scorecardresearch
 

Saraswati Puja Relationship Tips: সরস্বতী পুজোর দিনই ক্রাশ পড়বেন প্রেমে, পুরুষদের জন্য রইল ৫ টিপস

এমন দিনেই তো দেখা পাওয়া যায় মনের মানুষের। যাঁকে গোপনেই ভালোবাসে মন। শাড়িতে তাঁকে দেখে মনে ওঠে সাইক্লোন। হাজারো আবেগের বিস্ফোরণ। আবার যাঁদের প্রথম যুগলে সরস্বতী পুজো তাঁদের তো ব্যাপার-স্যাপারই আলাদা। 'সিঙ্গলত্ব' ঘোঁচার উৎসব হয়ে ওঠে দেবীবন্দনা। কিন্তু যাঁরা এখনও সিঙ্গল তাঁরা কী করবেন?  কীভাবে মনের মানুষের মন জয়  করবেন? মুশকিল আসান করে দেবে এই ৫ টিপস। 

সরস্বতী পুজোয় জমে উঠুক প্রেম। সরস্বতী পুজোয় জমে উঠুক প্রেম।
হাইলাইটস
  • সরস্বতী পুজোয় জমাটি হোক প্রেম।
  • পুরুষরা মেনে চলুন ৫ টিপস।

মাঘ মাসে বসন্ত পঞ্চমী। কিন্তু বাঙালির কাছে ভরা বসন্ত। সরস্বতী পুজোই বাঙালির ভ্যালেন্টাইনস ডে। মনের মানুষের সঙ্গে দেখা হওয়ার দিন। হাত ধরে ঘোরার দিন। কাছাকাছি আসার দিন। এমন দিনেই তো দেখা পাওয়া যায় মনের মানুষের। যাঁকে গোপনেই ভালোবাসে মন। শাড়িতে তাঁকে দেখে মনে ওঠে সাইক্লোন। হাজারো আবেগের বিস্ফোরণ। আবার যাঁদের প্রথম যুগলে সরস্বতী পুজো তাঁদের তো ব্যাপার-স্যাপারই আলাদা। 'সিঙ্গলত্ব' ঘোঁচার উৎসব হয়ে ওঠে দেবীবন্দনা। কিন্তু যাঁরা এখনও সিঙ্গল তাঁরা কী করবেন?  কীভাবে মনের মানুষের মন জয়  করবেন? মুশকিল আসান করে দেবে এই ৫ টিপস। 

পোশাক- পুরুষের পোশাক সরস্বতী পুজোর দিন খুব ভাইটাল। বুঝলেন! সকালে পাঞ্জাবি তো মাস্ট। পাঞ্জাবি না পরলে মনের মানুষের মন পাবেন না। পাঞ্জাবি কেমন পরবেন? ভুলেও সকালে পাঞ্জাবির জায়গায় শেরওয়ানি পরে বেরিয়ে পড়বেন না। বরং বাঙালির সুতির পাঞ্জাবি বাছুন। সাদা ও কালোর মিশ্রণ করতে পারেন। বেশ ইউনিক হবে! এই যেমন কালো বা সাদা পাঞ্জাবি পরতে পারেন। তবে এক রঙা পাঞ্জাবি পরতে পারেন আপনি অথবা মোটিফের পাঞ্জাবিও গায়ে নিতে পারে সরস্বতী পুজোর দিন।  

সেই সঙ্গে ধুতি খারাপ হবে না। আবার ধুতি পরতে না চাইলে সাদা বা কালো পাটিয়ালা পরে নিতে পারেন। ঠান্ডা এখন নেই। তাই গলায় জড়িয়ে নিতে পারেন একটা শাল। শাল লাল-নীল পরবেন না। সাদা পাঞ্জাবি হলে কালো শালা নিন, আর কালো পাঞ্জাবি থাকলে সাদা বা ঘি রঙের শাল নিতে পারেন। 

সকালে রোদ চশমা পরতে পারেন। তবে লাল-নীল-হলুদ পরবেন না যেন। কালো রোদ চশমা পরুন। সেটা অ্যাভিয়েটর বা ওয়েফেরার হতে পারে।     

জুতো- জুতোর ব্যাপারে নজর দেওয়া জরুরি। পাঞ্জাবি পরলে মানানসই জুতো নিন। চামড়ার জুতো পরাই শ্রেয়। সাধারণ সুতির প্যান্ট হলে চপ্পলের ধরনে চামড়া জুতো পরতে পারেন। তবে পাটিয়ালা পরলে নাগড়াই পরতে পারেন। 

পারফিউম- সরস্বতী পুজোয় সকালে ঘুরতে বেরিয় বিয়েবাড়ির পারফিউম দেবেন না। বরং হালকা পারফিউম ব্যবহার করুন। বেশিক্ষণ স্থায়ী হবে এমন পারফিউম ব্যবহার করাই শ্রেয়। আর প্রিয় মানুষকে দেখে যদি ঘেমে যাওয়ার ভয় থাকে তাহলে একটু জোরালো সুগন্ধী ব্যবহার করতে পারেন। 

আত্মবিশ্বাস- পোশাক-আশাক তো হয়ে গেল! আত্মবিশ্বাসেরও তুঙ্গে না থাকলে দাম পাবেন না। মনের ভাব ইঙ্গিতে প্রকাশ করবেন। খুব বেশি প্রকট হবেন না। মেয়েরা কিন্তু বাচাল ছেলে পছন্দ করে না। তাই কথাবার্তায় স্বাভাবিক থাকুন। মাঝে মাঝে মজা করতেই পারেন। তবে চোখের ইশারায় মনের মানুষকে বুঝিয়ে দিন তাঁকে পছন্দ করেন। তাঁকে প্রোয়োরিটি দিন। বারবার তাকান তাঁর দিকে। আরে আপনি যেমন তাঁর জন্য সেজে গিয়েছেন তেমন তিনিও তো আপনার জন্য সেজেছেন। 

মুখের গন্ধ- তামাক খাওয়ার অভ্যাস থাকলে সেদিন অন্তত ত্যাগ করুন। বরং ব্যবহার করুন মাউথ ফ্রেশনার। কে বলতে পারে, সেদিনই আপনার ভালোবাসার প্রস্তাবে তিনি সায় দিয়ে দিলেন। তখন তো বহিঃপ্রকাশে বাধা হয়ে যেতে পারে মুখের গন্ধ। তাই মুখ যেন সুবাসিত হয়। 

আরও পড়ুন- মানুষের উচ্ছিষ্ট ভোগ উৎসর্গ করা হয় সরস্বতীর তান্ত্রিক রূপ- দেবী মাতঙ্গীকে