scorecardresearch
 

Onion For Weight Loss:পেঁয়াজ চটজলদি ভুঁড়ি কমায়, কীভাবে খেতে হবে?

Reduce Weight With Onion: চলুন জানা যাক কীভাবে পেঁয়াজ ব্যবহার করে আপনি আপনার বাড়তে থাকা ওজন নিয়ন্ত্রণে আনতে পারেন।

Advertisement
ওজন কমানোর জন্য এভাবে ব্যবহার করুন পেঁয়াজ ওজন কমানোর জন্য এভাবে ব্যবহার করুন পেঁয়াজ
হাইলাইটস
  • পেঁয়াজ পেটের চর্বি কমাতে সাহায্য করে
  • জেনে নিন কীভাবে এটি ব্যবহার করবেন

Onion For Weight Loss: আপনি ওজন কমানোর জন্য অনেক কিছুই ট্রাই করেন নিশ্চয়ই। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন পেঁয়াজের সাহায্যে ওজন কমানোর কথা? হ্যাঁ, আজ আমরা জানব কীভাবে পেঁয়াজের সাহায্যে আপনি আপনার ক্রমবর্ধমান ওজন নিয়ন্ত্রণ করতে পারবেন। আমাদের রান্নাঘরে সহজেই পাওয়া যায় পেঁয়াজ, এই পেঁয়াজে রয়েছে quercetin নামক ফ্ল্যাভোনয়েড, যার সাহায্যে শরীরে জমে থাকা চর্বি কমানো যায়। শুধু তাই নয়, এটি আপনার বিপাক প্রক্রিয়াও ঠিক করে। পেঁয়াজের প্রোবায়োটিক বৈশিষ্ট্য রয়েছে এবং ক্যালোরির পরিমাণও খুব কম, যা শরীরে  অ্যান্টি ওবিসিটি  প্রভাব দেখান ছাড়াও আরও অনেক উপকারে দেয়। চলুন জানা যাক কীভাবে পেঁয়াজ ব্যবহার করে আপনার বাড়তে থাকা ওজন নিয়ন্ত্রণে আনতে পারেন। 

 

 

সালাড হিসেবে খান
 ওজন নিয়ন্ত্রণে আনতে সালাদ আকারে কাঁচা পেঁয়াজ খেতে পারেন। এতে লেবু ও নুন মিশিয়ে খেতে পারেন।

রস সংরক্ষণ করুন
দুটি পেঁয়াজ সিদ্ধ করে ঠাণ্ডা করুন এবং এগুলি মিক্সারে পিষে নিন। এবার ছেঁকে নিয়ে এর রসে লবণ ও লেবু মিশিয়ে সেবন করুন। এমনকি এটি আপনার ওজন নিয়ন্ত্রণে রাখবে।

 

 

স্যুপও একটি ভাল বিকল্প
আপনি পেঁয়াজের সঙ্গে  অন্যান্য সবজি মিশিয়ে এর স্যুপ খেতে পারেন। এটি শুধু স্বাস্থ্যের জন্যই ভালো নয় ওজন নিয়ন্ত্রণেও সাহায্য করে। 


Disclaimer:  এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে আজতক বাংলা কোনো ধরনের বিশ্বাস, তথ্য সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সঙ্গে  পরামর্শ করুন।

Advertisement

Advertisement