scorecardresearch
 

Vastu Tips For Money Prosperity And Wealth: ঘরে চিরস্থায়ী সুখ-সম্পদ-সমৃদ্ধি চাইলে এই চারটি জিনিস দরজায় রাখুন

Vastu Tips For Money Prosperity And Wealth: ঘরে চিরস্থায়ী সুখ-সম্পদ-সমৃদ্ধি চাইলে চারটি জিনিস দরজায় রাখতে হবে। তবে সঠিক পদ্ধতি জানা না থাকলে হিতে বিপরীত হতে পারে। তাই জেনে নিন, কীভাবে সহজে ঘরে ধনসম্পদে সমৃদ্ধ করবেন।

ঘরের দরজার এগুলি লাগান ঘরের দরজার এগুলি লাগান
হাইলাইটস
  • এই চারটি জিনিস দরজায় রাখুন
  • ঘরে সুখ, শান্তি চিরস্থায়ী হবে
  • অর্থ উপচে পড়বে ভাঁড়ারে

ঘরের প্রধান দরজা, যেটা দিয়ে ঘরে প্রবেশ করতে হয়, সেটিকেই সুখ-সমৃদ্ধির দরজা বলে মনে করা হয়। আসলে ঘরে সুখ এবং সমৃদ্ধি আসে এই দরজা দিয়েই। এই স্থানে ঘরের বাসিন্দাদের ভাগ্য নির্ধারিত হয়। মুখ্য দরজা যদি ঠিকভাবে না থাকে, তাহলে ঘরে কখনও সুখ-শান্তি প্রবেশ করে না। ঘরের মূল দরজা শুভ এবং ভালো তৈরি করার জন্য বিভিন্ন রকম জিনিস আমরা লাগিয়ে থাকি। এই সমস্ত জিনিস যদি আপনি সঠিকভাবে লাগান, তাহলে যেমন সুখ-সমৃদ্ধি আপনার ঘরে চিরস্থায়ী হবে, তেমনই ভুলভাবে লাগালে কিন্তু সর্বনাশ ডেকে আনতে পারে।

মঙ্গল কলস

কলস এর অর্থ সম্পন্নতার প্রতীক। এটি শুক্র ও চন্দ্রের প্রতীক। এর স্থাপনা মুখ্য রূপে দুই জায়গায় করতে হবে। মুখ্য দরজায় এবং পূজা স্থানে এটি রাখলে কলসের মুখ চওড়া এবং খোলা হওয়া উচিত। এর মধ্যে পর্যাপ্ত জল ভরে রাখা হতে পারে। ফুলের কিছু পাপড়ি দিয়ে আপনি রাখতে পারেন। মুখ্য দরজা উপরে জলে ভরা রাখলে ঘরে সুখ-সম্পদ চিরস্থায়ী হয়। কোনও প্রকারের নেতিবাচক উর্জা ঘরে প্রবেশ করতে পারে না।

পাতার শিকল

অনেকে দরজায় বেলপাতা-আমপাতা বা অন্য পাতার শিকল লাগান। বিশেষ করে উৎসব এর আগে মুখ্য দরজায় এগুলি লাগানো হয়। বিভিন্ন রকমের প্রয়োগ করা হয়। সাধারণভাবে সবচেয়ে ভালো বলে মনে করা হয় আমের পাতাকেই। এটি যে কোনও দিনই স্নান করে লাগিয়ে দেওয়া যায়। তবে মঙ্গলবার সবচেয়ে ভালো ফল দেয়। আমপাতা দিয়ে তৈরি মালা সুখকে সব সময় আকর্ষণ করে। এই পাতার সুগন্ধে মনের দুশ্চিন্তা দূর হয়। এ কারণে পাতা দিয়ে তৈরি শিকল মূল দরজার উপরে লাগানো উচিত।

স্বস্তিক চিহ্ন

স্বস্তিক চিহ্ন শক্তি এবং সমৃদ্ধির প্রতীক। সাধারণভাবে কোনও জায়গায় উর্যা এবং ইতিবাচক শক্তি বাড়ানোর জন্য এসব চেন লাগানো হয় এর ভুল প্রয়োগ হলে কিন্তু আপনি উল্টো মুশকিলে পড়ে যেতে পারেন। তাই স্বস্তিক চিহ্ন লাগানোর আগে সাবধানতা অবলম্বন করা উচিত। লাল এবং নীল রঙের স্বস্তিক বেশ প্রভাবশালী বলে মনে করা হয়। ঘরের দরজার দিকে লাগালে ঘরের বাস্তু এবং ভুল দিকের দোষ দূর হয়। মুখ্যদ্বারের ঠিক মাঝখানে নীল স্বস্তিকে ঘরের লোকেদের স্বাস্থ্য ভালো হয়।

গণেশ ভগবান

গণেশজি এমনিতেই সমৃদ্ধির দেবতা। ঘরে সুখ সমৃদ্ধি আর্থিক প্রতিপত্তিশালী রাখতে হলে, মুখ্য দরজায় গণেশের চিত্র বা মূর্তি লাগানো উচিত। কিন্তু গণেশের ছবি নিয়ম এবং তথ্য না জেনে নাগালে মুশকিলে পড়ে যেতে হতে পারে। গণেশের পিঠের দিকে দারিদ্র্য থাকে এবং পেটের দিকে সমৃদ্ধি থাকে। এ কারণে যখনই আপনি মুখ্য দরজায় গণেশ লাগাবেন, সেটি ঘরের ভেতরের দিকে লাগানো উচিত। বাইরের দিকে লাগালে ঘরে ধনের অভাব হয় এবং দরিদ্রতা বাড়তে থাকে। ভেতর দিকে লাগালে বাধা দূর হয় এবং সমস্ত কাজে সফলতা আসে।

 

 
; ; ;