scorecardresearch
 

Weight Loss Tips: এই চমৎকারী জুসে যাদুর মতো কমবে ওজন, রোজ সকালে ট্রাই করে দেখুন

অনেকেই ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে নিজেদের ফিট রাখতে প্রতি বছরই এই ধরনের রেজুলেশন বেশির ভাগ মানুষই নিয়ে থাকেন। ওজন কমানোর ডায়েট থেকে প্রোটিন শেক, স্মুদি, জুস এবং চা পর্যন্ত, ওজন কমানোর জন্য কাজ করে এমন খাবার এবং পণ্যগুলির কোনও অভাব নেই।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

Weight Loss: অনেকেই ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে নিজেদের ফিট রাখতে প্রতি বছরই এই ধরনের রেজুলেশন বেশির ভাগ মানুষই নিয়ে থাকেন। ওজন কমানোর ডায়েট থেকে প্রোটিন শেক, স্মুদি, জুস এবং চা পর্যন্ত, ওজন কমানোর জন্য কাজ করে এমন খাবার এবং পণ্যগুলির কোনও অভাব নেই। ভিটামিন, অ্যান্টিঅক্সিডেন্ট এবং অন্যান্য পুষ্টিগুণ সমৃদ্ধ ফল এবং শাকসবজি শরীর থেকে কিছু অতিরিক্ত মেদ ঝরাতে সাহায্য করে। স্বাস্থ্যকর উপায়ে ওজন কমানোর জন্য সঠিক মিশ্রণ এবং উপাদানগুলি জানা গুরুত্বপূর্ণ।

তাই আপনি যদি ফল এবং সবজির রস খেতে পছন্দ করেন, তাহলে এই স্বাস্থ্যকর এবং সুস্বাদু জুসটি শুধুমাত্র আপনার স্বাদই নয় বরং আপনাকে আপনার ফিটনেস গোল অর্জন করতে সাহায্য করবে। ১টি মাঝারি গাজর, অর্ধেক খোসা ছাড়ানো আপেল, ১টি বিট, ১চা চামচ মধু এবং আধা কাপ জল থেকে এই অলৌকিক রস তৈরি করা যেতে পারে। জুস তৈরির জন্য এই সব উপকরণ নিয়ে ভালো করে মিক্সিতে জুস করে নিন। এই জুসটি কিছু সময়ের জন্য ফ্রিজে রাখতে পারেন বা সঙ্গে সঙ্গে খেতে পারেন।

এই জুস খাওয়ার উপকারিতা
বিটরুট ওজন কমাতে এবং ডিটক্সিফাই করতে সহায়ক। এতে চর্বি কম এবং ডায়েটারি ফাইবার বেশি। এগুলো কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করে। আপেলে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট, ফাইবার, জল এবং পুষ্টি উপাদান যা ওজন কমাতে সাহায্য করে। গাজরে ক্যালোরি কম থাকে এবং এতে দ্রবণীয় এবং অদ্রবণীয় ফাইবার থাকে, যা আপনাকে দীর্ঘ সময়ের জন্য পূর্ণ বোধ করে এবং আপনাকে অতিরিক্ত খাওয়া থেকে বিরত রাখে। মধুতে ভালো পুষ্টি উপাদান রয়েছে যা বেশি চর্বি পোড়াতে এবং ওজন কমাতে সাহায্য করে। 

আরও পড়ুন

Advertisement

Advertisement