scorecardresearch
 

পুজোয় অফবিট ডেস্টিনেশন, উত্তরবঙ্গে সস্তায় সরকারি বন্দোবস্ত

পাড়ার পুজোয় জৌলুস নেই বলে মন খারাপ করার কারণ নেই। কারণ পুজোয় সস্তায় সরকারি বন্দোবস্তে উত্তরবঙ্গের অপ্রচলিত সৌন্দর্য ঘুরিয়ে দেখানোর বন্দোবস্ত করছে এনবিএসটিসি। জলজদি বুকিং করুন।

সবুজের হাতছানি সবুজের হাতছানি
হাইলাইটস
  • মহালয়ায় ব্য়াগ গুছিয়ে নিন
  • উত্তরবঙ্গে ঘুরতে আসুন অফবিটে
  • সস্তায় সরকারি উদ্যোগে ভ্রমণ

করোনা আবহে পাড়ার পুজোয় জৌলুস কম ! কুছ পরোয়া নেহি। মন খারাপ না করে উত্তরবঙ্গে চলে আসুন। অপেক্ষা করছে সস্তায় দুর্দান্ত পুজো প্যাকেজে অফার। সৌজন্যে এনবিএসটিসি।

কোথায় কোথায় ঘুরবেন

এবার পুজোয় পাহাড়, জঙ্গলের সৌন্দর্য ঘুরিয়ে দেখানো হবে বলে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (Nbstc)-এর তরফে আগেই জানানো হয়েছিল। রকি আইল্যান্ড থেকে, লাভা, রিকসুম, ডেলো, গরুবাথান, ঝালং, চিলাপাতা থেকে ফুন্টসেলিং। 

সবুজের হাতছানি

নিগমের ওয়েবসাইটে ঢুকে বাড়িতে বসেই প্যাকেজ সিলেক্ট করে নিন। আর নিশ্চিন্তে বাসে বসে পাকদণ্ডি পথে প্রকৃতির শোভা দেখতে দেখতে চলে যান পাহাড়ের নানা ফাঁকফোঁকর গলে চলে যান। মহালয়ার দিন থেকেই চালু হচ্ছে ‘সবুজের পথে হাতছানি’।

অফবিটে মন ভোলানো

তবে সবটাই অফবিট ডেস্টিনেশন। যেগুলো লোকে সাধারণ কম ঘোরেন, সেগুলিকে প্যাকেজ করে দিয়েছে এনবিএসটিসি। বাসে থাকবে গাইডও। সারাদিন ঘোরার সঙ্গে খাওয়াও থাকবে প্য়াকেজে আবার সঙ্গে থাকছে জঙ্গল সাফারি। সেই সঙ্গে কোথাও রেস্তোরাঁয় খাবার খাওয়ানো হবে।

একাধিক প্যাকেজে আনন্দ ওভারলোড

কেউ রাতে ঘুরে শিলিগুড়ি বা কোচবিহার অথবা জলপাইগুড়ি ডিপোতে এসে নেমে পড়তে চাইলে ফিরে আসতে পারেন। আর রাতে থাকতে চাইলে তাঁদের জন্যও আলাদা প্যাকেজ রয়েছে। পর্যটনের প্রসার এবং করোনা পরিস্থিতির পর পর্যটক টানতে একাধিক প্যাকেজ নিয়ে হাজির এনবিএসটিসি। 

মহালয়ায় মহাযাত্রা

৬ অক্টোবর মহালয়ার দিন থেকেই শুরু হবে প্যাকেজের যাত্রা। শিলিগুড়ি, কোচবিহার এবং জলপাইগুড়ি বাসডিপো থেকে ছাড়বে বাস।

দোতলা বাসেও পৃথক প্যাকেজ

কোচবিহারেও জয় রাইডে দোতলা বাসে চড়ানো হবে। কোচবিহারের বিভিন্ন ধর্মীয় ও ঐতিহাসিক জায়গাগুলি ঘুরিয়ে দেখানো হবে। সেই সঙ্গে থাকবে স্ন্যাকস ও চায়ের বন্দোবস্ত। সাগরদিঘি, মদনমোহন মন্দির, কোচবিহার রাজবাড়ি ঘুরিয়ে দেখাবে বাস। সেই জায়গা দিয়েই ঘুরবে এই বাস। সেখানকার ঐতিহ্য নতুন প্রজন্ম এবং বাইরের পৃথিবীর কাছে তুলে ধরার জন্যই এই জয় রাইড চালু করা হচ্ছে।

প্যাকেজ চলবে কয়েক মাস

নিগম সূত্রে খবর, পুজোকে কেন্দ্রে করে ‘সবুজের পথে হাতছানি’ প্যাকেজ পুজো উপলক্ষে শুরু হলেও গোটা শীতের পর্যটন মরশুম ধরেই তা চলবে। পর্যটকদের উত্তরবঙ্গের বিভিন্ন জঙ্গলে নিয়ে যাওয়া ছাড়াও ঘুরিয়ে দেখানো হবে অন্যান্য দ্রষ্টব্য জায়গাগুলি। থাকা ও খাওয়ার ব্যবস্থা নিগমই করবে। যার জন্য জনপ্রতি প্যাকেজের বন্দোবস্ত থাকছে।

সস্তায় ঘোরাঘুরি

খরচও সাধ্যের মধ্য়েই ৮০০ টাকা থেকে শুরু। এরপর যত ঘুরবেন তত খরচ। তবে জঙ্গল সাফারির জন্য আলাদা খরচ দিতে হবে। অনলাইনের পাশাপাশি কোচবিহার এবং জলপাইগুড়ির ডিপোতেও গিয়ে টিকিট কাটতে পারবেন পর্যটকরা। তবে আগে থেকে কাটলে বুকিং নিশ্চিত হওয়া যাবে।

 

 
; ; ;