scorecardresearch
 

Most Intelligent Blood Group: ক্ষুরধার মগজ ও বুদ্ধিমান হয়ে থাকেন এই ২ ব্লাড গ্রুপের ব্যক্তিরা

Most Active Brain Blood Type: প্রায়শই লোকেরা জানতে চায় কার মস্তিষ্ক সবচেয়ে তীক্ষ্ণ। কোন ব্যক্তি সবচেয়ে বুদ্ধিমান? আপনি প্রায়শই পরিবারের সদস্যদের এই সম্পর্কে কথা বলতে শুনেছেন। আজ আমরা আপনাদের জানাব যে কোন ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে দ্রুতগতির এবং তারা স্বভাবগতভাবে চতুর (Blood Types Have Sharp Mind And Clever) হয়ে থাকেন।

Advertisement
কোন ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে দ্রুতগতির হয় কোন ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে দ্রুতগতির হয়
হাইলাইটস
  • আপনি কি জানেন যে এই ২টি রক্তের গ্রুপের লোকেরা সবচেয়ে স্মার্ট হন
  • তাদের ব্রেন সবচেয়ে দ্রুত চলে

Most Active Brain  Blood Type: প্রায়শই লোকেরা জানতে চায় কার মস্তিষ্ক সবচেয়ে তীক্ষ্ণ। কোন ব্যক্তি সবচেয়ে বুদ্ধিমান? আপনি প্রায়শই পরিবারের সদস্যদের এই সম্পর্কে কথা বলতে শুনেছেন। আজ আমরা আপনাদের জানাব যে কোন ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে দ্রুতগতির এবং তারা স্বভাবগতভাবে চতুর (Blood Types Have Sharp Mind And Clever) হয়ে থাকেন।

হ্যাঁ এটা ঠিক, রক্তের গ্রুপ অনুসারে শরীরের গঠন কিছুটা আলাদা এবং এটি আপনার শরীরের অঙ্গগুলিকেও প্রভাবিত করে। এতে  আপনার মগজের ওপরও প্রভাব পড়ে। আসুন জেনে নেওয়া যাক  কোন ব্লাড গ্রুপের মানুষ সবচেয়ে তীক্ষ্ণ বুদ্ধির অধিকারী হয়ে থাকেন।

কোন ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে দ্রুতগতির হয়
 B+ রক্তের গ্রুপ

 ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ব্লাড গ্রুপের ওপর গবেষণা করা হয়েছিল, যেখানে দেখা গেছে যে সমস্ত রক্তের গ্রুপের মধ্যে 'বি পজিটিভ ব্লাড গ্রুপ'-এর ব্যক্তিদের  আছে দ্রুততম মস্তিষ্ক। এই গবেষণায় বলা হয়েছে, বি পজিটিভ ব্লাড গ্রুপের মানুষের চিন্তাশক্তি অন্য মানুষের চেয়ে ভালো থাকে। যাদের রক্তের গ্রুপ বি পজিটিভ তাদের মস্তিষ্কে পেরিটোনিয়াল এবং টেম্পোরাল লোবের সেরিব্রাম বেশি সক্রিয় থাকে, যার কারণে তাদের স্মৃতিশক্তি প্রখর থাকে এবং মস্তিষ্ক সক্রিয় থাকে।

O+ রক্তের গ্রুপ
ও পজিটিভ ব্লাড গ্রুপের লোকেরা বুদ্ধির দিক থেকে  দ্বিতীয় নম্বরে থাকবেন। এসব মানুষের মস্তিষ্কও খুব তীক্ষ্ণ হয়। এই ব্লাড গ্রুপের মানুষের রক্ত ​​সঞ্চালন অন্যদের তুলনায় ভালো হয়। এ কারণে মস্তিষ্কে অক্সিজেনের প্রবাহ ভালো থাকে এবং স্মৃতিশক্তি ভালো থাকে। ও পজিটিভ মানুষের মস্তিষ্কে সেরিব্রাম বেশি সক্রিয় থাকে। 

গবেষণাটি কী বলছে
 রক্তের গ্রুপ নিয়ে এই গবেষণাটি করেন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। এতে সকল ব্লাড গ্রুপের ৬৯ জনের ওপর গবেষণা করা হয়। এসব মানুষের রক্তের নমুনা নিয়ে গবেষণা করা হয় এবং মানুষের মস্তিষ্ক সম্পর্কে তথ্য সংগ্রহ করা হয়। এই গবেষণায় দেখা গেছে, 'বি পজিটিভ' এবং 'ও পজিটিভ' ব্লাড  গ্রুপের মানুষের মস্তিষ্ক অন্যদের তুলনায় দ্রুত চলে।

Advertisement

Disclaimer: আজতক বাংলা  এই নিবন্ধে উল্লিখিত পদ্ধতি, বিধি  এবং দাবিগুলি নিশ্চিত করে না। এগুলিকে শুধুমাত্র পরামর্শ হিসাবে নিন। এই ধরনের কোনো চিকিৎসা/ঔষধ/খাদ্য অনুসরণ করার আগে, অনুগ্রহ করে একজন ডাক্তারের  সঙ্গে  পরামর্শ করুন।

Advertisement