু ঘরোয়া প্রতিকার জানাব, যাতে আপনি বাড়িতেই এই অবাঞ্ছিত এবং  অপ্রয়োজনীয় তিল ও আঁচিল অপসারণ করতে পারেন।

আপেল ভিনেগারের সাহায্যে এই উপায়ে আঁচিল থেকে মুক্তি পাবেন
আপেল ভিনেগার সৌন্দর্যে দাগের মতো দেখায় এমন  আঁচিল দূর করতেও বেশ কার্যকরী। আঁচিল দূর করতে শুধু তুলোর ওপর আপেল সিডার ভিনেগার নিন। তারপর আঁচিলের ওপরে অল্প অল্প করে লাগান। এরপর আপেল সিডার ভিনেগার লাগিয়ে এক ঘণ্টা রেখে দিন। এভাবে দুই থেকে তিনবার এই পদ্ধতি অনুসরণ করলে আপনার আঁচিল দূর হয়ে যাবে। 

 

 

এভাবে অ্যালোভেরা জেল দিয়েও তিল ও আঁচিল দূর হবে
অ্যালোভেরা জেল আমাদের চুলের জন্য, ত্বকের জন্য সব কিছুর জন্য সেরা বলে বিবেচিত হয়। এছাড়াও আঁচিল দূর করতে অ্যালোভেরা জেলের আশ্চর্য উপকারিতা রয়েছে। শুধু আঁচিলের উপর সামান্য অ্যালোভেরা জেল লাগিয়ে সেই জায়গাটা কাপড় দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিন এবং কাপড় শুকিয়ে গেলে তুলে ফেলুন। তবে এই প্রক্রিয়াটি একটু ধীরগতির, তাই এটি করতে কিছুটা  সময় লাগতে পারে। 

Disclaimer: এই নিবন্ধে উল্লিখিত পদ্ধতি, বিধি  এবং দাবিগুলিকে শুধুমাত্র পরামর্শ হিসাবে গ্রহণ করুন, আজতক বাংলা  সেগুলি নিশ্চিত করে না। এই ধরনের কোনো চিকিৎসা/ঔষধ/খাদ্য এবং পরামর্শ প্রয়োগ করার আগে, অনুগ্রহ করে একজন ডাক্তার বা সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। 

Advertisement

Advertisement