scorecardresearch
 

মুকেশ আম্বানির আগ্রাসনের কবলে এবার ডিজাইনার মনীশ মালহোত্রা

এবার রিলায়েন্স এর বাণিজ্যিক আগ্রাসনের কবলে বিখ্যাত ডিজাইনার মনীশ মালহোত্রার তাঁর এমএম স্টাইলস।এমএম স্টাইলের ৪০ শতাংশ শেয়ার কিনে নিল মুকেশ আম্বানির কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। কি আছে চুক্তিতে?

Advertisement
ডিজাইনার মনীশ মালহোত্রা (ডান দিকে) ও রিলায়েন্স ব্র্যান্ডস লিমিটেডের এমডিও সিইও দর্শন মেহতা ডিজাইনার মনীশ মালহোত্রা (ডান দিকে) ও রিলায়েন্স ব্র্যান্ডস লিমিটেডের এমডিও সিইও দর্শন মেহতা
হাইলাইটস
  • রিলায়েন্স এর কবলে এবার মনীশ মালহোত্রা
  • মনীশের কোম্পানির ৪০ শতাংশের মালিক এখন রিলায়েন্স
  • মনীশের ব্র্যান্ড হাতে থাকবে কি! প্রশ্ন

এবার রিলায়েন্স এর বাণিজ্যিক আগ্রাসনের কবলে বিখ্যাত ডিজাইনার মনীশ মালহোত্রার তাঁর এমএম স্টাইলস।এমএম স্টাইলের ৪০ শতাংশ শেয়ার কিনে নিল মুকেশ আম্বানির কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। রিলায়েন্স ব্র্যান্ডের একটি স্টেটমেন্ট অনুযায়ী এটি একটি স্ট্র্যাটেজিক পার্টনারশিপ বলে তারা ব্যক্ত করেছেন।

নিজেদের ব্র্যান্ডের বাইরে প্রথম ইনভেস্টমেন্ট রিলায়েন্সের

এটাই তাদের প্রথম এক্সটার্নাল ইনভেস্টমেন্ট যা তারা এমএমএস স্টাইলসের জন্য খরচ করছেন। মনীশ মালহোত্রা অবশ্য জানিয়েছেন, "রিলায়েন্সকে পেয়ে আমি খুশি এবং তারা আরও ভালো করে আমার ব্র্যান্ডটিকে প্রমোট করতে পারবে বলে আশা করছি।"

বিনোদন এবং বিলাসবহুল স্টাইলিশ রিটেল এমএম স্টাইলস

বিনোদন এবং বিলাসবহুল স্টাইলিশ রিটেলস হিসেবে এমএম স্টাইলস গত এক দশকের সাড়া জাগিয়েছে ভারত এবং বাইরে। এবার রিলায়েন্স এর সঙ্গে গাঁটছড়া বাঁধাতে তাঁদের আন্তর্জাতিক এক্সপেনশন আরও বৃদ্ধি পাবে বলে আশা করছেন মনীশ। মনীশ মালহোত্রার সিগনেচার গ্ল্যামার সংস্থা, শেষ ৩১ বছরে গোটা দেশ বিশেষ করে বলিউডকে নিয়ন্ত্রণ করেছে। ৭০০ কর্মী, শিল্পী এবং ব্র্যান্ড প্রমোটর এই ব্র্যান্ডকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছে। তার শীর্ষে রয়েছেন খোদ ব্র্যান্ডের উদ্যোক্তা মনীশ মালহোত্রা নিজেই।

সত্য পাল ও রাঘবেন্দ্র রাঠোর

রিলায়েন্সের তরফে জানানো হয়েছে মনীশ মালহোত্রার পাশাপাশি আরও দুই বিখ্যাত ডিজাইনার সত্য পাল এবং রাঘবেন্দ্র রাঠোর এর সঙ্গে তারা বাণিজ্যিক গাঁটছড়া বাঁধতে চলেছেন। সেই যোগাযোগও তাঁদের সফল হবে বলে আশাবাদী রিলায়েন্স।

স্ট্র্যাটেজিক পার্টনারশিপ

রিলায়েন্স জানিয়েছে, "আমাদের স্ট্র্যাটেজিক পার্টনারশিপ মনীশ মালহোত্রার সঙ্গে দুর্দান্ত ফল দেবে বলে আমরা আশা করছি। ডিজাইন এবং বিশ্বমানের শিল্প রিলায়েন্স এর সঙ্গে আরও ফুলে ফেঁপে উঠবে বলে আশাবাদী।" সেই সঙ্গে ভারতীয় শিল্প এবং সংস্কৃতির মাধ্যমে ফুটিয়ে তুলতে এবং বিশ্ববাজারে ভারতীয় ব্র্যান্ডকে আরও বেশি ছড়িয়ে দিতে তারা কাজ করবেন বলে জানানো হয়েছে, রিলায়েন্স রিটেল ভেঞ্চারস লিমিটেডের ডিরেক্টর ইশা আম্বানির তরফে। বিজনেস টুডেতে একটি সাক্ষাৎকারে এ খবর জানিয়েছেন তিনি। তবে পার্টনারশিপের কথা বললেও মনীশের হাত থেকে ব্র্যান্ড ভবিষ্যতে বেরিয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

 

Advertisement