scorecardresearch
 

Wedding Night Mistakes: ফুলশয্যার রাতে এই ৫ কাজ ভুলেও নয়, এভাবে করুন পারফেক্ট শুরু

বিবাহ সম্পর্কে পুরুষ এবং মহিলাদের বিভিন্ন প্রত্যাশা এবং বিশ্বাস রয়েছে। সবাই তাদের আসন্ন বিবাহিত জীবন সম্পর্কে আগ্রহী এবং ভাল শুরু করতে চায়। আসুন আমরা আপনাকে এমন ৫ টি ভুল সম্পর্কে বলি যা দম্পতিদের তাদের ফুলশয্যার রাতে করা এড়িয়ে চলা উচিত।

Advertisement
ফুলশয্যার  রাত সবার কাছেই স্পেশাল ফুলশয্যার রাত সবার কাছেই স্পেশাল
হাইলাইটস
  • ফুলশয্যার রাত সবার কাছেই স্পেশাল
  • দম্পতিদের এই ৫ টি জিনিসের যত্ন নেওয়া উচিত
  • স্মৃতি প্রথম দিন থেকে তৈরি করতে হবে

বিয়ের দিন প্রতিটি দম্পতির জন্য তাদের জীবনের সবচেয়ে বিশেষ এবং সুন্দর মুহূর্তগুলির মধ্যে একটি। বিখ্যাত লেখক ডেভ মুয়ারার বলেছেন যে 'পারফেক্ট কাপেল' একত্রিত হলেই সেটা ভাল বিবাহ নয়। বরং, যখন 'ইমপারফেক্ট দম্পতি' তাদের পার্থক্য উপভোগ করতে শেখে। বিবাহ সম্পর্কে পুরুষ এবং মহিলাদের বিভিন্ন প্রত্যাশা এবং বিশ্বাস রয়েছে। সবাই তাদের আসন্ন বিবাহিত জীবন সম্পর্কে আগ্রহী এবং ভাল শুরু করতে চায়। তো চলুন আপনাদের বলি কিভাবে সঠিক ভাবে বিবাহিত জীবন শুরু করা যায় এবং কোন ভুলগুলো এড়িয়ে চলতে হবে।

যৌনতার প্রত্যাশা 
 বিয়ে ও বৌভাতের  দিনটি বেশিরভাগ নারীর জন্য খুবই ক্লান্তিকর। এর মধ্যে মানসিকভাবে ক্লান্তি বোধও রয়েছে। কনের সাজসহ সব দুশ্চিন্তার মধ্যে দিয়ে যেতে হয় মেয়েদের। তবে কেবল নববধূ নয় বরও বিবাহের দিন খুব ক্লান্ত হতে পারেন। সেজন্য বিয়ের রাতে সেক্স করার পরিবর্তে আপনি যদি সঙ্গীর সঙ্গে গল্প করাতে মনোনিবেশ করেন তাহলে ভালো হবে। একে অপরের সাথে কথা বলুন এবং রেস্ট নিন।

 

শরীর নিয়ে ভাবা বন্ধ করুন 
বিয়ের দিন আপনার শরীর নিয়ে খুব বেশি ভাববেন না। আপনি আপনার ব্রাইডাল ড্রেসের  ফিটিং নিয়ে চিন্তিত হতে পারেন। অথবা আপনার সঙ্গীর সাথে  পারফেক্ট  দেখার দুশ্চিন্তাও আপনাকে ঘিরে ফেলতে পারে। শরীরের প্রতি এত মনোযোগ দিলে দুশ্চিন্তা বাড়বে, যা নষ্ট করে দিতে পারে এই বিশেষ দিনটিকে। আপনি যদি বিয়ের রাতে ঘনিষ্ঠ হন, তাহলে সেখানেও খারাপ প্রভাব পড়বে।

এই জিনিসগুলো রেডি রাখুন
 বিয়ের রাতে এমন অনেক জিনিসই রয়েছে যা  খারাপ হয়ে যেতে পারে। আপনার এলার্জি থাকতে পারে। প্রচণ্ড মাথাব্যথা হতে পারে। হজমের সমস্যা হতে পারে বা আপনি আপনার ওষুধ খেতে ভুলে যেতে পারেন। এই ধরনের জরুরি পরিস্থিতি মোকাবেলা করার জন্য, আপনার সাথে একটি মেডিকেল কিট রাখুন। আপনি এটি বন্ধু বা আত্মীয়ের তত্ত্বাবধানে রাখতে পারেন যাতে আপনি প্রয়োজনের সময় সহজেই এই জিনিসগুলি পেতে পারেন।

Advertisement

 

নেতিবাচক প্রতিক্রিয়া দেবেন না -
বৈজ্ঞানিকভাবে এটি প্রমাণিত হয়েছে যে ইতিবাচক চিন্তাভাবনা, কথা এবং আচরণ আপনার সঙ্গীর সাথে আপনার সম্পর্ককে আরও শক্তিশালী করতে সহায়ক। ৪৭০ দম্পতির একটি সমীক্ষার উপর ভিত্তি করে, জেনেভা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী মার্সেল জেন্টনার দেখেছেন যে রোম্যান্সকে বাঁচিয়ে রাখার জন্য ব্যক্তিত্বের কোনও নির্দিষ্ট সমন্বয় নেই। সঙ্গী, তার বন্ধুবান্ধব বা আত্মীয়দের ভুলগুলো প্রকাশ করে এমন সব বিষয় উল্লেখ করা থেকে আমাদের বিরত থাকা উচিত। মনে ইতিবাচক চিন্তা রাখুন এবং নিশ্চিত করুন যে আপনার বলার মতো কিছু আছে।

 স্মৃতি তৈরি করতে ভুলবেন না -
বিয়ের  দিনে ফটোগ্রাফার এবং আত্মীয়রা আপনার প্রতিটি পদক্ষেপ রেকর্ড করে। ছবি এবং ভিডিও আকারে এই সমস্ত স্মৃতি আপনার কাছে  আজীবন থাকবে। আপনি কিছু বিশেষ স্মৃতিও তৈরি করতে পারেন যা আপনাকে সবসময় মনে করিয়ে দেবে কেন আপনি আপনার সঙ্গীকে বিয়ে করেছেন। ভবিষ্যতে, যদি কোনও কারণে সম্পর্ক তিক্ত হয়ে যায়, তবে এই জিনিসগুলি খুব সাহায্য করবে।

১. বিয়ের দিন আপনি একটি গাছ লাগাতে পারেন। এই গাছটি আপনার স্মৃতি জড়িয়ে রাখবে। আপনি এটিতে কিছু স্মরণীয় বার্তা খোদাই করতে পারেন। 
২. কিছু কাগজের টুকরোতে গোপন বার্তাটি লিখুন এবং সেগুলির একটি স্লিপ তৈরি করুন এবং এটি একটি বোতলে সিল করে রাখুন। 10 বছর পর এই বোতলটি খুলুন এবং স্লিপে একে অপরের লিখিত বার্তা পড়ুন। এটি মনে রাখতে, অবশ্যই বোতলে তারিখটি রাখুন।
৩.আপনার বিয়ের আমন্ত্রণপত্র এবং যেকোনো স্মরণীয় বিবাহের কার্ড ফ্রেম করুন এবং আপনার শোবার ঘরের দেয়ালে ঝুলিয়ে দিন। আপনিও এই ধরনের জিনিস সংরক্ষণ করে একটি মেমরি ওয়ালও তৈরি করতে পারেন।

 

Advertisement