scorecardresearch
 

Summer Super Cool Attire: গরমেও থাকবেন সুস্থ ও Super Cool, পরুন এই পোশাক

গরমেও থাকবেন সুস্থ ও Super Cool, পরুন এই পোশাক। সহজেই মিলবে স্বস্তি। ভুলগুলি শুধরে নিন।

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • গরমেও থাকবেন সুস্থ
  • সঙ্গে থাকুন সুপার কুলও
  • পরতে হবে এই পোশাক

Summer Super Cool Attire: গ্রীষ্মের প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। যতই এখন কদিন বৃষ্টির (Rain)মরশুম থাকুক না কেন, তা আসলে অস্থায়ী(Temporary)। অচিরেই গরম ফিরবে তা হাওয়া অফিস(Weather Department) পরিষ্কার জানিয়ে দিয়েছে। আর গরম মানেই অস্বস্তি। হাজার রকমে শরীর ঠিক রাখতে পরিশ্রম।গরমে স্বাস্থ্যের (Health) পাশাপাশি ত্বক (Skin) সংক্রান্ত নানা সমস্যাও মানুষকে বিরক্ত করতে শুরু করে মানুষের শরীর দ্রুত জলশূন্য(Dehydrate) হয়ে পড়ে। কিন্তু আপনি আপনার ড্রেসিং স্টাইলে(Dress) কিছু পরিবর্তন করে গরমে অনেক সমস্যা এড়াতে পারেন। আসুন জেনে নেওয়া যাক গরমে কীভাবে থাকবেন কুল(Cool)...

১. সুতির কাপড় পরুন (Use Cotton Clothes)

গ্রীষ্মের মরশুমে অনেকেই অতিরিক্ত ঘামেন (Excessive Sweat)। এসি (Ac) বা ফ্যানের (Fan) নীচ থেকে বাইরে এলেই দরদর করে ঘামতে থাকেন। ওষুধ (Medcine) বা ক্রিম (Cream), অথবা ট্যালকম পাউডার (Talcom Powder) ছাড়াই এই সমস্যার মোকাবিলা করতে  পারেন। অনেকেই প্রয়োজনের চেয়ে বেশি ঘামেন এই সমস্যা থেকে বাঁচার জন্য গরমের সময়ে সুতির কাপড় (Cotton Clothes) পড়তে হবে। এটি ঘামকে শুষে নেবে এবং খুব তাড়াতাড়ি শুকিয়ে যায়। এই কারণে শরীর থেকে ব্যাকটেরিয়ার (Bacteria) গ্রোথ কম থাকে। কটনের কাপড় পড়লে শরীরে একটা আলাদা কম্ফর্ট (Comfort) এবং ঠান্ডা (Cold) অনুভব হয়। সঙ্গেই ইনফেকশন কন্ট্রোল করা সম্ভব হয়ষ। এ কারণে বলা ভুল হবে না যে গরমের জন্য সবচেয়ে বেস্ট ফ্যাব্রিক।

২. সিনথেটিক ফেব্রিক্স কদাপি নয় (No Synthetic Dress)

গরমের সময় সিনথেটিক কাপড় যেন একেবারেই পড়বেন না। কারণ সিনথেটিক কাপড়ে হাওয়া পাস হয় না। এবং সে কারণে ঘাম এলে তা শুকোতে দেরি হয় এবং যেহেতু ঘাম জমতে থাকে, শরীর এবং ব্যাকটেরিয়ার গ্রোথ বাড়তে থাকে। সেই সঙ্গে ঘামের দুর্গন্ধ (Body Odor) বাড়তে শুরু করে।

৩. হালকা রঙের কাপড় পড়ুন (Light Color Clothes)

গরমের সময় হালকা রঙের কাপড়, যেমন সাদা, হালকা হলুদ, হালকা সবুজ, আকাশি যে কোনও রঙের জামা-কাপড় সেট করুন। হালকা রঙের কাপড় গরমে ঠান্ডা অনুভব দেয়। কারণ সূর্যের গরম হালকা রংয়ের পোশাক বিচ্ছুরিত করে সরিয়ে দেয়। আর হালকা রঙের কাপড় না পরে যদি ডিপ রংয়ের বেশি পরেন, তাহলে সরাসরি তাপ শুষে নিয়ে আপনার শরীরকে গরম করে দেবে এবং সত্যিকার অর্থে অস্বস্তি এনে দেবে। বিশেষ করে কালো রং একেবারেই পড়া চলবে না।

৪. ঢিলেঢালা কাপর (Loose Clothes)

গরমের সময়ে যতটা হতে পারে টাইট কাপড় করবেন না। কারণ এতে ব্লাড সার্কুলেশন (Blood Circulation) নষ্ট হয়ে যায়। এ রকম হলে শরীরের তাপমাত্রা ঠাণ্ডা হতে পারে না। এ কারণে গরমের সময়ে ঢিলেঢালা কাপড় পরুন।

 

 
; ; ;