scorecardresearch
 
 

৪ সেকেন্ডে গতি উঠবে ১০০-তে! JLR-এর এই নয়া SUV-র বুকিং শুরু ভারতে

ওই গাড়ি প্রস্তুতকারী সংস্থা অর্থাৎ জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর বা JLR) জানিয়েছে, এফ-পেস এসভিআর (F-PACE SVR)-এর নতুন গাড়িতে অনেক বদল করা হয়েছে।

জাগুয়ারের নতুন গাড়ির বুকিং শুরু (প্রতীকী ছবি) জাগুয়ারের নতুন গাড়ির বুকিং শুরু (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • গাড়িপ্রেমীদের জন্য সুখবর
  • জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর)-এর এফ-পেস এসভিআর-এর বুকিংয়ের জন্য আর অপেক্ষা করতে হবে না
  • ভারতে এর বুকিং শুরু হয়ে গেল

গাড়িপ্রেমীদের জন্য সুখবর। জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর বা JLR)-এর এফ-পেস এসভিআর (F-PACE SVR) এসইউভি (SUV)-এর বুকিংয়ের জন্য আর অপেক্ষা করতে হবে না। ভারতে এর বুকিং শুরু হয়ে গেল। ওই গাড়ি প্রস্তুতকারী সংস্থা অর্থাৎ জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর বা JLR) জানিয়েছে, এফ-পেস এসভিআর (F-PACE SVR)-এর নতুন গাড়িতে অনেক বদল করা হয়েছে।

দেশের ২৪টি শহরে ওই গাড়ির ডিলারশিপ রয়েছে। অর্থাৎ, ২৪টি শহরে সরাসরি ওই গাড়ি কেনা যেতে পারে। সেখানকার যে কোনও ডালরের মধ্যে থেকে ওই গাড়ি বুক করা যাবে। সেই ব্যবস্থা চালু করে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর বা JLR)-এর পক্ষে।

সোমবার ওই গাড়ি সংস্থার তরফে এক বিবৃতিতে আরও কিছু জিনিস জানানো হয়েছে। তারা জানিয়েছে, ওই গাড়িটি এসইউভি সিরিজের গাড়িগুলির মধ্যে অন্যতম সেরা সার্ভিস দিয়ে আসছে। নতুন এই এফ-পেস এসভিআর (F-PACE SVR)-এর গতি আগের থেকে অনেক বেশি।

তারা আরও জানিয়েছে, গতির পাশাপাশি আর একটি বৈশিষ্ট্য যুক্ত হয়েছে তাতে। তা হল এর বাইরের নকসা মোটরস্পোর্টস থেকে অনুপ্রাণিত। 

জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর বা JLR)-এর অন্যতম শীর্ষ কর্তা রোহিত সুরি এই গাড়িটিরল বৈশিষ্ট্যের ব্যাপারে জানান। তিনি জানান, এফ-পেস হল ইঞ্জিনিয়ারিংয়ের এক অসাধারণ উদাহরণ। তাঁর মতে, এই গাড়ি জাগুয়ার ব্র্যান্ডের আবদন সকলের কাছে আরও বাড়িয়ে দেবে।

ভারতে জাগুয়ার সিরিজের মধ্যে এক্সই (দাম শুরু হচ্ছে ৪৬.৬৪ লক্ষ টাকা থেকে), এক্সএফ (দাম শুরু হচ্ছে ৫৫.৬৭ লক্ষ টাকা থেকে), আই-পেস (দাম শুরু হচ্ছে ১.০৭ লক্ষ টাকা থেকে), এফ-টাইপ (দাম শুরু হচ্ছে ৯৭.৯৭ লক্ষ টাকা থেকে) গাড়িগুলি রয়েছে।

এই মডেলে রয়েছে ৫ লিটারের ভি৮ সুপারচার্জড পেট্রল ইঞ্জিন। এর পাশাপাশি রয়েছে আট-স্পিড অটোমেটিক ট্রান্সমিশনও। যা ৭০০ এনএম-এর টর্কসম্পন্ন। এই গাড়ি মাত্র ৪ সেকেন্ডে শূন্য থেকে ১০০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। যা চমকে দেওয়ার মতো। আর এই গতির প্রেমেই পড়েন সবাই।