scorecardresearch
 

Samudrik Shastra: যাঁদের গালে টোল পড়ে তাঁদের ব্যক্তিত্ব কেমন, ভবিষ্যৎ আদৌ ভালো?

Samudrik Shastra: সৌন্দর্যের দিক দিয়ে এঁরা কারো থেকে কম নন। এই মানুষগুলো সহজ সরল এবং একটু সংবেদনশীল প্রকৃতির হয়। এছাড়াও, শিল্পের প্রতি তাঁদের গভীর ভালবাসা থাকে। তা ছাড়া এমন ধরনে মহিলা কিংবা পুরুষেরা পড়াশোনায় আগ্রহী এবং বিচক্ষণ হন। সেই সঙ্গে এঁদের বিবাহিত জীবনও খুব সুখের হয়।

গালে টোল পড়া। প্রতীকী ছবি গালে টোল পড়া। প্রতীকী ছবি
হাইলাইটস
  • যাঁদের গালে টোল পড়ে তাঁদের ব্যক্তিত্ব কেমন
  • ভবিষ্যৎ আদৌ ভালো?
  • জানুন বিস্তারিত তথ্য

Samudrik Shastra: প্রত্যেক মানুষের মুখমণ্ডলের পার্থক্য থাকে। সমুদ্র বিজ্ঞানে প্রত্যেক মুখে আলাদা আলাদা ব্যখ্যা রয়েছে। আপনি নিশ্চয়ই হাসতে বা কথা বলার সময় অনেকের গালে টোল পড়তে দেখেছেন। সমুদ্রবিজ্ঞান অনুসারে, এই ধরনের লোকেরা খুব ভাগ্যবান। তাঁরা তাঁদের ভাগ্যের পূর্ণ সমর্থন পায়, যার কারণে তাঁদের যে কোনও কাজ অবিলম্বে হয়ে যায়। সৌন্দর্যের দিক দিয়ে এঁরা কারো থেকে কম নন। এই মানুষগুলো সহজ সরল এবং একটু সংবেদনশীল প্রকৃতির হয়। এছাড়াও, শিল্পের প্রতি তাঁদের গভীর ভালবাসা থাকে। তা ছাড়া এমন ধরনে মহিলা কিংবা পুরুষেরা পড়াশোনায় আগ্রহী এবং বিচক্ষণ হন। সেই সঙ্গে এঁদের বিবাহিত জীবনও খুব সুখের হয়।

শঙ্কু আকৃতির মুখ

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, যাঁদের মুখ শঙ্কু আকৃতির, অর্থাৎ উপরের দিক থেকে প্রস্থ বেশি, নীচের দিক থেকে কম প্রস্থ, তাঁরা আধ্যাত্মিক বিষয়, ধর্ম, সংস্কৃতি, সাহিত্য, গ্রন্থ ইত্যাদি নিয়ে কথা বলেন। এই ধরনের বিষয় পড়ার জন্য এই লোকেরা সবসময় প্রস্তুত থাকেন। এঁরা তাঁদের কাজের জন্য কখনই অন্যের উপর নির্ভর করে না। পরিশ্রমের উপযুক্ত ফল তাঁরা পেয়ে থাকেন।

প্রশস্ত মুখ
সমুদ্রবিজ্ঞান অনুসারে, এই এমন মুখ হলে তা আগুনের উপাদানের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। এসব মানুষের স্বভাব কিছুটা অস্থির থাকে। তাঁদের জীবনে অনেক ইচ্ছা আছে। এই মানুষগুলো বস্তুগত সুখ পেতেই বেশি আগ্রহী। কিন্তু আধ্যাত্মিক বিষয়ে তাঁদের আগ্রহ কম। তাঁরা দ্রুত কিছু বুঝতে পারে না। এই লোকেরা নিজেরাই যে কোনও কাজের সাফল্যের জন্য খুব দীর্ঘ কৌশলও তৈরি করতে পারে না। তাঁরা কিছু করলেও পরিকল্পনাগুলি দীর্ঘ সময়ের জন্য অন্যদের থেকে গোপন রাখতে পারে না। খেতে খুব ভালোবাসেন এবং ভ্রমণে খুব আনন্দ পান। এর পাশাপাশি নতুন ও বিভিন্ন ধরনের জিনিস সংগ্রহ করতেই তাঁরা পছন্দ করেন। তবে তাঁদের বড় সমস্যা তাঁরা খুব দ্রুত আবেগে পড়ে যান। কখনও কখনও তাঁরা অন্যদের জন্যও সমস্যা তৈরি করে।
এই প্রতিবেদন সম্পূর্ণ বিশ্বাস এবং তথ্যের ভিত্তিতে লেখা। আজ তক বাংলা এর কোনও তথ্য নিশ্চিত করে না