scorecardresearch
 

Perfume Long Lasting Hacks: কীভাবে পারফিউম লাগালে সুগন্ধ থাকবে দীর্ঘক্ষণ? রইল ঘরোয়া টোটকা

Perfume Long Lasting Hacks: আপনি যদি চান যে, ব্যবহারের পর সুগন্ধ  দীর্ঘ সময় থাকে, তাহলে ভুল করেও গুণমানের সঙ্গে আপস করবেন না। কিছু টিপস আসছে, যার ফলে সুগন্ধি অনেকক্ষণ থাকে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

পারফিউম লাগালে সুগন্ধ যত বেশিক্ষণ স্থায়ী হয়ে, তত বেশি ভাল। কিন্তু পারফিউমের পরিমাণের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। পারফিউম লাগানোর কিছু বিশেষ নিয়ম আছে। কিছু পারফিউম লাগানোর কয়েক ঘণ্টার মধ্যেই সুগন্ধ ম্লান হয়ে যায়।

আপনি যদি চান যে, ব্যবহারের পর সুগন্ধ  দীর্ঘ সময় থাকে, তাহলে ভুল করেও গুণমানের সঙ্গে আপস করবেন না। কিছু টিপস আসছে, যার ফলে সুগন্ধি অনেকক্ষণ থাকে।

 

how to apply perfume on body for last long

* আর্দ্রতা বা স্যাঁতসেঁতে থাকে এমন জায়গায় পারফিউম রাখবেন না। আপনি যদি আপনার পারফিউমের সুগন্ধ দীর্ঘ সময় ধরে রাখতে চান, তবে ভুল করেও বাথরুমে রাখবেন না। আর্দ্রতা এবং তাপ উভয়ই হালকা করে সুগন্ধ দীর্ঘ সময়ের জন্য থাকবে। সুগন্ধি একটি শুষ্ক এবং ঠান্ডা জায়গায় রাখুন।

* আপনার ত্বক যদি শুষ্ক থাকে তাহলে আপনার শরীরের পারফিউম বেশিক্ষণ টিকবে না। এক্ষেত্রে বডি পারফিউম লাগানোর আগে ময়েশ্চারাইজার লাগানো ভাল। চাইলে পেট্রোলিয়াম জেলিও লাগাতে পারেন। পারফিউম লাগানোর পর এর সুগন্ধ অনেকক্ষণ থাকবে।

* পারফিউম লাগানোর পর অনেকেই তা ঘষে। এতে করে পারফিউমের গন্ধ কিছুক্ষণের মধ্যেই চলে যায়। এতে পারফিউমের সুগন্ধ কখনওই বাড়ে না, বরং কমে যায়। কব্জিতে পারফিউম লাগিয়ে রেখে দিন। এর ফলে সুগন্ধ দীর্ঘক্ষণ স্থায়ী হয়।

* সারা শরীরে পারফিউম না লাগিয়ে শরীরের যে সব অংশ তুলনামূলকভাবে গরম, সে সব জায়গায় ব্যবহার করা ভাল। এটি বিশেষ করে কব্জিতে, কনুইয়ের ভিতরের অংশে, কানের পিছনে এবং ঘাড়ে ব্যবহার করুন।

* স্নানের পরই সুগন্ধি লাগান। স্নান করার ত্বকের ছিদ্রগুলি খুলে যায়। সেজন্যে স্নানের পর শরীর শুকিয়ে গেলে তবেই পারফিউম লাগান।

Advertisement

 

Advertisement