scorecardresearch
 

Siliguri Bengal Safari Park: খরচ নামমাত্র, বড়দিনের ছুটিতে শিলিগুড়িতে জঙ্গল সাফারি, সামনে ঘুরবে বাঘ-ভাল্লুক-চিতা

Siliguri Bengal Safari Park: বড়দিনের ছুটিতে কোথায় যাচ্ছেন। যদি উত্তরবঙ্গের পাহাড় বা ডুয়ার্সে যান তাহলে কয়েক ঘণ্টা সময় বের করুন। তারপর হারিয়ে যান বাঘ-ভাল্লুক-চিতা-গণ্ডার-হাতির আস্তানায়। খরচও সামান্য। জেনে নিন, কীভাবে বুকিং, খরচ কত?

Advertisement
কয়েক ঘণ্টায় অরণ্যদর্শন, বড়দিনের ছুটিতে নামমাত্র খরচে দেখুন বাঘ-ভাল্লুক-চিতা কয়েক ঘণ্টায় অরণ্যদর্শন, বড়দিনের ছুটিতে নামমাত্র খরচে দেখুন বাঘ-ভাল্লুক-চিতা
হাইলাইটস
  • কয়েক ঘন্টায় মোক্ষলাভ শিলিগুড়িতে
  • নামমাত্র খরচে দেখুন বাঘ-ভাল্লুক-চিতা
  • বেঙ্গল সাফারি পার্কে বন্যপ্রাণ দর্শন করুন

Siliguri Bengal Safari Park: বড়দিনের ছুটিতে উত্তরবঙ্গ ভ্রমণের প্ল্যান করলে কয়েক ঘণ্টা সময় বের করে নিন। সামান্য টাকা খরচে বাঘ, ভাল্লুক, লেপার্ড, সঙ্গে কয়েকশো হরিণ, সম্বর, বাঁদর নানা প্রজাতির তৃণভোজী প্রাণী দর্শনের সুযোগ। তাও বন্ধ চিড়িয়াখানায় নয়, নিজেকেই আবদ্ধ রেখে খোদ হিংস্র জন্তুদের ডেরায় ঘুরে বেড়ানোর সুযোগ। উত্তরবঙ্গে এলে মিস করলে পস্তাতে হবে। বেশ কিছু বছর ধরেই আয়োজন চলছে, নতুন নতুন প্রাণী এনে ভরিয়ে তোলাও হচ্ছে। কিছুদিনের মধ্যেই ঢোকার কথা জেব্রা এবং পশুরাজ সিংহেরও। ফলে এ মরশুমে না হলেও আগামী শীতে সিংহ গর্জন শুনতে পেলেও অবাক হওয়ার কিছু নেই।

বেশিদূর যেতে হবে না, কলকাতা বা হাওড়া থেকে ট্রেনে অথবা উড়ানে এসে শিলিগুড়ি নামলেই কেল্লাফতে। যে কোনও জায়গা থেকে খালি বলুন, বেঙ্গল সাফারি পার্ক যাবেন। ব্যাস তাহলেই হবে। আর এর শুরু করুন চলতি শীতের ছুটি থেকেই। বড়দিনের ছুটি আসছে। ৭ থেকে ১০ দিনের একটা লম্বা ছুটির তালিকা রয়েছে। আপনার পছন্দসই দিনে এসে পড়ুুন শিলিগুড়ি পাহাড় ডুয়ার্স ঘুরতে যাওয়ার মাঝে একটা দিন সময় রাখুন সাফারি পার্কে ঘোরার জন্য। তাহলেই হবে। অনেকেই ইতিমধ্যেই সাফারি পার্কের জীবজন্তু দর্শন করে গিয়েছেন। অনেকে এখনও সুযোগ পাননি। ফলে আর দেরি করা ঠিক হবে না। এই বেলা রাজ্যের সবচেয়ে আকর্ষণীয় সাফারি পার্ক দর্শন সেরে ফেলতেই হবে।

বাঘ, ভাল্লুক, লেপার্ড, গন্ডার, বাইসন, রেড পান্ডা, হরিণ, সম্বর, ময়ুর, নানা প্রজাতির বাঁদর, ফিশিং ক্যাট, লেপার্ড ক্যাট থেকে ম্যাকাও সহ দেশ-বিদেশের নানা রকম প্রজাতির রঙিন পাখি সঙ্গে ঘড়িয়াল, খরগোশ, বন বিড়াল কত প্রাণী আছে মনে রাখতে পারবেন না। আর চিরচেনা অথচ রহস্যম. হস্তি দর্শন তো রয়েছে। তাতে আধঘণ্টা চেপে ঘোরার খরচ অবশ্য খানিকটা বেশি। তবে হাতির পিঠে চাপা বলে কথা! এটুকু খরচ করতে না পারলে রাজকীয় ভ্রমণ সম্পূর্ণ হবে কি করে?

Advertisement

প্রাণী দর্শনের জন্য বিভিন্ন প্যাকেজ রয়েছে এবং সময়ে নির্ধারণ করা রয়েছে ২০০ থেকে ৪০০ দু'রকম প্যাকেজে ঘুরতে পারবেন। তাতে কোথাও বাঘের দেখা মিলবে তো কোথাও ভাল্লুক। সবগুলি দেখতে হলে একটু খরচ করতে হবে। তবে তা ভ্রমণের আনন্দের চেয়ে খুব একটা বেশি নয়। একটা জিনিস মাথায় না রাখলে ঠকতে হতে পারে। সেটি হলো আগে থেকে অনলাইনে বুকিং করেই সাফারি পার্কে পা রাখবেন। নইলে দিনের কোটা শেষ হয়ে গেলে পর্যটন মরশুমে শূন্য হাতেই ফিরতে হতে পারে। দূর থেকে এসে তীর্থ দর্শন না করে ফিরে যাওয়াটা ভালো হবে না।

বিস্তারিত তথ্যের জন্য সরাসরি সাফারি পার্কের অফিশিয়াল ওয়েবসাইট northbengalwildanimalparks.in এর লগইন করে বুকিং এবং বিস্তারিত তথ্য সমস্ত জেনে নিতে পারবেন।

 

Advertisement