scorecardresearch
 

Benefits Of Olive Oil: সুগার-ওজন-রক্তচাপ কমায়, অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করলে অনেক উপকার

ত্বকের সৌন্দর্য বাড়াতে বা সুস্থ থাকতে বিশেষজ্ঞরা অলিভ অয়েল (Olive Oil) ব্যবহারের পরামর্শ দেন। এতে উপস্থিত বৈশিষ্ট্য চুলকে ঘন ও লম্বা করতে পারে। একই সময়ে, ওজন কমানোর সময়ও অলিভ অয়েল ব্যবহার করা হয়। অলিভ অয়েলের গুণাগুণ নিয়ে যত আলোচনা করা হয়, তত কম।

Advertisement
অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করলে অনেক উপকার অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করলে অনেক উপকার
হাইলাইটস
  • অলিভ অয়েল দিয়ে নিয়মিত ম্যাসাজ করলে মানসিক সমস্যা দূর করা যায়
  • ডায়াবেটিসের সমস্যা কম হয়

ত্বকের সৌন্দর্য বাড়াতে বা সুস্থ থাকতে বিশেষজ্ঞরা অলিভ অয়েল (Olive Oil) ব্যবহারের পরামর্শ দেন। এতে উপস্থিত বৈশিষ্ট্য চুলকে ঘন ও লম্বা করতে পারে। একই সময়ে, ওজন কমানোর সময়ও অলিভ অয়েল ব্যবহার করা হয়। অলিভ অয়েলের গুণাগুণ নিয়ে যত আলোচনা করা হয়, তত কম। আমরা অনেকেই খাবারে বা ত্বকের সৌন্দর্য বাড়াতে অলিভ অয়েল ব্যবহার করে থাকি। কিন্তু, আপনি কি কখনও এটি একটি ম্যাসাজের (Olive Oil Massage) জন্য ব্যবহার করেছেন? হ্যাঁ, সর্ষে এবং নারকেল তেলের মতো আপনি ম্যাসাজ তেল হিসাবে অলিভ অয়েলও অন্তর্ভুক্ত করতে পারেন। এটি দিয়ে নিয়মিত ম্যাসাজ (Olive Oil Massage Benefits) করলে শরীরে অনেক উপকার পাওয়া যায়।

মন শাস্ত হয়

অলিভ অয়েল দিয়ে নিয়মিত ম্যাসাজ করলে মানসিক সমস্যা দূর করা যায়। এটা আপনার মন শান্ত হয়। ডিমেনশিয়ার মতো সমস্যা কাটিয়ে উঠতে পারা যায়। এছাড়া ওলিভ অয়েল ম্যাসাজ করলে বিষণ্ণতাও কমে।

আরও পড়ুন:Winter Health Tips: জল দেখলেই ভয়? শীতে রোজ স্নান না করলেও ক্ষতি নেই; বলছে বিজ্ঞান

ডায়াবেটিসে উপকারী

অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করলেও ডায়াবেটিসের সমস্যা কম হয়। এটি আপনার শরীরে চিনির মাত্রা কমায়। শুধু তাই নয়, অলিভ অয়েল আপনাকে ট্রাইগ্লিসারাইডের মাত্রা ঠিক রাখতে সাহায্য করতে পারে।

ফোলা কমানো

অলিভ অয়েলে রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য, যা আপনাকে শরীরের প্রদাহ কমাতে সাহায্য করতে পারে। ফোলা এবং লালভাব কমাতে এই তেলটি আক্রান্ত স্থানে ম্যাসাজ করুন, বিশেষ করে আর্থ্রাইটিস এবং গেঁটেবাত সমস্যার কারণে, এটি ফোলা কমবে।

চুলের জন্য উপকারী

অলিভ অয়েলে ফ্যাটি অ্যাসিড পাওয়া যায়। এছাড়া এটি অনেক ধরনের অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর। এতে উপস্থিত ভিটামিন ই চুলের শুষ্কতা কমাতে পারে। নিয়মিত অলিভ অয়েল দিয়ে চুলে ম্যাসাজ করলে খুশকি, নষ্ট চুল, স্প্লিট এন্ড থেকে রেহাই পাওয়া যায়।

Advertisement

ওজন কমাতে পারে

অলিভ অয়েল ম্যাসাজ করে ওজন কমানো যায়। নিয়মিত এই তেল দিয়ে মালিশ করলে মনের আরাম হয়। এটি আপনার ঘুম সংক্রান্ত সমস্যা দূর করে। অনিদ্রার সমস্যা থাকলে ওজন বেড়ে যাওয়ার আশঙ্কা থাকে। এক্ষেত্রে অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করলে ওজন কমতে পারে।

রক্তচাপ ঠিক করে

অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করলে রক্তচাপ উন্নত হয়। এটি আপনার শরীরে রক্ত ​​সঞ্চালন বাড়ায়। এর সাহায্যে রক্তচাপের সমস্যা দূর করা যায়।

 

Advertisement