scorecardresearch
 

Fruits Good For Uric Acid Joint Pain : ইউরিক অ্যাসিড নিয়ন্ত্রণে রাখতে পারে ৫ ফল, ব্যথা মুক্তির মোক্ষম দাওয়াই

Uric Acid Reduce Fruits : ইউরিক অ্যাসিড থেকে নিজেকে রক্ষা করতে, খাওয়া দাওয়ার বিষয়ে খুব বেশি করে সতর্ক হওয়া দরকার। এই প্রতিবেদনে এমন কিছু ফল সম্পর্কে আলোচনা করা হবে, যেগুলি খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করে গাঁটে গাঁটে হওয়া ইউরিক অ্যাসিডের (Uric Acid Joint Pain) সমস্যাকে সারিয়ে তোলা যাবে। তাহলে চলুন আর দেরি না করে সেই ফলগুলির নাম জেনে নেওয়া যাক, যেগুলি খেলে সুস্থ থাকা যাবে ইউরিক অ্যাসিড থেকে। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ইউরিক অ্যাসিডে অনেকেই ভোগেন
  • গাঁটে গাঁটে হয় যন্ত্রণা
  • মুক্তি দেবে ৫ ফল

বর্তমানে ইউরিক অ্যাসিডে (Uric Acid) আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়েছে। অনেকেই এই রোগে কষ্ট পান। যুব থেকে বৃদ্ধ, সকলেই এই রোগের শিকার হচ্ছেন। তাই ইউরিক অ্যাসিড থেকে নিজেকে রক্ষা করতে, খাওয়া দাওয়ার বিষয়ে খুব বেশি করে সতর্ক হওয়া দরকার। এই প্রতিবেদনে এমন কিছু ফল সম্পর্কে আলোচনা করা হবে, যেগুলি খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করে গাঁটে গাঁটে হওয়া ইউরিক অ্যাসিডের (Uric Acid Joint Pain) সমস্যাকে সারিয়ে তোলা যাবে। তাহলে চলুন আর দেরি না করে সেই ফলগুলির নাম জেনে নেওয়া যাক, যেগুলি খেলে সুস্থ থাকা যাবে ইউরিক অ্যাসিড থেকে। 

কিউই - কিউই এমনই একটি ফল যা ইউরিক অ্যাসিডে অবশ্যই খাওয়া দরকার। এটি শুধুমাত্র শরীরের ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে না, একইসঙ্গে প্লেটলেটগুলিও বজায় রাখে। এটি পটাসিয়াম, ফোলেট, ভিটামিন সি এবং ভিটামিন ই সমৃদ্ধ।

কলা - এটি এমনিতেই খুব উপকারী ফল। তারমধ্যেও যদি ইউরিক অ্যাসিডে আক্রান্ত হন তাহলে অবশ্যই কলা খান। এতে পিউরিনের পরিমাণ কম থাকে। এটি রক্তে ইউরিক অ্যাসিড কমাতে সাহায্য করে।

আপেল - অনেক স্বাস্থ্য বলেন, দিনে একটি আপেল খেলে আর চিকিৎসকের কাছে যেতে হবে না। আপেলে রয়েছে অনেক রোগের সমাধান। তারই একটি ইউরিক অ্যাসিড। এই রোগের ক্ষেত্রেও আপেল অত্যন্ত কার্যকরী বলে প্রমাণিত। এতে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে যার কারণে এটি ইউরিক লেভেল নিয়ন্ত্রণে সাহায্য করে। যাঁদের ইউরিক অ্যাসিডের পরিমান বেশি, তাঁদের অবশ্যই এটি খাওয়া উচিত।

কমলা লেবু - কমলা লেবুও ইউরিক অ্যাসিডের ডায়েটে অন্তর্ভুক্ত করা উচিত। এটি টক্সিন অপসারণে সাহায্য করে। এটি পটাসিয়াম, ফোলেট, ভিটামিন সি এবং ভিটামিন ই-তে সমৃদ্ধ।

চেরি - এই ফল একটি প্রাকৃতিক অ্যান্টি-ইনফ্লেমেটরি, যা ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে কাজ করে। চেরি ফাইবার এবং ভিটামিন সি-এর একটি দারুণ উৎস। তাই ইউরিক অ্যাসিডে আক্রান্ত রোগীর খাদ্য তালিকায় এটিও অন্তর্ভুক্ত করা উচিত।

Advertisement

আরও পড়ুন - মোদীর G20 বৈঠকে থাকছেন মমতা, দিল্লি রওনা আজই

 

Advertisement