scorecardresearch
 

এক দিনের রেস্তোরাঁর খরচে শুরু করুন এই ব্যবসা, মাসে লাখ টাকা পর্যন্ত কামাই

এক দিনের রেস্তোরাঁর খরচ কত? ২-৩ জন মিলে ভাল রেস্তোরাঁয় খেলে ৪-৫ হাজার টাকা গাঁটের কড়ি খসবে। কিন্তু এক দিনের খরচ বাঁচিয়ে যদি নতুন জীবন বা ক্যারিয়ার শুরু করতে চান, তাহলে কিন্তু শুরু করুন এই ব্যবসা, মাসে লাখ টাকা পর্যন্ত কামাই করা সম্ভব।

Advertisement
 এক দিনের রেস্তোরাঁর খরচে শুরু করুন এই ব্যবসা, মাসে লাখ টাকা পর্যন্ত কামাই এক দিনের রেস্তোরাঁর খরচে শুরু করুন এই ব্যবসা, মাসে লাখ টাকা পর্যন্ত কামাই
হাইলাইটস
  • এক দিনের রেস্তোরাঁর খরচে শুরু করুন
  • এই ব্যবসায় মাসে লাখ টাকা পর্যন্ত কামাই
  • মাত্র ৫০০০ টাকাই যথেষ্ট ব্যবসা করতে

যদি আপনি সিদ্ধান্ত নেন যে বিজনেস করবেন, তাহলে আজকে আপনার সেই খোঁজ শেষ হতে চলেছে। আপনার কাছে বিকল্পের কিন্তু কোনও ঘাটতি নেই। শুধুমাত্র সঠিক বিকল্প বেছে নিয়ে সেখানে পা রেখে দিতে হবে। ব্যাস তাহলেই কিন্তু আপনি ব্যবসা শুরু করতে পারবেন। প্রত্যেক বিজনেসের জন্য মোটা টাকার প্রয়োজন হয়। এমন ধারণা আমাদের ভুল এমন অনেক ব্যবসা রয়েছে। যা খুব কম পয়সায় আপনি শুরু করতে পারেন। শুধুমাত্র পরিশ্রম এবং ব্যবসা সম্প্রসারণের জন্য নিজের ফোকাস ধরে রাখা। ব্যস এটুকুই। আপনি নেমে পড়তে পারেন ব্যবসায়। ছোট ব্যবসা ধীরে ধীরে বড় হতে বেশি সময় নেবে না।

সহজ ব্যবসা, সহজ লগ্নি

আজকে আমরা আপনাকে একটা ছোট বিজনেস এর ব্যাপারে জানাব। যার মধ্যে শুরুতে কেবল মাত্র ৫ হাজার টাকা লগ্নি করলেই চলে। কিন্তু কামাই মোটা টাকা হয় আজকের তারিখে দিনে সবার হাতেই মোবাইল রয়েছে কিছু লোক এমন রয়েছে যারা বেশি মোবাইল ঘাঁটে সারাদিন মোবাইল ঘাঁটলে তাদের পেটের ভাত হজম হয়না

আধুনিক যুগের ব্যবসা

আজ আমরা আপনাদের এমন একটা ছোট ব্যবসার বিষয়ে জানাব। যাতে শুরুতে মাত্র ৫০০০ টাকা লাগাতে হবে। কিন্তু কামাই হবে মোটা। আজকের তারিখে সবার হাতে মোবাইল রয়েছে। এমন কিছু লোক আছে যারা মোবাইল সারাদিন ঘাঁটতে থাকেন। মোবাইল ঘাঁটলে তাদের পেটের ভাত হজম হয় না। মোবাইল উপভোক্তাদের ক্রমবর্ধমান অভ্যাস দেখে দেশে মোবাইল এক্সেসরিজ বড় ব্যবসা চলছে। আর আসন্ন দিনে এই সেক্টরে আরও ব্যবসা বাড়তে থাকবে।

