scorecardresearch
 

Weight Loss Water: খালি পেটে ৩ জল, ব্যায়াম না করেই হু হু করে কমবে ওজন

ওজন কমানোর জন্য, জিম, যোগব্যায়াম, অ্যারোবিক্স, জুম্বা, সাঁতার এবং আরও অনেক কিছু করে। তারপরও কিছু মানুষের ওজন কমে না। যদি বাড়তি ওজন নিয়ে অস্থির হয়ে থাকেন, তাহলে অবশ্যই এর জন্য কিছু ঘরোয়া উপায় অবলম্বন করুন। ১-২ মাসের মধ্যে পার্থক্য দেখতে শুরু করবেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ওজন কমানোর জন্য, জিম, যোগব্যায়াম, অ্যারোবিক্স, জুম্বা, সাঁতার এবং আরও অনেক কিছু করে
  • তারপরও কিছু মানুষের ওজন কমে না
  • ১-২ মাসের মধ্যে পার্থক্য দেখতে শুরু করবেন

Weight Loss Water: ওজন কমানোর জন্য, জিম, যোগব্যায়াম, অ্যারোবিক্স, জুম্বা, সাঁতার এবং আরও অনেক কিছু করে। তারপরও কিছু মানুষের ওজন কমে না। যদি বাড়তি ওজন নিয়ে অস্থির হয়ে থাকেন, তাহলে অবশ্যই এর জন্য কিছু ঘরোয়া উপায় অবলম্বন করুন। ১-২ মাসের মধ্যে পার্থক্য দেখতে শুরু করবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি ব্যায়াম করুন বা না করুন, এই প্রতিকারগুলি তাদের প্রভাব দেখাবে। 

ওজন কমানোর জন্য সবচেয়ে কার্যকরী পানীয়

সকালে প্রথমেই যে কাজটি করতে হবে তা হল গরম জল খাওয়া অভ্যাস করুন। হ্যাঁ, ওজন কমাতে আপনাকে সাধারণ পানি পান করতে হবে না। মেথি বীজ এক দিন ভিজিয়ে রেখে পানি পান করুন। দ্বিতীয় দিনে, তেজপাতার জল দিয়ে এটি প্রতিস্থাপন করুন এবং তৃতীয় দিনে আপনাকে সেলারি জল পান করতে হবে। এতে করে আপনি দ্রুত ওজন কমাতে শুরু করবেন।এগুলো তৈরির পদ্ধতি জেনে নিন।

আরও পড়ুন

১. মেথি বীজের জল- মেথির জল তৈরি করতে, রাতে এক গ্লাস জল নিন। এতে এক চামচ মেথি দানা দিন এবং সারারাত ভিজিয়ে রাখুন। সামান্য গরম করে ছেঁকে নিয়ে সকালে খালি পেটে পান করুন। এই একটানা খেলে ওজন কমে। এটি গ্যাস এবং অ্যাসিডিটি থেকেও মুক্তি দেবে। ব্লাড সুগার ও রক্তচাপও নিয়ন্ত্রণে থাকবে।

২. তেজপাতার জল- তেজপাতার জল তৈরি করতে, আপনাকে সকালে ১ গ্লাস জল নিয়ে সেদ্ধ করতে হবে। এবার এতে ১-২টি তেজপাতা দিন। এটি প্রায় ২ মিনিটের জন্য সিদ্ধ করুন। গ্যাস বন্ধ করে ২ মিনিট ঢেকে রাখুন। এবার ফিল্টার করে গরম চায়ের মতো পান করুন। এতে পেট ও হজম সংক্রান্ত সমস্যা দূর হবে এবং ওজনও কমবে।

Advertisement

৩. জোয়ানের জল- জোয়ানের জল তৈরি করতে এক চা চামচ জোয়ান ১ ​​গ্লাস জলে সারারাত ভিজিয়ে রাখুন। সকালে এই জল গরম করে ফিল্টার করে খালি পেটে জল খান। এতে আপনার গ্যাস, ফোলা বা হজম সংক্রান্ত সমস্যা হবে না। জোয়ান ওজন কমাতে সাহায্য করে।

Advertisement