scorecardresearch
 

Relationship Tips Woman Love: সপ্তাহের এই দিন নারীর ভালবাসার আকাঙ্ক্ষা তীব্র থাকে, কেন জানেন?

নারী-পুরুষের সম্পর্ক নিয়ে গবেষণার অন্ত নেই। নানা ধরবেন গবেষণা প্রকাশিত হয়েছে নানা সময়ে। যুগ যুগ ধরে এনিয়ে উৎসাহের অভাব নেই। এই ভারতেই তো নারী-পুরুষের ভালবাসার নানা আখ্যান রয়েছে। ভালবাসার উদযাপন আদিম।

Advertisement
Relationship Tips Relationship Tips
হাইলাইটস
  • নারীর ভালবাসার টান বেশি থাকে সপ্তাহের কোন দিন?
  • যা উঠে এল সমীক্ষায়।

মানুষ ভালবাসার কাঙাল। অনেকেই বলেন, পুরুষদের থেকে মহিলার ভালবাসার টানই বেশি। মনের মানুষকে বেশি করে আগলে রাখেন নারীরা। তাই তো নারীর মন। সে মনপ্রাণ দিয়ে ভালবাসে প্রিয় মানুষকে। খিদে, পিপাসা, ঘুমের মতো মানুষ ভালবাসা ছাড়া বাঁচতে পারে না। পুরুষদের মতোই নারীও প্রিয় মানুষের সঙ্গে ঘনিষ্ঠতা পছন্দ করে। ভালবাসার বহিঃপ্রকাশ হল ঘনিষ্ঠতা। দুটি মানুষ কাছাকাছি এলে ভালবাসার রসায়ন দৃঢ় হয়। অনেকেই মনে করেন, পুরুষের চেয়ে নারীর ভালবাসার টান, ঘনিষ্ঠ হওয়ার আবদার অন্য রকম। অনেকেই ভাবেন, কোন দিন প্রিয় মানুষকে গভীরভাবে ভালবাসতে চান নারী? এনিয়ে চমকপ্রদ তথ্য উঠে এল গবেষণায়।       

নারী-পুরুষের সম্পর্ক নিয়ে গবেষণার অন্ত নেই। নানা ধরবেন গবেষণা প্রকাশিত হয়েছে নানা সময়ে। যুগ যুগ ধরে এনিয়ে উৎসাহের অভাব নেই। এই ভারতেই তো নারী-পুরুষের ভালবাসার নানা আখ্যান রয়েছে। ভালবাসার উদযাপন আদিম। নারী কেমন ঘনিষ্ঠতা পছন্দ করে, তা নিয়ে সমীক্ষা চালিয়েছে একটি সংস্থা। সেই সমীক্ষায় উঠে এসেছে, সপ্তাহের কয়েকটি বিশেষ দিনে নারীর ভালবাসা পাওয়ার আকাঙ্ক্ষা থাকে তীব্র। কোন কোন দিন?  

অনেকেই বলেন, নারীর ভালবাসার টান পুরুষের তুলনায় বেশি। প্রিয় মানুষের সঙ্গ পেলে জগৎ ভুলে যায়। প্রিয় মানুষের জন্য নারী সব কিছু করতে পারে। সেই মানুষটার প্রতি তার আকাঙ্ক্ষাও হয় তীব্র। সমীক্ষা বলছে, সপ্তাহের অন্যান্য দিনের চেয়ে শনিবার নারীর ভালবাসার আকাঙ্ক্ষা প্রবল হয়। সে প্রিয় মানুষের সঙ্গে গভীর ভালবাসায় জড়াতে চায়। কেন শনিবারই এই প্রবণতা দেখা দেয়? তার উত্তরও দিয়েছে গবেষণা। 

আরও পড়ুন

গবেষণা বলছে, এখন সব নারীই কর্মজীবী। সপ্তাহের প্রতিদিন কাটে ব্যস্ততায়। অনেক অফিসেই এখন শনি-রবি ছুটি থাকে। আর রবিবার ছুটি তো থাকেই। সে কারণে শনিবার নারী গভীরভাবে ভালবাসতে চায়। সারা সপ্তাহ হাড়ভাঙা পরিশ্রমের পর প্রিয় মানুষকে পাশে চায়। তার প্রতি দুর্নিবার ইচ্ছে তীব্র হয়। আসলে ভালবাসায় দরকার মানসিক শান্তি। গভীর ভালবাসার ক্ষেত্রে মানসিক শান্তি খুব দরকার। আর পরের দিন ছুটি থাকায় তাড়াও থাকে না। মন খুলে নারী উপভোগ করে প্রিয় মানুষের দুষ্টুমি। 
 

Advertisement

Advertisement