scorecardresearch
 

Reetha Advantages: গয়নার হারানো দীপ্তি ফিরিয়ে আনে রিঠার জল, আর কী অসাধ্য সাধন করে? জেনে নিন

Reetha Advantages For Cleaning: চুলের হাজারো সমস্যা দূর করে রিঠা (Reetha)। চুল পড়া বন্ধ করতে শ্যাম্পুর পরিবর্তে রিঠার ব্যবহার অপরিহার্য। তবে শুধু চুলের জন্য নয়। ঘরের একাধিক জিনিস পরিষ্কার করতেও রিঠার জুরি মেলা ভার। ঘর পরিষ্কারের জন্য ব্যবহার করতে পারেন রিঠা।

Advertisement
রিঠার ব্যবহার রিঠার ব্যবহার
হাইলাইটস
  • চুলের হাজারো সমস্যা দূর করে রিঠা
  • চুল পড়া বন্ধ করতে শ্যাম্পুর পরিবর্তে রিঠার ব্যবহার অপরিহার্য
  • ঘরের একাধিক জিনিস পরিষ্কার করতেও রিঠার জুরি মেলা ভার

Reetha Advantages For Cleaning: চুলের হাজারো সমস্যা দূর করে রিঠা (Reetha)। চুল পড়া বন্ধ করতে শ্যাম্পুর পরিবর্তে রিঠার ব্যবহার অপরিহার্য। তবে শুধু চুলের জন্য নয়, ঘরের একাধিক জিনিস পরিষ্কার করতেও রিঠার জুরি মেলা ভার। ঘর পরিষ্কারের জন্য ব্যবহার করতে পারেন রিঠা। রিঠা দিয়ে পরিষ্কার করলে চকচক করবে ঘর। ভাল জিনিস হলেও রিঠার দামও বেশি নয়।

রিঠা ব্যবহার করবেন কীভাবে?

১০ থেকে ১২ টি রিঠা ৬ কাপ জলে ডুবিয়ে রাখুন। কিছুক্ষণ গরম করুন। গরম হয়ে গেলে তারপর সারা রাত এভাবেই রেখে দিন। পরদিন সকালে ঘুম থেকে উঠে একটি এয়ারটাইট বোতলে রিঠার জল ভরে নিন। আপনি চাইলে এতে কয়েক ফোঁটা লেবুও যোগ করতে পারেন।

আপনি যা পরিষ্কার করতে পারেন:

১. বাড়ির জানালার কাঁচ উজ্জ্বল করুন

যদি চান আপনার ঘরের জানালা ঝকঝকে রাখতে, তাহলে রিঠার জল দিয়ে জানলা পরিষ্কার করুন। একটি স্প্রে বোতলে ২৫মিলি জল দিয়ে ১৫মিলি জলটি পূরণ করুন। এটি জানালায় স্প্রে করুন এবং একটি পরিষ্কার শুকনো কাপড় দিয়ে মুছুন। আপনার ঘরের জানালা চকচক করে উঠবে।

২. গয়নার হারানো দীপ্তি ফিরবে

যদি গয়না পরিষ্কার করার জন্য কোন রাসায়নিক ক্রিম বা তরল ব্যবহার করতে না চান, তাহলে রিঠা জল আপনার জন্য সেরা। গয়নাগুলি কিছু সময় রিঠা জলে ডুবিয়ে রাখুন। এর পরে, একটি পুরনো নরম টুথব্রাশ দিয়ে গয়নাগুলি হালকাভাবে ঘষুন। তারপর দেখুন গয়নার চমক।

৩. প্রাকৃতিক হ্যান্ডওয়াশ

রিঠা জল একটি প্রাকৃতিক হ্যান্ডওয়াশ। সম্ভব হলে রিঠার জলে কয়েক ফোঁটা লেবুর রস যোগ করুন যাতে এর সুগন্ধ ভালো হয় এবং একই সঙ্গে লেবুর রস অনেকক্ষণ দ্রবণটি ঠিক রাখবে।

Advertisement

৪. পোষ্যেকে স্নান করান 

রিঠার জল দিয়ে পোষ্যকে স্নান করানো নিরাপদ হবে।

৫. কার্পেট পরিষ্কার করতে কার্যকর

যদি কার্পেটে দাগ লেগে থাকে এবং কিছুতেই তা দূর করতে না পারেন, তবে রিঠার জল বানিয়ে তারপর চেষ্টা করুন। দাগের স্থানে রিঠার জল ঘষলেই দাগ উঠে যাবে। এছাড়াও, চাইলে এই জল দিয়ে আপনার গাড়িও পরিষ্কার করতে পারেন।

Advertisement