scorecardresearch
 

White Hair Treatment In Home : হেয়ার ডাই লাগবে না, বড়িতেই এভাবে কালো করুন পাকা চুল

পাকা চুলের প্রতিকারের জন্য অনেকেই কেমিক্যাল সমৃদ্ধ হেয়ার ডাই ব্যবহার করেন। কিন্তু তাতে আদতে চুলের ক্ষতিই হয়। বিশেষজ্ঞরা বলছেন চুল কালো করতে দামি পণ্যের প্রয়োজন নেই, বরং প্রাকৃতিকভাবেই পাকা চুলকে আবার কালো করা যেতে পারে। চলুন জেনে নেওয়া যাক উপায়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • অনেকেরই বয়সের আগে পাকা চুল হয়
  • যার জেরে হেয়ার ডাই ব্যবহার করেন
  • এভাবে কালো করুন পাকা চুল

বর্তমান পাকা চুলের সমস্যায় অনেকেই ভোগেন। ছোট থেকে বড়, সকলেই এর শিকার হচ্ছেন। কম বয়সে চুল পাকার কারণে অনেকেই টেনশন, স্ট্রেস, বিব্রত কিংবা আত্মবিশ্বাসহীনতার শিকার হন। প্রতিকারের জন্য কেমিক্যাল সমৃদ্ধ হেয়ার ডাই ব্যবহার করেন। কিন্তু তাতে আদতে চুলের ক্ষতিই হয়। বিশেষজ্ঞরা বলছেন চুল কালো করতে দামি পণ্যের প্রয়োজন নেই, বরং প্রাকৃতিকভাবেই পাকা চুলকে আবার কালো করা যেতে পারে। চলুন জেনে নেওয়া যাক উপায়।

এভাবে কালো করুন পাকা চুল
১. রাতে জল ভর্তি পাত্রে মেথি দানা ভিজিয়ে রাখুন, পরদিন সকালে এর পেস্ট তৈরি করে মাথায় লাগান, এভাবে কয়েকদিন করলে চুলের সাদাভাব চলে যাবে।

২. মেথির ঔষধিগুণ নিয়ে প্রায়শই আলোচনা হয়। যদি পাকা চুল ফের কালো করতে চান, তাহলে ২ চামচ মেথির বীজ জলে ফুটিয়ে ঠান্ডা হতে দিন। এবার সেই জল দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৩. চুলের স্বাস্থ্যের উন্নতির জন্য অনেকেই মেথি ব্যবহার করেন। এই মশলার সঙ্গে গুড় খান তাহলে শীঘ্রই সাদা চুলের সমস্যা থেকে মুক্তি পাবেন। এ ছাড়া চুল পড়া রোধেও মেথি বেশ কার্যকর।

৪. মেথি দানা পিষে গুঁড়ো তৈরি করুন, এবার তাতে লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন। সেই পেস্ট চুলের গোড়ায় লাগান। তাতে অল্প বয়সে সাদা চুলের সমস্যা দূর হবে।

৫. নারকেল তেল ত্বক এবং চুলের জন্য খুবই উপকারী। এর সঙ্গে মেথি দানা পিষে মাথায় লাগালে শুধু সাদা চুলই দূর হবে না, খুশকির সমস্যাও দূর হবে।

আরও পড়ুনক্যাটরিনাকে বিয়ে করতে চেয়েছিল, সেই উঠতি অভিনেতাই হুমকি দিচ্ছিল ভিকি-ক্যাটকে

 

Advertisement
Advertisement