scorecardresearch
 

Tea with Cigarette: গরম চায়ের সঙ্গে সিগারেটে সুখটান দিচ্ছেন? মৃত্যু দ্রুত এগিয়ে আসছে...

Deadly Habits: অনেকেই আছেন যাঁদের চায়ের সঙ্গে সিগারেটে সুখ-টান না দিলে চলে না। কিন্তু এই অভ্যাস কতটা বিপজ্জনক, কতটা প্রাণঘাতী সে সম্পর্কে অনেকেই অবগত নন। চলুন জেনে নেওয়া যাক, এ সম্পর্কে কী বলছেন বিশেষজ্ঞরা...

Advertisement
অনেকেই আছেন যাঁদের চায়ের সঙ্গে সিগারেটে সুখ-টান না দিলে চলে না। অনেকেই আছেন যাঁদের চায়ের সঙ্গে সিগারেটে সুখ-টান না দিলে চলে না।
হাইলাইটস
  • অনেকেই আছেন যাঁদের চায়ের সঙ্গে সিগারেটে সুখ-টান না দিলে চলে না।
  • কিন্তু এই অভ্যাস কতটা বিপজ্জনক, কতটা প্রাণঘাতী সে সম্পর্কে অনেকেই অবগত নন।

সবাই চা খেতে ভালোবাসে। কেউ বেড টি পছন্দ করেন আবার কেউ দিনে কয়েকবার চা পান করতে পছন্দ করেন। আপনার চায়ের স্টল প্রতিটি কোণে এবং কোণে পাওয়া যাবে এবং এমন অনেক লোকও থাকবে যারা চা পান করবে। এমন অনেক মানুষ আছেন যারা দিনে ১০-১০টি চা পান করেন, কিন্তু তারা জানেন না যে এভাবে চা খেলে তাদের শরীরে কী মারাত্মক প্রভাব পড়ে!

এত বেশি পরিমাণ চা পান করা আপনার স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর হতে পারে। এটি এমন একটি অভ্যাস যা আপনার প্রাণ কেড়ে নিতে পারে। অতএব, সময়মতো এই অভ্যাসটি ত্যাগ করাই ভাল।

আরও পড়ুন: করোনার চেয়ে অনেক ভয়ঙ্কর ভাইরাস ছড়াচ্ছে চিনে, Novel Langya কী?

অনেকেই আছেন যারা চায়ের পাশাপাশি সিগারেটও খেতে পছন্দ করেন। এটি সবচেয়ে খারাপ অভ্যাসগুলির একটি। অনেকেই আছেন যাঁদের চায়ের সঙ্গে সিগারেটে সুখ-টান না দিলে চলে না। কিন্তু এই অভ্যাস কতটা বিপজ্জনক, সে সম্পর্কে অনেকেই অবগত নন।

আরও পড়ুন: দাম ৫ লাখ! দেশের সবচেয়ে দামি রাখিতে কী আছে?

এই ধরনের মানুষের মধ্যে স্বাস্থ্য সংক্রান্ত অনেক সমস্যা শুরু হয়। আপনিও যদি এটি করেন তবে আপনি অনেক গুরুতর রোগে আক্রান্ত হতে পারেন। বিজ্ঞানীরা বিশ্বাস করেন যে চায়ের সঙ্গে সিগারেট খেলে ক্যান্সারের সম্ভাবনা বেড়ে যায়। একাধিক গবেষণায় দেখা গিয়েছে যে, চায়ের সঙ্গে ধুমপানের অভ্যাস ক্যান্সারের ঝুঁকি প্রায় ৩০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেয়। চায়ের টক্সিন আর ধুমপানের ফলে নিকোটিনের বিষ একত্রে শরীরে একাধিক স্বাস্থ্য সমস্যার ঝুঁকি বাড়ুয়ে দেয়।

‘অ্যানলস অব ইন্টার্নাল মেডিসিন’ নামের একটি আন্তর্জাতিক পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদনে বিজ্ঞানীরা দাবি করেছেন যে, নিয়মিত ধূমপান, মদ্যপানের মতোই অতিরিক্ত গরম চা পানের অভ্যাস খাদ্যনালীর ক্যানসারের ঝুঁকি বহুগুণ বাড়িয়ে দেয়।

Advertisement

Advertisement