scorecardresearch
 

১১১ কেজি থেকে কমে ৫১ কেজি! কোন ডায়েটে মেদ ঝরল এই মহিলার?

মাছ, মাংস সহ সব খাওয়ার খেয়েই Exercise ছাড়াই ৫১ কেজি ওজন কমালেন মহিলা, Diet কী ছিল জানেন? জেনে নিন। হয়তো আপনারও ওজন কমে যেতে পারে।

Advertisement
৫১ কেজি ওজন কমালেন মহিলা, Diet কী ছিল জানেন? ৫১ কেজি ওজন কমালেন মহিলা, Diet কী ছিল জানেন?
হাইলাইটস
  • Exercise ছাড়াই অর্ধেক ওজন কমালেন
  • ৫১ কেজি ওজন কমালেন মহিলা
  • Diet কী ছিল মহিলার, জানেন?

বিজ্ঞান অনুযায়ী ওজন কম করার জন্য শরীরের প্রয়োজন এর চেয়ে কম ক্যালোরি গ্রহণ করতে হবে এবং ফিজিক্যাল অ্যাকটিভিটি বাড়িয়ে দিতে হবে। কিন্তু আজ মডার্ন ডে ফান্ডা এসেছে যাতে লোকেরা নিজেদের সুবিধা অনুযায়ী ডায়েট ফলো করতে পারেন। এর মধ্যে কিছুটা ওজন কম করার জন্য খুব দ্রুত সাহায্য করে। কিছু সময় আগে এক মহিলা নিজের ৫১ কেজি ওজন কম করেছেন। আগে প্রায় ১১ কেজি ছিল। যখন তিনি বিয়ের আগে নিজের ড্রেস পর্যন্ত ঠিক করে পরতে পারতেন না। সে কারণে তাকে ওজন কম করতে বাধ্য হতে হয়েছিল। তারপর অল্প দিনের মধ্যেই বিনা এক্সেরসাইজে ওজন কমিয়ে অর্ধেক করে ফেললেন।

কীভাবে হল ম্যাজিক?

আপাতত ৬০ কিলোর কাছাকাছি করার জন্য তিনি পদ্ধতি অবলম্বন করেছেন। সে বিষয়টি জানার জন্য তার কাছে এখন প্রতিনিয়ত লক্ষ লক্ষ রিকোয়েস্ট আসছে। তিনি নিজেই জানিয়েছেন, কীভাবে তিনি ওজন কমিয়েছেন? এতটা ওজন আসুন আমরা জেনে নিই।

কেটো ডায়েট (Keto Diet)-এ বাজিমাত

ওজন কম করা এই মহিলার নাম এলিস বেইলি। তিনি কানাডার অন্টারিওর বাসিন্দা। জুলাই ২০২০তে তার ওজন প্রায় ১১১ কেজি ছিল। এ সময় তিনি অনুভব করেছিলেন যে তার ওজন কম করা প্রয়োজন। কারণ তার ওজন কন্ট্রোলের বাইরে চলে যাচ্ছে। এরপর ৩৯ বছর বয়সী এলিস নিজের ওজন কম করার জন্য নানা রকম মডার্ন ডায়েট ফলো করা শুরু করেন। কিন্তু তার ওজন কিছুতেই কমেনি।

ছবি

এরপর এই ডায়েট ম্যাজিকের মতো কাজ করে। ওজন কম করার জন্য কেটো ডায়েট (Keto Diet) সাহায্য নেন। এর বক্তব্য অনুযায়ী এমন কোনও ডায়েট ছিল না, যাতে তার ওজন কম করার বিষয়টাকে সাহায্য করতে পারে। কিন্তু কেটো ডায়েট তার ওজন কম করার জন্য দুর্দান্তভাবে সহায়ক হয়। যার মধ্যে হাই প্রোটিন এবং লো ফ্যাট শামিল ছিল। এলিস জানিয়েছেন যে তিনি কেটো ডায়েটের আগে অনেক রকম ডায়েট ফলো করেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

Advertisement

ইন্টারনেটেই দেখে ওজন কম

ইন্টারনেটে কেটো ডায়েট এর বিষয়ে দেখেন এবং এটি ফলো করার সিদ্ধান্ত নিই। দ্বিতীয় ডায়েটে আমার ওজন কম হতে শুরু করে। কিন্তু আমি যখন কেটো ডায়েট ফলো করা শুরু করি, তখন থেকে আমার লাগাতার ওজন কমতে শুরু করেছে এবং আর বাড়েনি।

কেটো ডায়েটের শামিল থাকে এই খাবার

অ্যালিস জানিয়েছেন যে আমি কেটো ডায়েট ফলো করার সময় একাধিক টেস্টি ফুড ডায়েটে শামিল করেছি। এতে কোন সমস্যা হয়নি। আমি যেটা খেতে চেয়েছি, সেটাই খেয়ে নিতাম। কিন্তু এই বিষয় মাথায় রাখতে হবে যে খাবারে ফ্যাট এর মাত্রা যেন বেশি থাকে। আমার ডায়েটে অ্যাভোকাডো, চিজ, চিকেন, ফিস, এবং আমার ফেভারিট ডার্ক চকোলেট শামিল ছিল।

এক্সেরসাইজ করেন না

একটি ইন্টারভিউতে জানিয়েছেন, "যে আমি যখন কেটো ডায়েট করতে শুরু করি, এক্সেসাইজ করিনি। তাও আমার ওজন কম হতে থাকে এ বিষয়টি আমাদের বন্ধুরা একেবারে বিশ্বাস করেনি যে আমি কোনও রকম কসরৎ করি না। আমার এক্সেরসাইজ করা পছন্দ নয়। আমি কখনো রানিং করিনি কারণ আমি ভালো ডায়েট নিই। কিন্তু হ্যাঁ আমি হাঁটাচলা করে কাজ করতে পছন্দ করি এবং আশপাশে যেতে হলে যানবাহনের বদলে অল্প দূরত্বে হেঁটেই যেতে পছন্দ করি। কিন্তু জিম যাই না। বা অন্যান্য শারীরিক কসরত এর জন্য সময় নষ্ট করি না। কেটো ডায়েটের ফলে আমার ওজন কমেছে এবং এটি অত্যন্ত ভালো ডায়েট। যদি কেউ এটা ভালো করে ফলো করে তাহলে তা নিজের ওজন কম করতে পারে।"

 

Advertisement