মোবাইল এক্সেসরিজ এর ব্যবসা

এই পরিস্থিতিতে আপনি খুব কম পুঁজিতে ব্যবসা শুরু করতে পারেন। কারণ বেশিরভাগ কোম্পানির মোবাইলের সঙ্গে এখন আর অ্যাক্সেসরিজ দেওয়া হয় না। তাছাড়া যে সমস্ত কোম্পানি দিয়ে থাকে, তাছাড়াও মোবাইলের ব্যাক কভার, বিভিন্ন রকমের জিনিস, সেলফি স্টিক, ট্রাইপড সহ ইয়ারফোন, হেডফোন, চার্জার সহ নানা সামগ্রী রয়েছে। মোবাইলে বিভিন্ন অ্যাপ-এর মাধ্যমে ক্যামেরার সাহায্যে রিল ও ভিডিও করার একটা প্রবণতা রয়েছে। তাছাড়া বিভিন্ন ক্ষেত্রে ইউজারদের মধ্যে ছবি তোলার নেশা একটা বড় ব্যবসার ক্ষেত্র তৈরি করছে।

Advertisement

এই জিনিসগুলো বিক্রির পদ্ধতি

আপনাকে পাড়া বা শহরে মোড়গুলিতে ছোট দোকান খুঁজে সেখানে জিনিসপত্র বিক্রি করতে হয়। যেখানে লোকের যাতায়াত বেশি রয়েছে, যদি আপনারা দোকান খুলতে না চান, তাহলে আপনি সাপ্লায়ার হিসেবে কাজ করতে পারেন। আপনি আপনার এলাকায় অথবা আশপাশে শহরে ঘুরে দোকানগুলিতে অর্ডার নিতে নিয়ে সাপ্লাই করতে পারেন।

কম পুঁজিতে মোটা টাকা কামাই

দেশের প্রত্যেক কোনায় এই প্রোডাক্ট এর প্রচলন রয়েছে। আপনি শুরুতে হোলসেল বাজারে স্যাম্পল হিসেবে ডিমান্ডিং আইটেম কিনতে পারেন ৫ টা করে। এরপর দোকান ঘুরে স্যাম্পল দেখিয়ে অর্ডার নিতে পারেন। এছাড়া যদি আপনি কোনও বাজারে বা মলের বাইরে ছোট জায়গাতে একটা দোকান খুলে ফেলতে পারেন তাহলে আপনার উন্নতি আটকায় কে?

৫ হাজার টাকাতেই হতে পারে ব্যবসা 

এমন একটা বিজনেস যেখানে আপনি পার্টটাইম বা ফুলটাইম দুভাবেই কাজ করতে পারেন। এই বিজনেসের ৪-৫ হাজার টাকা লগ্নি করতে পারলেই আপনি প্রাথমিকভাবে ব্যবসা শুরু করে দিতে পারবেন। দিব্যি দিল্লির গফফর মার্কেট অথবা কলকাতার চাঁদনি চক সব জায়গায় পাওয়া যায়। এখানে থোক কেনাকাটার উপরে ১২ থেকে ১৫ টাকায় লোকাল হেডফোন পাওয়া যায়। আপনি কে ৫০ থেকে ১০০ বা ১৫০ জায়গা এবং খদ্দের অনুযায়ী বিক্রি করতে পারেন।

পার্টটাইম করতে পারেন ব্যবসা

যখন আপনি কোনও দোকান কিনবেন, তখন আপনাকে কমপক্ষে ৫০ টাকায় কিনতে হবে। এতে লগ্নির মোকাবিলায় চার পাঁচ গুণ কামাই হতে পারে। আপনার শুরুতে নিজের ব্যবসা জমানোর জন্য কিছু সস্তায় এই প্রোডাক্ট সাপ্লাই করতে পারেন। শুধু এটাই নয় শুরু কেবল ৫০০০ টাকা থেকে শুরু করুন। এরপর আস্তে আস্তে পুঁজি বাড়িয়ে আপনার মাল বেশি তুলতে শুরু করতে পারেন। যত বেশি মাল আপনার থাকবে তত বেশি প্রফিট আপনি করতে পারবেন। ঠিকঠাক ব্যবসা চললে মাসের শেষে লাখখানেক টাকা আয় করা কোনও ব্যাপার নয়। তাহলে আর দেরি না করে এই বেলা নেমে পড়তে পারেন। যে কোনও চাকরির চেয়ে খারাপ হবে না এই ব্যবসা।

 

Advertisement