scorecardresearch
 

MRS WORLD 2022 : হরনাজের পর ফের বিশ্বজয়ের দোরগোড়ায় নবদীপ কৌর

হরনাজ সিন্ধু মিস ইউনিভার্সের খেতাব জিতে দেশকে গর্বিত করেছেন এক মাসও হয়নি। এরই মধ্যে ফের আরও একবার গর্বিত হওয়ার মুখে ভারত। সৌজন্যে বিবাহিত সুন্দরী মিসেস ওয়ার্ল্ড। আরও এক পঞ্জাবি তনয়া নবদীপ কৌর ইতিমধ্যেই বেস্ট আউটফিট জিতেছেন। জিততে পারেন সেরা সুন্দরীও। জেনে নিন কে এই নবদীপ...

Advertisement
নবদীপ কৌর নবদীপ কৌর
হাইলাইটস
  • হরনাজের পর এবার নবদীপ
  • মিস ইউনিভার্সের পর মিসেস ওয়ার্ল্ড
  • সেরা ১৫ তে জায়গা, সুযোগ সেরা হওয়ার

MRS WORLD 2022 : ভারতের নবদীপ কউর সদ্য সমাপ্ত মিসেস ওয়ার্ল্ড ২০২২ প্রতিযোগিতায় সেরা জাতীয় পোশাকের পুরস্কার জিতে নিয়ে সবাইকে গর্বিত করেছেন। তিনি কুন্ডলিনী চক্র দ্বারা অনুপ্রাণিত একটি আকর্ষণীয় সোনার আভান্ত গার্ডের পোশাক পরেছিলেন এবং বিজয়ী হিসাবে আবির্ভূত হন। ঘোষণার পরে, তিনি তালিকার শীর্ষস্থান দখল করেন।

নবদীপ, যিনি মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ড 2021-এর মুকুট পেয়েছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাদা, লাস ভেগাসে অনুষ্ঠিত মিসেস ওয়ার্ল্ড 2022-এর কস্টিউম রাউন্ড জিতেছেন ৷ রাউন্ডে অংশগ্রহণকারীদের তাদের পোশাকের মাধ্যমে তাদের দেশের সারমর্ম প্রদর্শন করতে হবে। তদুপরি, বিউটি কুইন মিসেস ওয়ার্ল্ড 2022-এর শীর্ষ ১৫ প্রতিযোগীদের মধ্যেও জায়গা করে নিয়েছেন।

যেহেতু নবদীপ কৌর অনলাইনে প্রবণতা করছেন, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা তার সম্পর্কে আরও জানতে আগ্রহী। আপনিও যদি তাদের একজন হয়ে থাকেন তবে পড়ুন।

নবদীপ কৌর কে?

নবদীপ কৌর ওডিশার স্টিল সিটি রাউরকেলার কাছে একটি ছোট শহর কান্সবাহাল থেকে এসেছেন। তিনি কম্পিউটার বিজ্ঞানে ডিগ্রি অর্জন করেছেন এবং ব্যবসায় প্রশাসনে তার মাস্টার্স করেছেন। পেজেন্ট্রির জগতে প্রবেশের আগে, তিনি একটি বেসরকারি ব্যাংকে সহকারী ব্যবস্থাপক হিসাবে কাজ করেছিলেন। 2020 সালের অক্টোবরে মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ডের খেতাব জেতার আগে তিনি একজন সহকারী অধ্যাপক হিসেবেও কাজ করেছিলেন। সেই কারণে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাদা, লাস ভেগাসে মর্যাদাপূর্ণ মিসেস ওয়ার্ল্ড 2022 প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত হন।

Advertisement

নভদীপ কৌর ২০১৪ সালে কমলদীপ সিংকে বিয়ে করেছিলেন। এই দম্পতির একটি ৫ বছর বয়সী কন্যা রয়েছে। যার নাম জসলিন। "তিনি সমগ্র জাতিকে গর্বিত করেছেন। আমাদের পরিবার তাকে নিয়ে গর্বিত। তিনি এই ইভেন্টের জন্য কঠোর পরিশ্রম করেছেন এবং এমনকী তাঁর স্বপ্নকে অনুসরণ করার জন্য তার চাকরি ছেড়ে দিয়েছেন," কমলদীপ সিং ইন্ডিয়াটুডে.ইন-কে বলেছেন।

"নবদীপ সামাজিক কাজের সাথেও জড়িত। তিনি লেডিস সার্কেল ইন্ডিয়ার শুভেচ্ছা দূত হয়েছেন। তিনি ১ হাজার মেয়েকে দত্তক নিয়েছেন এবং তাদের শিক্ষার দায়িত্ব নিয়েছেন। এছাড়াও তিনি অটিস্টিক শিশুদের শিক্ষিত করার জন্য মাসে পাঁচ দিন উৎসর্গ করেন এবং ব্যক্তিত্ব বিকাশের কাজ নেন। গ্রামীণ শিশুদের জন্য বিনামূল্যে ক্লাস," কমলদীপ জানান।

মিসেস ওয়ার্ল্ড ২০২২ এ নবদীপ কৌর

মিসেস ওয়ার্ল্ড ২০২২ প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্ব করতে, নবদীপ কুন্ডলিনী চক্র দ্বারা অনুপ্রাণিত একটি সূক্ষ্ম সোনার পোশাক বেছে নিয়েছিলেন। একটি বিশালাকার সাপের মাথা, একটি বেত এবং অত্যাশ্চর্য উরু-উঁচু বুট বৈশিষ্ট্যযুক্ত।

আভান্ত গার্ডে পিসটি ডিজাইন করেছিলেন এগি জেসমিন। মিসেস ইন্ডিয়া ইনকর্পোরেটেডের ইনস্টাগ্রাম পৃষ্ঠায় একটি পোস্টের ক্যাপশন অনুসারে, সংগ্রহটি মেরুদণ্ডের গোড়া থেকে মুকুটের মধ্য দিয়ে শরীরের চক্রগুলিতে শক্তির চলাচলের প্রতীক।

নবদীপ কৌর ইনস্টাগ্রামে আছেন এবং ২ লক্ষ ফলোয়ার রয়েছে ৷ তিনি প্রায়শই বিভিন্ন ফটোশুট থেকে নিজের ছবি পোস্ট করেন। অ্যাপের কিছু পোস্ট অনুসারে, তিনি বাইক চালাতে এবং যোগ অনুশীলন করতে পছন্দ করেন।

এক নজর দেখে নিন :

মিসেস ওয়ার্ল্ড ইভেন্টে যাওয়ার আগে, নভদীপ ইন্ডিয়াটুডে.ইন-এর সাথে কথা বলেছেন। "আমি সবসময় সমাজে একটি পার্থক্য করতে চেয়েছিলাম। আমরা যখন আমাদের সমাজে ভারতীয় বিবাহিত মহিলাদের কথা বলি, তখন তাদের জন্য তাদের পেশাদার সেট আপ বা ঘর থেকে বের হওয়া কঠিন। কিন্তু, আমি সহায়ক পরিবার পেয়ে আশীর্বাদ পেয়েছি।" জানান নবদীপ। "আমি একটি চিহ্ন রেখে যেতে চাই যাতে আমার কৃতিত্ব প্রতিদিন অন্তত একজন নারীকে অনুপ্রাণিত করে। নারীরা যদি আমার যাত্রা দেখে নিজেদের উপর বিশ্বাস করতে শুরু করে, তাহলে সেটা হবে একটি অর্জন," তিনি যোগ করেন।

Advertisement

 

Advertisement