scorecardresearch
 

Summer Fashion Tips: গরমে শরীরকে আরাম দেবে এই পোশাকগুলি, বাইরে বেরনোর আগে জানুন

Summer Fashion Tips: বৈশাখের শুরুতেই গরমের তাপপ্রবাহে মারাত্মক রকমের নাজেহাল সাধারণ মানুষ। এই তাপপ্রবাহ নিয়েই মানুষজনকে কাজে-কর্মে বেরোতে হচ্ছে। বাইরে রোদের চোখ রাঙানিতে টেকা দায় হয়ে পড়েছে। কিছুতেই যেন ঠিক স্বস্তি মিলছে না। গরমের হাত থেকে বাঁচতে তাই অনেকেই হালকা পোশাক বেছে নিচ্ছেন।

Advertisement
গরমে শরীরকে আরাম দেবে এই পোশাকগুলি, বাইরে বেরনোর আগে জানুন গরমে শরীরকে আরাম দেবে এই পোশাকগুলি, বাইরে বেরনোর আগে জানুন
হাইলাইটস
  • বৈশাখের শুরুতেই গরমের তাপপ্রবাহে মারাত্মক রকমের নাজেহাল সাধারণ মানুষ।
  • এই তাপপ্রবাহ নিয়েই মানুষজনকে কাজে-কর্মে বেরোতে হচ্ছে।
  • গরমের হাত থেকে বাঁচতে তাই অনেকেই হালকা পোশাক বেছে নিচ্ছেন।

Summer Attire: তাপপ্রবাহে মারাত্মক রকমের নাজেহাল সাধারণ মানুষ। এই তাপপ্রবাহ নিয়েই মানুষজনকে কাজে-কর্মে বেরোতে হচ্ছে। বাইরে রোদের চোখ রাঙানিতে টেকা দায় হয়ে পড়েছে। কিছুতেই যেন ঠিক স্বস্তি মিলছে না। গরমের হাত থেকে বাঁচতে তাই অনেকেই হালকা পোশাক বেছে নিচ্ছেন। তবে এই সময় কেমন পোশাক ও কী রঙের পোশাক পরবেন সেটা আসুন জেনে নেওয়া যাক। 

সুতি বা লিনেনর পোশাক বাছুন
গরমকালকে মাথায় রেখে সামার ফ্যাশন ফলো করে পোশাক বাছতে পারেন। এখন অনেক জায়গাতেই সামারের একাধিক কালেকশন এসেছে। নিজের সাধ্যের মধ্যে থেকে সেই পোশাক আপনি কিনে পরতে পারেন। 

কেমন ধরনের কাপড়ের পোশাক পরবেন জানুন
গরমে এমন ফ্র্যাব্রিক বাছা উচিত যা শরীরকে আরাম দেবে। ভারী ফ্যাব্রিক পরলে গরম বেশি লাগবে। তাই তা এড়িয়ে যাওয়াই মঙ্গল। এই সময় তাই সুতি, লিনেন, শিফন, অরগ্যাঞ্জা, শিয়ার ও খাদি এই ফ্র্যাব্রিকের পোশার পরলে এই সময় আরাম পাবেন। 

আরও পড়ুন

ঢিলেঢালা পোশাক 
এই গরমের সময় একটি ঢিলেঢালা পোশাক পরাই শ্রেয়। এই সময় টাইট পোশাক পরলে আপনারই অস্বস্তি বাড়বে। চাপা পোশাক পরলে রক্ত সঞ্চালন ঠিকঠাক হয় না। ত্বকে ব়্যাশও বেরোতে পারে। ঘামও জমতে পারে। 

স্লিভলেস পোশাক না
অনেকেই গরমের চোটে নাজেহাল হয়ে স্লিভলেস পোশাক পরতে পছন্দ করেন। কিন্তু এখন যা রোদের তীব্রতা তাতে ফুল হাতা পোশাক পরাই ভালো। নয়তো সূর্যের অতি বেগুনি রশ্মি আপনার ত্বকের ক্ষতি করতে পারে। 

সাদা না অন্য কোনও রংয়ের পোশাক জানুন
তীব্র দাবদাহে চেষ্টা করুন সাদা, হলুদ অথবা হালকা রঙের পোশাক পরতে। কারণ গাঢ় রঙ অধিক তাপমাত্রা শোষণ করে। 

 

Advertisement

Advertisement