scorecardresearch
 

Capsicum For Weight Loss: বাজারে প্রচুর মেলে, এই লঙ্কা কাঁচা বা ভাজা খেলেই ওজন কমবে ঝটপট

ভাজা ক্যাপসিকাম খেলে তা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। ক্যাপসিকামে ক্যাপসাইসিনয়েড পাওয়া যায়, যা মেটাবলিজম উন্নত করতে এবং রক্ত ​​সঞ্চালন বাড়াতে সাহায্য করে।

Advertisement
জলদি ওজন কমাতে এই লঙ্কা খান জলদি ওজন কমাতে এই লঙ্কা খান
হাইলাইটস
  • ভাজা ক্যাপসিকাম খেলে তা দ্রুত ওজন কমাতে সাহায্য করে
  • ক্যাপসিকামের প্রোটিন শেকও তৈরি করা যায়

Shimla Mirch For Weight Loss: মানতে হবে, ওজন কমানো একটি কঠিন কাজ। কিন্তু খাবার খাওয়া নিয়ন্ত্রণে রাখতে পারলে এই কাজটা তেমন কঠিন নয়। আপনি এটি জেনে অবাক হতে পারেন, তবে ক্যাপসিকাম (Capsicum) আপনাকে ওজন কমাতে (Weight Loss) সাহায্য করতে পারে। আপনি যদি আপনার ওজন কমাতে চান, তাহলে আজ থেকেই আপনার ডায়েটে ক্যাপসিকাম অন্তর্ভুক্ত করা শুরু করুন।

ভাজা ক্যাপসিকাম খান: ভাজা ক্যাপসিকাম খেলে তা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। ক্যাপসিকামে ক্যাপসাইসিনয়েড পাওয়া যায়, যা মেটাবলিজম উন্নত করতে এবং রক্ত ​​সঞ্চালন বাড়াতে সাহায্য করে।

আরও পড়ুন: Benefits of Crying: যত পারবেন মন খুলে কাঁদুন, এর উপকার জানলে অবাক হবেন

ক্যাপসিকাম প্রোটিন শেক: ক্যাপসিকামের প্রোটিন শেকও তৈরি করা যায়। প্রোটিন শেক তৈরি করতে ব্রকলি, ক্যাপসিকাম এবং প্রোটিন পাউডার নিতে হবে। তারপর মিক্সারে পিষে লবন ও লেবু দিয়ে ঝাঁকিয়ে নিন।

আপনি এই তিনটি উপায়ে ক্যাপসিকাম খেতে পারেন এবং আপনার ওজন নিয়ন্ত্রণ করতে পারেন। আপনার রুটিনে ক্যাপসিকাম অন্তর্ভুক্ত করা ছাড়াও আপনি আপনার রুটিনে ব্যায়ামও অন্তর্ভুক্ত করতে পারেন। এছাড়াও তেল ও ফ্যাটযুক্ত খাবার একেবারে বর্জন করতে হবে। রোজ কমপক্ষে আধঘণ্টা হাঁটতে বা দৌড়তে হবে। তাতে ওজন ঝরানো সহজ হয়ে যাবে।

 

Advertisement