scorecardresearch
 

Weight Loss : ১৫২ কেজির মহিলা বিছানায় বসেই কমালেন ৮৮ কেজি, শরীর থেকে ঝোলে ভারী চামড়া

মহিলার নাম জেসিকা ওয়াবিট গৌল্ড (Jessica Wabbit Gould)। বয়স ২৯ বছর। কিছুদিন আগে পর্যন্তও তাঁর ওজন ছিল প্রায় ১৫২ কিলো। কিন্তু কিছু সময়ের মধ্যেই তিনি ৮৮ কিলো কমিয়ে ৬৪ কিলোর হয়ে যান। এই বিষয়ে জেসিকা জানাচ্ছেন তিনি একটি খারাপ সম্পর্কে মধ্যে ছিলেন। যার জেরে তিনি রীতিমতো দুশ্চিন্তায় থাকতেন। অধিক মানসিক চাপের কারণে তাঁর খিদেও বেশি পেত। সেই সময় তাঁরা জাঙ্ক ফুট ও  প্রচুর ফ্যাটযুক্ত খাবার খাওয়া অভ্যাস হয়ে যায়। যার জেরে বাড়তে থাকে তাঁর ওজন। 

Advertisement
Jessica Wabbit Gould (ছবি সূত্র-সোশ্যাল মিডিয়া) Jessica Wabbit Gould (ছবি সূত্র-সোশ্যাল মিডিয়া)
হাইলাইটস
  • Fibromyalgia রোগের শিকার ছিলেন জেসিকা
  • শরীরে তীব্র যন্ত্রণা অনুভব করতেন
  • সঙ্গে বেড়ে যায় ওজন

কথায় বলে সংকল্প দৃঢ় হলে যেকোনও কাজই করা সম্ভব। আর বাস্তবেও তেমনটাই করে দেখালেন এক মহিলা। নিজের ৮৮ কেজি ওজন কমালেন তিনি। জানা গিয়েছে Fibromyalgia নামে একটি রোগে ভুগছিলেন তিনি। যে কারণে তাঁর শরীরে সবসময় ব্যাথা থাকত এবং তাঁকে ক্রাচের সাহায্যে চলাফেরা করতে হত। আর যদি তিনি বাইরে যেতেন তাহলে হুইল চেয়ার ব্যবহার করতেন। 

যাঁরা নিজেদের ফিটনেসের দিকে খেয়াল রাখেন না তাঁদের কাছে এই মহিলা একটি উদাহরণের মতো। যেখানে মানুষ শারীরিকভাবে সুস্থ থাকার পরেও নিজেদের ফিটনেসের বিষয়ে নজর দেন না সেখানে তিনি বিছানায় বসেই কমিয়ে ফেললেন নিজের ওজন। চলুন জেনে নেওয়া যাক কে এই মহিলা, যিনি কঠিন পরিস্থিতির মধ্যেও কমিয়ে ফেললেন নিজের ৮৮ কেজি ওজন। 

ওই মহিলার নাম জেসিকা ওয়াবিট গৌল্ড (Jessica Wabbit Gould)। বয়স ২৯ বছর। কিছুদিন আগে পর্যন্তও তাঁর ওজন ছিল প্রায় ১৫২ কিলো। কিন্তু কিছু সময়ের মধ্যেই তিনি ৮৮ কিলো কমিয়ে ৬৪ কিলোর হয়ে যান। এই বিষয়ে জেসিকা জানাচ্ছেন তিনি একটি খারাপ সম্পর্কে মধ্যে ছিলেন। যার জেরে তিনি রীতিমতো দুশ্চিন্তায় থাকতেন। অধিক মানসিক চাপের কারণে তাঁর খিদেও বেশি পেত। সেই সময় তাঁরা জাঙ্ক ফুট ও  প্রচুর ফ্যাটযুক্ত খাবার খাওয়া অভ্যাস হয়ে যায়। যার জেরে বাড়তে থাকে তাঁর ওজন। 

Advertisement

জেসিকা আরও জানাচ্ছেন যে, অতিরিক্ত ওজনের জন্য তাঁর ফুসফুসে চাপ পড়ছে বলে একসময় জানান চিকিৎসকর। এমনকি তাঁর দেহের ব্যাথাও বেড়ে যায়। এরপরেই ২০১৯ সালের জানুয়ারিতে ওজন কমানোর বিষয়ে সিদ্ধান্ত নেন। 

ওজন কমানোর জন্য এক্সারসাইজ ও ডায়েট শুরু করেন জেসিকা। অতিরিক্ত ওজনের জন্য তিনি দাঁড়াতে পারতেন না। তাই তিনি সাইকেলের প্যাডেল করার মতো ফুল প্যাডেল মেশিন কেনেন। সেটিকে সোফা বা বিছানায় রেখে প্যাডেল করতেন। ক্লান্ত না হওয়া পর্যন্ত প্যাডেল করতে থাকতেন তিনি। এতে অনেকটাই ক্যালোরি বার্ন হত। তাছাড়া হাত ও পায়ের এক্সাসাইজের জন্য আরও কিছু মেশিন আনেন তিনি। অন্যদিকে ডায়েটে ফাস্টফুড, কোক, পিৎজার মতো খাবার খাওয়া ছেড়ে দেন তিনি। পরিবর্তে সবজি, ফল, ভাত ও ব্রাউন টোস্ট খাওয়া শুরু করেন। এরপরেই ধীরে ধীরে তাঁর ওজন কমতে শুরু করে। এই বিষয়ে জেসিকা জানান, ওজন কমার সঙ্গে সঙ্গে তাঁর ভিতরের আত্মবিশ্বাসও বেড়ে ওঠে। এই জার্নি কঠিন হলেও, তিনি যা অর্জন করেছেন তা নিয়ে গর্বিত জেসিকা। 

জেসিকা আরও জানাচ্ছেন, ওজন কমার পর তাঁর দেহের চামড়া ঝুলে গিয়েছে, যার ওজন ছিল কমপক্ষে ৬.৮ কিলো। সেই কারণে হাঁটাচলার সময় তাঁর দেহের ভারসাম্য বজায় রাখতেও অসুবিধা হয়। এই সমস্যা সমাধানের জন্য তাঁর অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে বলে জানান তিনি।  

আরও পড়ুনহানিমুনে গিয়ে লজ্জায় পড়েন, ফিরেই ৩৮ কেজি ওজন ঝরালেন স্বামী, এখন কেমন?

 

Advertisement